You are currently viewing দুবাই ভিসা চেক করার নিয়ম | Dubai Visa Check

দুবাই ভিসা চেক করার নিয়ম | Dubai Visa Check

দুবাই ভিসা চেক করার নিয়ম: সাধারণত যারা দুবাই যেতে চান তারা এই ভিসা জটিলতায় অনেকেই ভুগে থাকেন। (Dubai Visa Check) তারা কিভাবে তাদের বিষয়টি এসেছে কিনা চেক করবেন এই বিষয় সর্ম্পকে সঠিক নিয়ম না জানার কারণে অনেক সময় অনেকে ভোগান্তিতে পড়ে থাকেন।

আপনারা যদি ভিসা চেক করার সঠিক নিয়ম জানতে পারেন তাহলে অনলাইনের মাধ্যমে খুব সহজেই আপনারা দুবাই ভিসা চেক করতে পারবেন।এর জন্য আপনাকে বাড়তি কোনো খরচ করতে হবে না ভিসা চেক করার জন্য। নিচে দুবাই ভিসা চেক করার নিয়ম সুন্দরভাবে দেওয়া হলোঃ

দুবাই ভিসা চেকিং করার প্রথম ধাপ

★ প্রথমে আপনাকে এর জন্য গুগলে যেতে হবে এবং সার্চ বক্সে ica smart service লিখে সার্চ করতে হবে। অথবা এখানে ক্লিক করে ভিজিট করতেও পারেন।

দুবাই ভিসা চেক

দুবাই ভিসা চেক করার দ্বীতিয় ধাপ

★ তারপর আপনারা নিচের ছবির মত একটি পেজ দেখতে পারবেন এবং এই পেজটিতে ক্লিক করার মাধ্যমে সরাসরি ওয়েবসাইটে ঢুকে যেতে পারবেন।

★ আপনারা এবার সরাসরি যে ওয়েবসাইটে এসেছেন এর উপরের মেনুতে পাবলিক সার্ভিস বাটনে ক্লিক করে সরাসরি ভিতরে প্রবেশ করতে হবে।

দুবাই ভিসা চেক

★ তারপর smart সার্ভিস নামে এখানে একটি পেজ ওপেন হবে। এখানে আপনি অনেক সার্ভিস অপশন পাবেন। আপনি শুধুমাত্র তারপরে সরাসরি আপনি পেইজটির নিচের দিকে file validity অপশনে এ ক্লিক করে প্রবেশ করতে হব।

★ তারপরে আপনি file validity অপশনে ক্লিক করার পর নিচের ছবির মত একটি পেজ ওপেন হবে।এখান থেকে আপনি serch by –passport information -select the type-visa,passport no,passport expire date,এবং ন্যাশনালিটি সিলেক্ট করতে হবে এবং তারপর i am a not robot অপশনটিতে ক্লিক করে সার্চ বাটনে ক্লিক করতে হবে।

ভিসা চেক করার আগে কিছু টিপস

আপনারা অনলাইনের মাধ্যমে যে দেশের ভিসা চেক করুন না কেন অবশ্যই এই ক্ষেত্রে আপনাদের সর্তকতা অবলম্বন করে সঠিকভাবে ভিসা চেক করতে হবে।

অনেকদিন অনলাইনে কিছু ইনফরমেশন মিললেই মনে করে যে তাদের ভিসা ঠিক সঠিক হয়েছে। কিন্তু এই ক্ষেত্রে সঠিক ইনফরমেশন কিভাবে মেলে এই সম্পর্কে অনেকেই জানেনা।

আপনি যখন অনলাইনের মাধ্যমে ভিসা চেক করবেন অবশ্যই আপনার নামের সাথে ছবির মিল থাকতে হবে এবং আপনার স্পন্সর এর নাম সেখানে উল্লেখ থাকতে হবে তাহলে শুধুমাত্র আপনার ভিসাটি বৈধ হিসেবে সেখানে গণ্য হবে।

আর যদি দেখেন যে ভিসা তে আপনার নাম এবং ছবি এসেছে কিন্তু স্পন্সর এর নাম উল্লেখ করা হয়নি তাহলে বুঝবেন আপনার ভিসা তে কোন ঝামেলা হয়েছে।

আপনাকে এই ক্ষেত্রে দেরী না করে সরাসরি নিকটবর্তী শাখায় যোগাযোগ করতে হবে এবং আপনার সমস্যার কথা জানাতে হবে যে আমার ভিসায় এই সমস্যা হয়েছে।

তাহলে আপনি এই সমস্যাটা তাদের জানানোর মাধ্যমে তারা কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে এবং আপনার দৃষ্টিতে পরবর্তীতে স্পন্সর এর নাম যোগ হবে।তাই আপনি অনলাইনে বা যে কোন মাধ্যমে ভিসা চেক করুন না কেন এই বিষয়টি আপনার ভালো করে বুঝতে হবে।

Leave a Reply