You are currently viewing ওমান ভিসা চেক করার নিয়ম | Oman Visa Check Online
ওমান ভিসা চেক করার নিয়ম|Oman Visa Check Online

ওমান ভিসা চেক করার নিয়ম | Oman Visa Check Online

ওমান ভিসা চেক করার নিয়ম (oman visa check online) অনেকেই জানে না। তাই তাদের জন্য ওমানের ভিসা চেক করার নিয়ম এই আর্টিকেলটি অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে। কেননা এই আর্টিকেলে আপনি ওমানের ভিসা চেক করার নিয়ম নিয়ে যত ধরনের ইনফরমেশন প্রয়োজন হবে সকল তথ্য জানতে পারবেন।

আমাদের প্রায় সকলেরই একবার হলেও ওমান যাওয়ার ইচ্ছে রয়েছে। কেউ হয়তো ওমান ভ্রমণ করতে ওমান যেতে চায় আবার কেই হয়তো উচ্চ শিক্ষা অর্জন করার জন্য ওমান যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন। আবার এমন অনেকেই রয়েছে যারা প্রবাস জীবন অতিবাহিত করার জন্য ওমান যেতে চায়। আপনি যে কারনেই ওমান যেতে চান না কেনো আপনার অবশ্যই পাসপোর্টের সাথে ওমানের ভিসাও থাকতে হবে।

আমরা সবাই জানি পাসপোর্ট অনেক সহজেই পাওয়া যায় বা তৈরি করা যায়। কিন্তু সমস্যা হয় আমাদের ভিসা নিয়ে। আমরা অনেকেই হয়তো বা ভিসা করার জন্য টাকা দিয়ে এখন শুধু অপেক্ষা করতেছি। কিন্তু আমরা আমাদের ওমানের ভিসা হয়েছে কিনা বুঝতে পারছি না। এমন অবস্থায় আমাদের নিজেদেরকেই ওমান ভিসা চেক করতে হয়।

আবার এক শ্রেণির মানুষ রয়েছে তারা ইতিমধ্যেই জানে তাদের ওমান ভিসা হয়ে গিয়েছে কিন্তু তারা জানে না তাদের ভিসা কোন ধরনের। যেমন আমরা জেনে থাকবো যে বিভিন্ন প্রকার ভিসা রয়েছে । যেমনঃ- স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা ইত্যাদি। এই আর্টিকেলটি আপনি শেষ পর্যন্ত পড়লে আপনি আপনার ভিসার ধরনও চেক করতে পারবেন অতি সহজেই।

আমি এই আর্টিকেলে যেই নিয়ম বলবো এবং দেখাবো সেই নিয়ম অনুসরণ করে আপনি ঘরে বসেই ওমানের ভিসা চেক করতে পারবেন। এরজন্য আপনাকে কোনো অফিসে যেতে হবে না বা কারও কাছে যাওয়ার ও দরকার হবে না। আপনাদের অনেক সহজ নিয়ম বলে দিবো ও দেখিয়ে দিবো যেটা ফলো করলেই আপনি খুব অপ্ল সময়ের মধ্যেই আপনার ওমানের ভিসা চেক করতে পারবেন। তাহলে চলুন শুরু করি আমাদের আজকের আর্টিকেল ওমানের ভিসা চেক করার নিয়ম।

ওমান ভিসা চেক করার নিয়ম

ওমানের ভিসা চেক করার জন্য আপনার সামান্য কিছু তথ্য লাগবে। ওমানের ভিসা চেক করার জন্য আপনার প্রথমে লাগবে visa application number / ভিসা এপ্লিকেশন নাম্বার। তারপর আপনার প্রয়োজন হবে
travel document number / ট্রাভেল ডকুমেন্ট নাম্বার। এরপর আপনার লাগবে document’s nationality / ডকুমেন্টস ন্যাশনালিটি অর্থাৎ আপনি কোন দেশ থেকে ভিসার জন্য আবেদন করেছেন সেটা প্রয়োজন হবে। আর আপনার অবশ্যই একটি ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

ওমানের ভিসা চেক করার ধাপসমূহ

• ওমানের ভিসা চেক করার নিয়ম ধাপ ১ঃ- আপনি প্রথমে যেকোনো একটি ব্রাউজার সিলেক্ট করবেন এবং ব্রাউজার টি ওপেন করবেন। আপনি চাইলে আপনার মোবাইল অথবা আপনার ল্যাপটপ অথবা আপনার ডেস্কটপ বা কম্পিউটার যেকোনো একটি ব্যবহার করতে পারবেন কোনো সমস্যা নেই।

• ওমানের ভিসা চেক করার নিয়ম ধাপ ২ঃ- ব্রাউজারটি ওপেন করেছেন তো এবার সার্চ করুন “oman visa check online” এটি লিখে। লেখার পর আপনি অনেক গুলো ফলাফল দেখতে পাবেন। আপনি দ্বিতীয় ওয়েবসাইট টিতে প্রবেশ করবেন। আপনার সুবিধার জন্য আমি নিচে একটি স্ক্রিনশট দিয়ে দিয়ে মার্ক করে দিয়েছি আশা করি স্ক্রিনশট দেখে বুঝতে পারবেন।

ওমান ভিসা চেক করার নিয়ম|Oman Visa Check Online
ওমান ভিসা চেক করার নিয়ম|Oman Visa Check Online

• ওমানের ভিসা চেক করার নিয়ম ধাপ ৩ঃ- স্ক্রিনশট দেখেও যদি আপনি সঠিক ওয়েবসাইট টি খুঁজে না পান তাহলে আপনি এই লিংকে ক্লিক করে ওমানের ভিসা চেক করার ওয়েবসাইট টিতে চলে যেতে পারবেন।

• ওমানের ভিসা চেক করার নিয়ম ধাপ ৪ঃ- আশা করছি আপনি হয়তো সার্চ করে অথবা লিংকে ক্লিক করে ওমানের ভিসা চেক করার ওয়েবসাইট টিতে চলে এসেছেন। ওয়েবসাইট টিতে আসার পর আপনি নিচের স্ক্রিনশটির মতো হুবহু ছবি দেখতে পাবেন।

ওমান ভিসা চেক করার নিয়ম|Oman Visa Check Online

এবার প্রথমে আপনি visa application number / ভিসা এপ্লিকেশন নাম্বার দিয়ে দিবেন। তারপর আপনি
travel document number / ট্রাভেল ডকুমেন্ট নাম্বার দিয়ে দিবেন। এরপর আপনি document’s nationality / ডকুমেন্টস ন্যাশনালিটি অর্থাৎ আপনি কোন দেশ থেকে ভিসার জন্য আবেদন করেছেন সেটা সিলেক্ট করে দিবেন।আপনি যদি ভারত থেকে আবেদন করেন তাহলে ভারত সিলেক্ট করবেন অথবা বাংলাদেশ থেকে আবেদন করলে বাংলাদেশ সিলেক্ট করে দিবেন।

এরপর আপনাকে টেক্সট ভেরিফিকেশন করতে হবে। টেক্সট ভেরিফিকেশন করার জন্য আপনি আপনাকে Text verification এর পরে যেই সংখ্যাটি রয়েছে সেটি নির্ভুল করে লিখতে হবে। এরপর আপনি Search বাটনে ক্লিক করবেন। তাহলে আপনি আপনার ভিসার সকল ইনফরমেশন দেখতে পাবেন।

আপনি প্রথমে visa application number / ভিসা এপ্লিকেশন নাম্বার দেখতে পাবেন। তারপর আপনি আপনার দেশের নাম দেখতে পাবেন। এরপর আপনি স্টাটাস দেখতে পাবেন। এর আপনি Payment Receipts দেখতে পাবেন। আপনি Payment Receipts এর পাশে ডাউনলোড অপশন পাবেন সেখান থেকে আপনি একটি পিডিএফ ডাউনলোড করবেন। তারপর উক্ত ফাইলটিতে আপনার ভিসার পরিপূর্ণ তথ্য ইনডিটেইলসে দেখতে পাবেন।

ওমান ভিসা চেক করার নিয়ম/ওমানের ভিসা চেক করার নিয়ম নিয়ে আমাদের সর্বশেষ কথা

আমরা যারা জানি না আমাদের ভিসা হয়েছে কিনা তারা এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে অনেক সহজে এবং অনেক অল্প সময়ের মধ্যেই ওমানের ভিসা চেক করতে পারবেন বলেই আশা করি। আপনি ওমানে কোন উদ্দেশ্য নিয়ে যাবেন সেটা কিন্তু জানাতে পারেন কমেন্ট করে।

কাতার ভিসা চেক করার নিয়ম

প্রিয় পাঠক, আশা করি এই আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগেছে ও আপনার সামান্য হলেও উপকারে এসেছে। আপনার যদি আমাদের ওমান ভিসা চেক করার নিয়ম অর্থাৎ এই আর্টিকেলটি নিয়ে যদি আপনার মনে কোনো প্রশ্ন যদি থাকে সেটা চাইলে আপনি কমেন্টে লিখতে পারেন। পাশাপাশি এই আর্টিকেলটি আপনি চাইলে শেয়ার করতে পারেন যাতে সবাই ওমানের ভিসা চেক করতে পারে ঘরে বসেই। ধন্যবাদ।

Please Share this article

Leave a Reply