ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম ২০২৩ | How to Deactivate Facebook Account in Bangla

You are currently viewing ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম ২০২৩ | How to Deactivate Facebook Account in Bangla
How to Deactivate Facebook Account in bangla

ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম: বর্তমানে ফেসবুক হচ্ছে সামাজিক যোগাযোগের একটি জনপ্রিয় মাধ্যম এই মাধ্যমটির যেমন সুযোগ সুবিধা রয়েছে তেমনি এটার নানান রকমের অসুবিধাও রয়েছে। যখন আমরা ফেসবুকে অসুবিধা অনূভব করি বা কোনো কারণে যদি আমাদের ফেইসবুকটি কেউ হ্যাক করার চেষ্টা করে তাহলে আমাদের মূল্যবান ফেইসবুক একাউন্টটি সেইভ করতে আমাদের ফেইসবুক একাউন্টটি ডিয়েক্টিভেট করে রাখতে পারি কয়েকদিনের জন্য। ফেসবুক একাউন্ট ডিএক্টিভ করার নিয়ম.

আজকের আর্টিকেল থেকে আমরা জানবো কীভাবে আমাদের ফেইসবুক একাউন্ট ডিয়েক্টিভ করব। এর জন্য আমাদের আর্টিকেলের সম্পূর্ণ লেখাটি শেষ করতে হবে আপনার ধৈর্য্য সহকারে।

ফেসবুক একাউন্ট ডিএক্টিভ করার নিয়ম ২০২৩

আপনি যদি আপনার ফেইসবুক একাউন্টটি ডিয়েক্টিভ করতে চান তাহলে প্রথমেই আপনার একাউন্টে প্রবেশ করুন এবং আপনার একাউন্টের সেটিং অপশনে যান। আপনাদের বুঝার সুবিধার্থে আমি প্রতিটি লেখার সাথে পিকিচার এড করে দিচ্ছি। আশা করি সহজেই বুঝে নিতে পারবেন আপনারা।

How to Deactivate Facebook Account in Bangla Step by step guide in 2023

Facebook deactivate
Facebook deactivate

আপনার ফেসবুক আইডি এর Home page এর ডান দিকে তিনটি লাইন রয়েছে এর মধ্যে ক্লিক করবেন। ডান দিকের তিনটি লাইন এই অপশন এ ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook account deactivate
Facebook account deactivate

আপনার সামনে যে পেইজ চলে এসেছে তার মধ্যে বিভিন্ন অপশন থাকবে তার মধ্যে আপনাকে মানুষ এর মতো দেখতে সাথে সেটিং অপশনে ক্লিক করবেন তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

মোবাইলে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

Facebook account deactivate
Facebook account deactivate

সেটিং অপশনে যাওয়ার পর দেখুন একদম প্রথম অপশন আছে Personal Information এখানে ক্লিক করুন। আপনি personal information এর মধ্যে ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook account deactivate
Facebook account deactivate

আপনার সামনে বর্তমানে যে পেইজটি রয়েছে তার মধ্যে তিনটি অপশন এর মধ্যে আপনাকে Manage Account এই অপশনে ক্লিক করবেন। তারপর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে Facebook deactive korar jonno।

Facebook account deactivate

Manage Account এ ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে। এই পেইজ এর মধ্যে Account লেখা একটি অপশন থাকবে সেটির ডান দিকে Deactivate লেখা থাকবে। আপনাকে Deactivate অপশনে ক্লিক করতে হবে। আপনি যখন ক্লিক করবেন তাহলেই আপনার সামনে আরেকটি পেইজ চলে আসবে।

Facebook account deactivate
Facebook account deactivate

আপনার সামনে এখন যে পেইজ চলে এসেছে তার মধ্যে আপনি password লেখা একটি বক্স অপশন থাকবে তার মধ্যে আপনার ফেসবুক এর password দিতে হবে। তারপর আপনি continue অপশনে ক্লিক করবেন তাহলেই আরেকটি পেইজ চলে আসবে।

Facebook account deactivate
Facebook account deactivate

আপনি আপনার ফেসবুক এর password দেওয়ার পর continue অপশনে এ ক্লিক করার পর আরেকটি পেইজ চলে আসবে যেটিতে আপনাকে Reason অর্থাৎ ফেসবুক কারণ জানতে চাইবে আপনার ফেইসবুক একাউন্টটি কেনো ডিয়েক্টিভ করতে চাচ্ছেন। আপনারা যেকোনো একটি অপশন সিলেক্ট করে দিবেন। এরপর Continue বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেইজে নিয়ে যাবে।

কিভাবে ক্যানভা অ্যাপ ডাউনলোড করবেন

Deactivate Facebook account
Deactivate Facebook account

আপনি কেন আপনার ফেসবুক একাউন্ট Deactivate করতে চান তাঁর কারণ সিলেক্ট করার পর continue অপশন এ ক্লিক করার পর আপনার সামনে আরেকটি পেইজ আপেন হবে।

Deactivate Facebook account
Deactivate Facebook account

আপনি অটোমেটিক কত দিন পর আপনার একাউন্ট Reactivate হবে তা অর্থাৎ সময় সিলেক্ট করার পর আপনার সামনে Deactivate My account এই অপশন রয়েছে এমন পেইজ চলে আসবে আপনার সামনে আপনি এই অপশন এ ক্লিক করেই আপনি আপনার ফেসবুক একাউন্ট Deactivate করতে পারবেন।

Follow our Facebook Page

আসা করি Facebook account deactivate করা আপনাদেরকে দেখাতে পেরেছি। এবং আশা করি যারা ফেইসবুক একাউন্ট ডিয়েক্টিভ কীভাবে করবেন সেটা জানতেন না তারা আমাদের আজকের আর্টিকেলটি পরে জেনে যাবেন।ফেইসবুক একাউন্ট ডিএক্টিভ করা আপনাদেরকে দেখাতে গিয়ে কোনো ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ফেসবুক সম্পর্কিত আরো অনেক ধরনের তথ্য পেতে আমাদের সাইটের সাথেই থাকুন।

Facebook Stylish Bio | ফেসবুক স্টাইলিশ বায়ো ডিজাইন

Leave a Reply