ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২৩ | How to create Facebook Account 2023

You are currently viewing ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২৩ | How to create Facebook Account 2023
Facebook account create

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম: যত দিন যাচ্ছে ফেসবুক ইউজার বেড়েই চলেছে কারণ এখন বর্তমানে সোশ্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় মাধ্যমটি হচ্ছে ফেইসবুক প্লাটফর্ম। ফেসবুকের এত জনপ্রিয়তা পিছনে ফিচারগুলো মুখ্য ভূমিকা রাখছে। নতুন নতুন ফিচার যুক্ত হয়ে ফেইসবুকের ইউজার দিন দিন বৃদ্ধি পেতেই চলেছে।

যারা নতুন ইউজার হতে চাচ্ছেন ফেসবুকের কিন্তু কীভাবে একাউন্ট ওপেন করবেন জানেন না তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেল। আমাদের আজকের আর্টেকেলে ফেইসবুক কী এবং ফেইসবুক একাউন্ট মোবাইল দিয়ে আর কম্পিউটার দিয়ে কীভাবে খুলবেন তা নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করব আমরা ।

ফেসবুক কী? | What is Facebook?

ফেইসবুক হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। এর মাধ্যমে আপনার দূরের বা হারিয়ে যাওয়া বন্ধুদেরকেও খুঁজে পেতে পারি খুব সহজে এবং আপনার আত্মীয়স্বজনদের সাথে সম্পর্ক বজায় রাখা সম্ভব।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২৩

মার্ক জুকারবার্গ ২০০৪ সালে যখন ফেসবুক তৈরি করছিলেন তখন সবার জন্য প্লাটফর্মটি উন্মুক্ত করা হয়নি তখন শুধু হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওয়েবসাইটটি ইউজ করতে পারতো। পরে ২০০৬ সাল থেকে ১৩ বছরের বা তার বেশি বয়সের যেকেউ ইমেইল আইডি দিয়ে ফেইসবুকে যুক্ত হওয়ার সিস্টেম চালু হয়। আর বর্তমানে ইমেইল আইডি বা ফোন নাম্বার যেকোনো একটা দিয়েই ফেইসবুক একাউন্ট খোলা সম্ভব।

ফেসবুক একাউন্ট মোবাইল দিয়ে খোলার নিয়ম | How to Create Facebook account in mobile

আপনি যদি আপনার ফোন এর মধ্যে ফেইসবুক এর একাউন্ট খোলতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার ফোন এর মধ্যে আপনি ফেসবুক এর অ্যাপস ডাউনলোড করতে হবে। তাই আজ আমি এই আর্টিকেল এর মাধ্যমে প্রথমে আপনারা যে প্রসেস এর মাধ্যমে সহজেই ফেসবুক এর অ্যাপস ডাউনলোড করবেন তা আপনাদের পিকচারের মাধ্যমে দেখিয়ে দিচ্ছি।

আপনি প্রথমে আপনার ফোন এর play store এই অপশন বা অ্যাপস এর মধ্যে ক্লিক করবেন তাহলেই আপনি এর মধ্যে যাবেন।

Facebook App Download
Facebook App Download

আপনি play store app এর মধ্যে ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে এই পেইজ এর মধ্যে এর উপরে 🔎 Search অপশন এর মধ্যে ক্লিক করবেন এবং সেখানে আপনি Facebook লিখে সার্চ করবেন।

Facebook App Download
Facebook App Download

আপনার সামনে এখন যে পেইজ রয়েছে তা উপরের Search for apps এ আপনি Facebook লিখে সার্চ করার পর আপনার সামনে ফেসবুক এর দুটি অ্যাপস একটি হলো Facebook এবং অন্যটি হলো Facebook lite এই দুটি আসবে আপনি যে কোনো একটি ক্লিক করবেন আমি শুধু Facebook এই অ্যাপস টিতে ক্লিক করলাম। তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook Apps Download
Facebook Apps Download

আপনার সামনে যে পেইজ চলে এসেছে তার মধ্যে ফেসবুক অ্যাপস আপনি এই পেইজ এর ডান দিকের install অপশন এর মধ্যে ক্লিক করবেন তাহলেই আপনার ফোন এর মধ্যে Facebook Apps Download হয়ে যাবে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আপনি এখন ফেসবুক একাউন্ট খোলার জন্য প্রথমে আপনার ফোন এর পূর্বে ডাউনলোড করা ফেসবুক এর অ্যাপস এর মধ্যে ক্লিক করে এর মধ্যে ঢুকবেন।

How to download facebook app

Download Facebook app from play store and install now then open FB app you will get a page you can see two option one is log in and second is create new account you click create new account option then follow our next steps.

Facebook account create

আপনি ফেইসবুক অ্যাপসে ক্লিক করে ঢুকে আপনার সামনে যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনি দেখতে পাবেন Create new account নামে একটি অপশন আপনি এই অপশন এর মধ্যে ক্লিক করবেন তাহলেই আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook Stylish Bio: ফেসবুক স্টাইলিশ বায়ো ডিজাইন

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
Facebook account create

আপনার সামনে এখন যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনার নামের First এবং Last নাম লিখে Next বাটনে ক্লিক করুন। তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আপনার সামনে যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনার জন্ম কবে অর্থাৎ আপনার Birthday এই বক্সে আপনি আপনার জন্ম মাস তারিখ এবং সাল দিয়ে আপনি Next অপশন এ ক্লিক করুন। তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আপনার সামনে এখন যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনি দেখতে পাচ্ছেন What’s your gender অর্থাৎ আপনি ছেলে কি না‌ মেয়ে অথবা আরেকটি অপশন Castom আপনি যেটি সেটিই সিলেক্ট করবে ডান পাশের গোল চিহ্ন গুলোতে। তারপর আপনি নিচের Next অপশন এর মধ্যে ক্লিক করবেন। আপনি Next অপশন এ ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আপনি আপনার জেন্ডার দেওয়ার পর আপনার সামনে যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনি দেখতে পাচ্ছেন বক্স এর মধ্যে Mobile number নামে অপশন রয়েছে। আপনি যদি চান আপনার মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খোলবেন তাহলে আপনি আপনার মোবাইল নাম্বার এই বক্সের মধ্যে দিবেন। তারপর আপনি নিচের Next অপশন এর মধ্যে ক্লিক করবেন তাহলেই আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
Facebook account create

আপনি যদি আপনার মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খোলেন তাহলে আপনি যে নাম্বার দিয়েছেন সেই নাম্বার এর মধ্যে confirmation code আসবে অর্থাৎ ওই নাম্বারে কোড দিয়ে যাচাই করা হবে। আপনি ওই কোন আপনার সামনে এখন যে পেইজ চলে এসেছে তার মধ্যে বক্সের মধ্যে দিয়ে আপনি Next অপশন এ ক্লিক করুন।

Facebook account create
Facebook account create

আর আপনি যদি নাম্বার দিয়ে একাউন্ট খোলতে না চান তাহলে বিকল্প হিসেবে আপনি আপনার email দিয়ে ফেসবুক একাউন্ট খোলতে পারবেন। তার জন্য আপনাকে মোবাইল নাম্বার এর মতোই একই ভাবে শুধু নাম্বার এর পরিবর্তে পরিবর্ত Email দিয়ে একাউন্ট খোলবেন। আপনি confirmation code দেওয়ার পর আপনি Next অপশন এর মধ্যে ক্লিক করবেন তাহলেই আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook password create
Facebook password create

আপনার সামনে এখন যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনি বক্সে password লেখা এই অপশন এ ক্লিক করে এমন একটি পাসওয়ার্ড দিন যেটি মনে রাখতে পারেন কারণ পরবর্তীতে লগ ইন করতে কাজে লাগবে হুবুহু পাসওয়ার্ড না দিলে লগইন হবেনা। ছোট হাতের বড় হাতের অক্ষর মিলিয়ে কিছু ডিজিট এড করে পাসওয়ার্ডটি দিবেন যাতে কেউ হ্যাক না করতে পারে আপনার একাউন্টটি। আপনি পাসওয়ার্ড দিয়ে নিচের Next অপশন এ ক্লিক করবেন। তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম
ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আপনি এখন আপনার ফেসবুক login info অথাৎ আপনি একাউন্ট এর ঢুকার তথ্য যদি চান তাহলে আপনার সামনে অটোমেটিক আসার জন্য তাহলে আপনি Save অপশন এ ক্লিক করবেন অথবা আপনি চাইলে সংরক্ষণ না করে Not now অপশন এ ক্লিক করতে ও পারে। এরপর আপনার ফেসবুক একাউন্ট খোলা সম্পুর্ণ হয়ে যাবে।

মোবাইলে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

Facebook account create
Facebook account create

কম্পিউটার দিয়ে ফেইসবুক একাউন্ট খোলার নিয়ম | How to create Facebook account in computer 2023

www.facebook.com ওয়েবসাইটে ঢুকলেই একটি ফেইসবুক একাউন্ট খোলার ফর্ম আসবে সেখানে আপনার সকল তথ্য সঠিক ভাবে দিয়ে দিলেই আপনার ফেইসবুক একাউন্টটি ওপেন হয়ে যাবে।

Follow our Facebook Page

আশা করি বুঝতে অসুবিধা হয়নি আপনাদের। যারা একাউন্ট খুলতে পারছেন না তারা আমাদের আজকের আর্টিকেলটি পড়ে সহজেই খুলে নিতে পারেন আপনার ফেইসবুক একাউন্টটি। এবং আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না আজকের আর্টিকেলটি কেমন লাগলো আপনাদের।

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস ২০২৩

ফেসবুক স্ট্যাটাস : স্মার্ট ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

টিকটক ভিডিও ডাউনলোড করার উপায়

Leave a Reply