বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং ২০২২ | Biman Bangladesh Airlines Ticket Booking

You are currently viewing বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং ২০২২ | Biman Bangladesh Airlines Ticket Booking
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং (Biman Bangladesh Airlines Ticket Booking) আপনাদের সাথে শেয়ার করবো আমাদের আজকের বিমান টিকেট বুকিং এই লেখাটিতে। পাশাপাশি আপনাদের আরও সুবিধার জন্য আপনাদেরকে বলবো অনলাইনে বিমানের টিকেট বুকিং করার নিয়মাবলি। এছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত (Biman Bangladesh Airlines) সেটাও আপনি জানতে পারবেন এই আর্টিকেলে।

বিমান টিকেট বুকিং ২০২২

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি আপনারা আল্লাহর রহমতে অনেক ভালো রয়েছেন। যাতায়াতের জন্য অধিকাংশ মানুষই আকাশ পথে ব্যবহার করে থাকে। কেননা আকাশপথ অন্যান্য পথের তুলনায় মোটামুটি নিরাপদ। পাশাপাশি এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য কিংবা এক শহর থেকে অন্য শহরে যাওয়ার জন্য সবচেয়ে দ্রুততম সময়ে এবং আরামদায়ক পথ হচ্ছে বিমান তথা আকাশপথ।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

অনলাইনে বিমানের টিকিট বুকিং

হ্যাঁ, কিছুদিন পূর্বেও মনে করা হতো বিমান শুধু ব্যবহার করা হয় এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ করার জন্য। কিংবা এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করার জন্য। কিন্তু আমাদের দেশ এখন উন্নতির শিখরে পৌঁছে গিয়েছে। যার প্রতিফলনে এখন আমাদের অভ্যন্তরীণ বিভিন্ন ফ্লাইট চালু করা হয়েছে  যার ফলে আপনি এখন এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করতে পারবেন কিংবা অন্য শহরে যেতে পারবেন বিমানের মাধ্যমে। বিমানে ভ্রমণ করার মাধ্যমে আপনি নানা সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন। যেমন আপনার এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে অন্যান্য পথে যে সময় লাগতো আপনি আকাশ পথে অনেক অল্প সময়ে যেতে পারবেন। পাশাপাশি অন্যান্য পথে যাতায়াতের থেকে বিমান পথে যাত্রা আরো বেশি সন্তুষ্ট জনক।

Biman Bangladesh Airlines Ticket Booking

আপনি যখন বিমানে ভ্রমণ করতে যাবেন তখন আপনাকে অবশ্যই বিমানের টিকেট ক্রয় করতে হবে। টিকেট ক্রয় করা ব্যতীত আপনি কখনোই বিমানে ভ্রমণ করতে পারবেন না। টিকেট ক্রয় করা এখন অনেকটা কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে বিভিন্ন অনুষ্ঠান বা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের পূর্বে বর্তমান মানুষের ঢল এর করণে বিমানের টিকেট কাটতে গিয়ে অনেক হিমশিম খেতে হচ্ছে।আর এই সমস্যা থেকে আপনি যদি পরিত্রান পেতে চান তাহলে আপনি অনলাইনে বিমানের টিকেট বুকিং করতে পারেন। অনলাইনে বিমানের টিকেট বুকিং করা অনেক সহজ একটি বিষয়। আপনি অনলাইনে যখন বিমান টিকেট বুকিং করবেন তখন আপনার মেইলে উক্ত টিকেট চলে আসবে।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট বুকিং

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং করার জন্য অর্থাৎ অনলাইনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং করার জন্য নিচের নিয়মগুলো স্টেপ বাই স্টেপ অনুসরণ করুনঃ-

• অনলাইনে বিমানের টিকেট বুকিং এর জন্য আপনার একটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। এই ওয়েবসাইটটি বাংলাদেশ বিমানের অফিসের ওয়েবসাইট। ওয়েবসাইটি তে প্রবেশ করার জন্য আপনারা প্রথমে google-এ চলে যাবেন। গুগলে গিয়ে সার্চ করবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাহলে আপনারা প্রথমেই উক্ত ওয়েবসাইট টি পেয়ে যাবেন। অথবা আপনাদের আপনাদের সুবিধার জন্য আপনি চাইলে এই লিংকে ক্লিক করে বিমান বাংলাদেশের ওয়েবসাইটে সরাসরি চলে যেতে পারবেন।

• উক্ত ওয়েবসাইট টিতে প্রবেশ করার পর আপনি নিচের ছবিটির মতো একটি ছবি দেখতে পারবেন। এখানে আপনাকে বিভিন্ন তথ্য প্রদান করতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

• এবার আপনাকে বুক ফ্লাইট লেখাটিতে ক্লিক করতে হবে। লেখাটির নিচে আপনি পাবেন রাউন্ড ট্রিপ অর্থাৎ যাওয়া এবং আসা, ওয়ান ওয়ে অর্থাৎ  যাওয়া এবং মাল্টি-সিটি অর্থাৎ একটি গন্তব্যে গিয়ে আরেক গন্তব্য থেকে ফেরা। এই অপশনগুলোর মধ্যে আপনারা আপনি আপনার চাহিদা অনুযায়ী যেকোন একটিতে ক্লিক করবেন। তবে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে বাংলাদেশের অভ্যন্তরীণ বিমান যাত্রায় মাল্টি-সিটি অপশনের ব্যবহার নেই।

• এরপর আপনি ডিপারচার সিটি’তে ক্লিক করে আপনি আপনার যাত্রার শহর সিলেক্ট করবেন । পাশাপাশি ‘অ্যারাইভাল সিটি’ অপশনে আপনাকে আপনার গন্তব্যের তথ্য দিতে হবে। এরপর ‘ডিপার্টিং অন’ অপশনে আপনাকে আপনার যাত্রার তারিখ এবং ‘রিটার্নিং অন’-এ ফেরার তারিখ দিতে হবে। তারপর অ্যাডাল্টস অপশনে ১২ বছরের বেশী বয়সী যাত্রীর সংখ্যা আপনি উল্লেখ করে দিবেন। তারপর আপনার সাথে কোনো শিশু থাকলে সেটার তথ্য দিন। এরপর কেবিন ক্লাস অপশনে আপনাকে আপনার টিকেট এর শ্রেণী নির্বাচন করতে হবে।  অর্থাৎ আপনি কোন ক্লাসে ভ্রমণ করতে চান বিজনেস ক্লাস নাকি ইকোনমি ক্লাসে। এই সব তথ্য পুনরায় নিশ্চিত হয়ে আপনি আপনার পছন্দের প্যাকেজ নির্বাচন করবেন। তেমনি করে ফেরার টিকিট নিতে চাইলে তারিখ ও প্যাকেজ নির্বাচন করে কন্টিনিউতে ক্লিক করুন। কোনো তথ্য যদি পরিবর্তন করা লাগে তাহলে করুন।অন্যথায় আবার কন্টিনিউ তে ক্লিক করুন।

• এরপর আপনাকে রিজারভেশন সম্পূর্ণ করতে হবে। সম্পূর্ণ করা হয়ে গেলে এবার আপনাকে মেক রিজারভেশন লেখাটিতে ক্লিক করতে হবে। তাহলেই আপনার আসন রিজার্ভ হয়ে যাবে।

• এর পরের পৃষ্ঠা আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাই এটা প্রিন্ট করে নিবেন।তারপর আপনাকে আপনার পেমেন্ট করতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত

যখন অনলাইনে বিমানের টিকেট বুকিং করার সবকিছু কমপ্লিট করে ফেলবেন তখন আপনি বিমানের টিকেটের দাম দেখতে পারবেন। আর কিভাবে অনলাইনে বিমানের টিকেট বুকিং করতে হয় বা অনলাইনে বিমানের টিকেট বুকিং করার নিয়ম সেটা তো আপনাদেরকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং নিয়ে আমাদের সর্বশেষ কথা:

অনলাইনে বিমানের টিকেট বুকিং নিয়ে আমাদের আজকের এটিকের এই পর্যন্তই। আমাদের আজকের আর্টিকেল সম্পর্কিত আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে সেটা কমেন্ট করে জানাতে পারেন। আপনার প্রশ্নের উত্তর দেয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। পাশাপাশি বিমানে টিকেট বুকিং নিয়ে আপনাদের কোন সমস্যা হয় তাহলে সেটা কমেন্ট করে জানাতে পারেন। আমাদের আর্টিকেল টি ভালো লাগলে আপনার ফ্রেন্ডদের মাঝে শেয়ার করতে পারেন।

যাতে তারাও অনলাইনে বিমানের টিকেট বুকিং নিয়ে বিস্তারিত জানতে পারে। এই আর্টিকেল বিমান টিকেট বুকিং এর পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং,বিমান টিকেট বুকিং,বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত,অনলাইনে বিমানের টিকেট বুকিং,Biman Bangladesh Airlines Ticket Booking এই বিষয়গুলো আপনাদের জানার চেষ্টা করেছি। এরকম আরো গুরুত্বপূর্ণ আর্টিকেল পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট আবার  ভিজিট করবেন। ধন্যবাদ।

Leave a Reply