Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম ২০২২ (Increment Check)

You are currently viewing Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম ২০২২ (Increment Check)
Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম: প্রতি বছরের ১/৭/২০২২ তা‌রি‌খে বা‌র্ষিক ইন‌ক্রি‌মেন্ট চেক করার প্রয়োজন পড়ে, আপনি যদি এখনোও আপনার বার্ষিক ইনক্রিমেন্ট চেক করে না থাকেন তাহলে এখনি pay fixation থেকে আপনার ইনক্রিমেন্ট বের করে নিন।

বাংলাদেশের সকল সরকারি চাকরিরত কর্মকর্তা-কর্মচারিদের ১/৭/২০২২ তা‌রি‌খে বা‌র্ষিক ইন‌ক্রি‌মেন্ট যুক্ত হয়। আপনার ইন‌ক্রি‌মেন্ট যোগ হ‌য়ে‌ছে কিনা আপনি নিজে বাসয় বসে মোবাইলে থেকে চেক করে নিতে পারেন এবং pay fixation থেকে আপনার Increment কপি ডাউনলোড ও করে নিতে পারেন, আমাদের পোস্টটি পড়ে পড়ে বের করে নিন।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক করার সহজ উপায়

Pay fixation থেকে Increment বের করার জন্য প্রথমে আপনার মোবাইলের যেকোন একটি ব্রাউজা‌রে payfixation.gov.bd লিখে সার্চ করুন তারপর আপনার সামনে নি‌চের সাই‌টটি আসবে: https://ibas.finance.gov.bd/ibas2/Fixation এই সাই‌টে প্র‌বেশ করে নিচের দেওয়া ছ‌বির মত ধাপগু‌লো অনুসরণ ক‌রতে হ‌বে:

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম
Pay Fixation থেকে Increment বের করার সহজ উপায়

প্রথম ধাপ: আপনি উপরে ছবি দেখতে পারতেছেন এখানে এই সাইটটির ব্যবহার করার ব্যাপারে কিছু নিদর্শনা দেওয়া আছে আপনি চাইলে এগুলো পড়তে পারেন অথবা আপনি একদম নী‌চের দি‌কে “পরবর্তী ধাপ” এ ক্লিক করুন।

Pay fixation থেকে Increment
Pay Fixation থেকে Increment

দ্বিতীয় ধাপ: pay fixation এর Increment এর ব্যাপারে অনেক জরুরী তথ্য দেওয়া আছে যমন এই সাইটটি কার জন্য ব্যবহারের উপযোগী এবং আরো কিছু জরুরী নিদর্শনাবলী পড়তে পারেন চাইলে আমরা যেহেতু বার্ষিক ইনক্রিমেন্ট চেক করব তাই নিচে দেখতে পাবেন একটি অপশনে লেখা রয়েছে “আ‌মি ‌প্রিন্ট নি‌য়ে‌ছি, প‌ড়ে‌ছি এবং বু‌ঝে‌ছি” বা‌মের ব‌ক্সে টিক ও “পরবর্তী” তে ক্লিক করুন এবং তারপরের ধাপ অনুসরন করুন।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম
Pay Fixation থেকে Increment বের করার নিয়ম

তৃতীয় ধাপ: উপরের ধাপের পরবর্তী অপশনে ক্লিক করার পর উপরের পিকচারের মত কয়েকটি বিষয় রয়েছে এর মধ্যে থেকে আপনি ইন‌ক্রিমেন্ট অপশ‌নে ক্লিক করুন Pay fixation থেকে Increment বের করার জন্য।

জিপিএফ ব্যালেন্স চেক করার নিয়ম: GPF balance check

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম

চতুর্থ ধাপ: ইনক্রিমেন্ট অপশনে ক্লিক করলে স্ক্রি‌নে যে কমান্ড আস‌বে সেখা‌নে নিচে “হ্যাঁ” তে ক্লিক করুন।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম

পঞ্চম ধাপ: এখন আপনি বেসাম‌রিক অপশ‌নে ক্লিক করুন increment check করার জন্য।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম
Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক

ধাপ ৬: এখন আপনার সামনে গুরুত্বপূর্ণ একটি পেইজ আসবে অনলাইনে বেতন নির্ধারণী লগ ইন বলে আপনাকে ১৭ ডি‌জি‌টের NID বা Smart ID যে‌টি বেতন নির্ধারণের সময় ব্যবহৃত হ‌য়ে‌ছে, মাঝখা‌নে হাই‌ফেনসহ Verification No. এবং নিচের দেওয়া কেপলার পূরণ করে লগ ইন করে নিন, আর যদি (Verification No. ভু‌লে যান তাহলে forgot verification no অপশনটিতে ক্লিক করুন।

ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম ২০২২

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক

Forgot verification? এ ক্লিক কর‌লে আপনার সামনে উপরের দেওয়া পিকচারের মত পেইজ আসবে এখানে আপনি আপনার এন আইডি কার্ড এর নাম্বার এবং কেপচার দিন।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক

Pay fixation থেকে Increment বের করতে আরো একটুখানি অপেক্ষা করতে হবে: তখন আপনি NID আর ক্যাপচা দি‌য়ে Send Verification কো‌ডে ক্লিক কর‌লে ফি‌ক্সেশা‌নের সময় প্রদত্ত মোবাইল নম্বরে Verification No. চ‌লে যা‌বে) এবং কেপচার পুরুন করে login এ ক্লিক কর‌লে ফি‌ক্সেশা‌নের সময় প্রদত্ত মোবাইল নম্ব‌রে এসএমএস আস‌বে ৪ নম্ব‌রের Verification Code: Verification Code ইনপুট দি‌য়ে Validate অপশনে ক্লিক করুন।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক
Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক

ধাপ ৭: validate ক্লিক করার পর নতুন একটি পে‌জের উপ‌রের দি‌কে ইন‌ক্রি‌মেন্ট তা‌রি‌খ লেখার ডানপা‌শে ড্রপ-ডাউন বাট‌নে ক্লিক কর‌লে আ‌গের সব ইন‌ক্রি‌মেন্ট তা‌রিখ সহ ১/৭/২০২২ তা‌রিখ দেখা যা‌বে। আপনি চলতি বছরের ১/৭/২০২২ তা‌রি‌খে ক্লিক কর‌তে হ‌বে। Pay fixation থেকে Increment বের করার জন্য।

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক
Pay Fixation থেকে ইনক্রিমেন্ট চেক

Pay fixation থেকে Increment শেষ ধাপ: ইন‌ক্রি‌মেন্ট ১/৭/২০২২ লেখা অং‌শের নী‌চে Go তে ক্লিক কর‌লে চ‌লে আস‌বে আপনার ইনক্রিমেন্ট এর কপি ফিক্সেশান পেজে, এরপর বামপা‌শে প্রিন্ট অপশ‌নে গি‌য়ে ক্লিক ক‌রে প্রিন্ট নি‌লেই আপনার pay fixation থেকে Increment বের করা সম্পূর্ণ হয়ে যাবে।

ইনক্রিমেন্ট কি?

ইনক্রিমেন্ট হল বাংলাদেশের সকল সরকারি শিক্ষক ও কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধি, এর পূর্বে প্রতি বছর প্রথম যোগদান অনুসারে ইনক্রিমেন্ট প্রদান করা হত। এখন প্রতিবছরের জুলাই মাসের ১ তারিখে ইনক্রিমেন্ট অর্থাৎ বেতন বৃদ্ধি আনা হয়েছে সরকারি সকল কর্মকর্তা ও কর্মচারীদের একই তারিখে ১লা জুলাই মাসে প্রতি বছর বৃদ্ধি হয়। এভারেজে হিসাবে ১১ থেকে ২০ তম গ্রেডের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের তাদের মূল বেতনের ৫% বেতন বৃদ্ধি পায়। আর উপরের স্তরে ১ থেকে ১০ গ্রেডে মূল বেতনের ৩-৪% হারে বৃদ্ধি হয়। আপনার ১ জুলাই ইনক্রিমেন্ট আসছে কিনা এনিয়ে সন্দিহান হলে উপরের ধাপগুলো অনুসরণ করে pay fixation থেকে Increment বের করে নিন।

Leave a Reply