You are currently viewing ব্যাংক একাউন্ট খোলার নিয়ম (All Bangladeshi Bank)

ব্যাংক একাউন্ট খোলার নিয়ম (All Bangladeshi Bank)

ব্যাংক একাউন্ট খোলার নিয়ম: বাংলাদেশের ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আমরা অনেকেই জানতে চাই অনলাইনে, যে ব্যাংক একাউন্ট খুলতে হয়। আজকের এই পোস্টটিতে বাংলাদেশের পরিচিতি সকল ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের কাছে শেয়ার করব।

ব্যাংক একাউন্ট খোলা আগের চাইতে বর্তমানে অনেক সহজ বর্তমানে বেশীরভাগ ব্যাংকের অনলাইনে লেনদেন হয়ে থাকে এবং অনলাইনে একাউন্ট খোলা যায়, আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে যে ব্যাংকে একাউন্ট খোলতে চাচ্ছেন এই ব্যাংকের পোস্টটি পড়ে পড়ে মোবাইলের মাধ্যমেও একাউন্ট খুলতে পারবেন।

দেখুন যেকোনো ব্যাংকে একাউন্ট খোলতে হলে সেই ব্যাংকের নিজস্ব নিয়ম কানুন রয়েছে আপনি ব্যাংকের নিয়ম জেনে একাউন্ট খুলতে হবে, এবং ব্যাংকে গিয়ে একাউন্ট খোলা থেকে নিজে জেনে তারপর একাউন্ট খোলা ভালো।

Table of Contents

ব্যাংক একাউন্ট খোলার প্রয়োজনীয় কাগজপত্র

একটি ব্যাংকে একাউন্ট খোলতে হলে কাগজপত্র প্রয়োজন হয়, যেমন ভোটার আইডি কার্ড, এবং পাসপোর্ট সাইজের ছবি এবং নমিনীর আইডি কার্ড এবং ছবি এবং সাথে প্রাথমিক কিছু টাকা রাখতে হয়।

আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল ব্যাংকের একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত পোস্ট রয়েছে এবং বাংলাদেশের যে যে ব্যাংকে লোন দিয়ে থাকে এই সব ব্যাংকের ও লোন সম্পর্কে আমাদের ওয়েবসাইটে আর্টিকেল পেয়ে যাবেন। চলুন শুরু করি একটি একটি করে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।

ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ২০২২

ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এর মধ্যে আজকে আমরা দুটি নিয়ম বা উপায় সম্পর্কে জানবো। প্রথমটি হচ্ছে সরাসরি আপনার নিকটবর্তী ব্যাংকের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি অন্যটি হচ্ছে ঘরে বসে মোবাইল দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি সম্পর্কে। আমি আপনাদের ধাপে ধাপে বিস্তারিত নিয়মগুলো দেখিয়ে দিচ্ছি। বিস্তারিত পড়ুন

ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ডাচ বাংলা একাউন্ট খুলতে কি কি লাগে এই সম্পর্কে অনেকেই প্রশ্ন করে থাকেন। সাধারণত আপনারা ডাচ বাংলা একাউন্ট দুইভাবে খুলতে পারবেন।দুই উপায়ে খুব ভালোভাবেই ডাচ বাংলা একাউন্ট খোলা সম্ভব।ডাচ বাংলা তে যে দুই ধরনের একাউন্ট খোলা যায়। সম্পূর্ণ পোস্টটি পড়তে ভিজিট করুন ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।

সোস্যাল ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সোস্যাল ইসলামী ব্যাংকের একাউন্ট ঘরে বসেই খোলা যায়। আপনি যদি দেশের বাহিরও অবস্হান করেন তাহলে আপনি সোস্যাল ইসলামী ব্যাংকে একাউন্ট ওপেন করতে পারবেন। সোস্যাল ইসলামী ব্যাংকে মোবাইল অ্যাপ দিয়ে একাউন্ট খোলা যায়। পড়ুন একাউন্ট খোলার নিয়ম

জনতা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

জনতা ব্যাংক সম্পর্কে সংক্ষিপ্ত ধরনা: বাংলাদেশ যে কযটি রাষ্ট্রয়াত্ত ব্যাংক রয়েছে জনতা ব্যাংক সেগুলোর মধ্যে অনতম। পুরো বিশ্বে  এর  প্রায়  ৮৬৫ টি শাখা রয়েছে। যেখানে প্রায় ১৩০০ কর্মী কর্মরত রয়েছে। আর জনতা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে ভিজিট করুন।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সোনালী ব্যাংক লিমিটেড’ বাংলাদেশের প্রধান রাষ্ট্রীয় মালিকানাধীন নেতৃস্থানীয় সরকারি বাণিজ্যিক ব্যাংক। এটি বাংলাদেশের বৃহত্তম ব্যাংক হিসেবে পরিচিত, যেটি  প্রতিষ্টা লাভ করে ১৯৭২ সালের দিকে। উইকিপিডিয়ার তথ্য অনুযায়ী বর্তমানে প্রায় ২১,৮৩৯ এর মত কর্মকর্তা সোনালী ব্যাংকের হয়ে কাজ করে যাচ্ছে। এটি গ্রাহকদের জন্য একটি বিশ্বস্ত ব্যাংক বলা যায়। ভিজিট করুন সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

অগ্রণী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

যদি আপনি অগ্রণী ব্যাংকে একটি একাউন্ট খুলবেন বলে ভাবছেন কিন্তু অগ্রণী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তবে আর্টিকেলের নিয়ম গুলো ফলো করুন, আপনি অগ্রণী ব্যাংকে সহজে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। আর্টিকেল ভিজিট করুন

কৃষি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ব্যাংকে একাউন্ট খোলা মানেই সেখানে টাকাপয়সা নিয়ে কাজ করা হয়।তাই আপনার টাকা পয়সা এর নিরাপত্তার জন্য কৃষি ব্যাংকে একাউন্ট খোলার জন্য আপনার হালকা পাতলা কিছু কাগজ পত্র লাগবে। কৃষি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত।

ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম

ব্যাংক এশিয়াতে মোট চার(৪) ধরণের একাউন্ট করা যায় এবং সেই সকল একাউন্ট করতে প্রয়োজনীয় কি কি কাগজপত্র লাগবে জানতে ভিজিট করুন

ব্র্যাক ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ব্র্যাক ব্যাংকে একাউন্ট খুলার আগে ব্র্যাক ব্যাংক সম্পর্কে কিছু তথ্য।বাংলাদেশে যে কয়টি স্বায়ত্তশাসিত বেসরকারি বানিজ্যক ব্যাংক রয়েছে ব্র্যাক ব্যাংক সেগুলোর মধ্যে অন্যতম।যার ৯০ শতাংশ ঋণ বিতরন করে ক্ষুদ্র ও মাঝারি খাতে।ফজলে হাসান আবেদ ২০০১ সালে ব্যাংকটি প্রতিষ্টা করেন। একাউন্ট খোলার নিয়ম

রুপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

রুপালী ব্যাংকে একাউন্ট খোলতে হলে সর্বপ্রথম আপনাকে একটি আবেদন ফর্ম পূরণ করতে হবে।আপনার নিকটস্হ ব্রান্চে আবেদন ফর্ম পূরণ করতে পারেন। আবেদন ফরম কিভাবে পূরণ করবেন দেখুন।

ন্যাশনাল ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ন্যাশনাল ব্যাংক একাউন্ট খোলার নিয়ম নিচে উল্লেখ করা হল।

  • প্রথমে প্লে স্টোর থেকে NBL app ডাউনলোড করুন।
  • তারপর অ্যাপটি ওপেন করে বক্সে নম্বর দিয়ে সেন্ট ওটিপি ক্লিক করুন।
  • Otp নম্বর দিয়ে নেক্সটে ক্লিক করুন।
  • তারপর এনআইডি কার্ডের উভয় দিকের ছবি দিন।
  • তারপর আপনার ছবি তুলতে বলবে, আপনি ছবি দিবেন। বিস্তারিত জানতে ভিজিট করুন

পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

পূবালী ব্যাংকে বিভিন্ন পদ্ধতিতে একাউন্ট খোলা যায়। পূবালী ব্যাংকের চার ধরনের একাউন্ট রয়েছে। আমরা নিছে ধারাবাহিক ভাবে চারটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। বিস্তারিত জানুন।

উত্তরা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

উত্তরা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত

ইউসিবি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

UCB ব্যাংকে একাউন্ট খোলতে আপনার কীকী করতে হবে?  আমরা তা ধারাবাহিকভাবে তুলে ধরছি।

  • প্রথমে Google playথেকে Uclick অ্যাপ ডাউনলোড করেন।
  • এবার ওপেন করেন।

তারপর সিভিংস সেবা ক্রেডিট কর্ড সেবা থাকবে। আপনি নিচে no অপশন সিলেক্ট করে Continue ক্লিক করুন। বাকি অংশ পড়ুন এখানে

ট্রাস্ট ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ভিজিট করে একাউন্ট খোলার নিয়ম দেখে নিন

গ্লোবাল ইসলামি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

একাউন্ট খোলার নিয়ম দেখতে ভিজিট করুন

ইবিএল ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ইবিএল ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানতে ভিজিট করুন

 

 

Leave a Reply