অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২ | Online Bus Ticket Booking BD

You are currently viewing অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২ | Online Bus Ticket Booking BD
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২ (Online Bus Ticket Booking BD) আপনাদেরকে বলবো আমাদের অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম এই আর্টিকেলে। কিভাবে বাসের টিকিট কাটতে হয় এটা অনেকেই জানেন না তাই অনলাইনে বাসের টিকিট ক্রয় বা টিকিট কাটার পদ্ধতি আপনাদেরকে শেয়ার করবো। কিভাবে বাসের টিকিট কাটতে হয় অনলাইনে এটা নিয়ে আপনার আর কোনো প্রশ্ন থাকবে না যদি আপনি এই লেখাটি শেষ পর্যন্ত পড়েন। (অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২)

অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২২

আসসালামু আলাইকুম। প্রিয় ভিজিটর, আশা করি আপনারা সকলেই ভালো আছেন আল্লাহর রহমতে। আমাদের প্রতিনিয়ত ই এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে হয়। আর এইসকল জায়গায় যাওয়ার জন্য আমরা অনেকেই বাস ব্যবহার করে থাকি। আমাদের মাঝে অনেকে রয়েছে যারা বাসে ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করে থাকেন। বাসে ভ্রমন করার জন্য আমাদেরকে অবশ্যই উক্ত বাসের টিকেট ক্রয় করতে হবে।(অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২)

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

অনলাইনে বাসের টিকিট কিভাবে কাটতে হয়?

অনেক সময় দেখা যায় আমাদের বাসা থেকে বাসের কাউন্টার অনেক দূরে যার জন্য টিকেট কাটতে অনেক কষ্ট হয়ে যায়। পাশাপাশি আমরা অনেকেই জানি যে যেকোন টিকেট কাটতে গেলে এখন বিশাল লাইনে দাঁড়াতে হয়। আপনি চাইলে এই কষ্ট থেকে খুব সহজেই মুক্তি পেতে পারেন অনলাইনে বাসের টিকিট ক্রয় করার মাধ্যমে। অনেকেই মনে করেন অনলাইনে বাসের টিকিট ক্রয় করা অনেক কষ্টসাধ্য একটি ব্যাপার। প্রকৃতপক্ষে অনলাইনে বাসের টিকিট করা কোন কষ্ট সাধ্য ব্যাপার নয়। এটা আসলে অনেক সহজ এবং মজাদার একটি বিষয়। চলুন তাহলে দেখে নেওয়া যাক কিভাবে অনলাইনে বাসের টিকিট কাটতে হয়।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

টিকিট কাটার পদ্ধতি

আপনি চাইলে অনলাইনে দুই ভাবে বাসের টিকেট ক্রয় করতে পারেন। প্রথমত একটি ওয়েবসাইট ব্যবহার করে বাসের টিকেট ক্রয় করতে পারেন এবং দ্বিতীয়তো আপনারা একটি অ্যাপস ব্যবহার করে বাসের টিকেট ক্রয় করতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে অ্যাপস ব্যবহার করে আপনারা বাসের টিকেট ক্রয় করতে পারেন খুব সহজেই আপনার ফোন দিয়ে।

বাসের টিকিট কাটার অ্যাপস ২০২২

বাসের টিকিট কাটার অ্যাপস টি ডাউনলোড করার জন্য আপনি চলে যাবেন গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোরে গিয়ে উপরে সার্চ বক্স দেখতে পাবেন। আপনি উপরে সার্চ বক্সে গিয়ে সার্চ করবেন “Sohoz-Buy Bus Ticket” এটা লিখে। তারপর আপনি প্রথমে যেই অ্যাপসটা পেয়ে যাবেন সেই অ্যাপসটা খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন বাসের টিকিট কাটার জন্য।(অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২)

ওয়েবসাইট ব্যবহার করে বাসের টিকিট কাটার নিয়ম

আবার অনেক পাঠকের কাছে অ্যাপসের মাধ্যমে বাসের টিকেট ক্রয় করা অসহ্যকর লাগতে পারে। আপনার যদি আসলে অসহ্যকর লেগে থাকে তাহলে আপনি ওয়েবসাইটের মাধ্যমে বাসের টিকেট করে নিতে পারেন। অনলাইনে বাসের টিকিট ক্রয় করার ওয়েবসাইট এর নাম হলো বাস বিডি। আপনারা এই লিঙ্কে ক্লিক করে সরাসরি উক্ত ওয়েবসাইটে চলে যেতে পারবেন।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২

নিরাপদ ভাবে ও সহজভাবে এবং সঠিক উপায়ে অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম জানতে বা বাসের টিকেট কাটার উপায় জানতে নিচের নিয়ম গুলো ফলো করুন।

• প্রথমে আপনি ফ্রম অপশন পাবেন। ফ্রম অপশন এর জায়গায় আপনি কোন জায়গা থেকে বাসে উঠবেন সেই জায়গা সিলেক্ট করবেন।

•  তারপর আপনি টু অপশন পাবেন।টু অপশনে আপনি কোন জায়গায় নামবেন অর্থাৎ আপনার গন্তব্য স্থল এর জায়গা সিলেক্ট করবেন।

•  তারপর আপনি কোন তারিখে ভ্রমণ করবেন সে তারিখ সিলেক্ট করবেন।

•  তারপর আপনি সার্চ বক্সে ক্লিক করবেন। সার্চ বক্সে ক্লিক করার পর আপনার সামনে বিভিন্ন পরিবহনের বাসের টিকেট দেখানো হবে। আপনি সেখান থেকে সহজেই বাসের টিকেট ক্রয় করতে পারেন।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২

হানিফ পরিবহন অনলাইন টিকিট কাটার নিয়ম

হানিফ পরিবহনে অনলাইনে টিকিট কাটার জন্য আপনাদের সহজ অ্যাপসটি ব্যবহার করতে হবে। আপনার প্লে স্টোরে সহজেই অ্যাপসটি পেয়ে যাবেন। যেটা আপনাদেরকে পূর্বেই বলেছি। সহজ এপ্সটি তে আপনারা প্রবেশ করে ফ্রম থেকে আপনাদের বাসে ওঠার জায়গা সিলেক্ট করবেন। তারপর টু তে গিয়ে আপনাদের গন্তব্যস্থান দিবেন। তারপরে আপনারা সার্চ বক্সে ক্লিক করবেন আপনাদের গন্তব্যের তারিখ দিয়ে। তাহলে আপনারা হানিফ পরিবহনের টিকিট দেখতে পাবেন। আপনারা তারপর হানিফ পরিবহন টিকেট ক্রয় করতে পারবেন সহজেই।(অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২)

সাকুরা পরিবহনে অনলাইন টিকিট কাটার নিয়ম

সাকুরা পরিবহনে অনলাইনে টিকিট কাটার জন্য আপনাদের সহজ অ্যাপসটি ব্যবহার করতে হবে। আপনার প্লে স্টোরে সহজেই অ্যাপসটি পেয়ে যাবেন। যেটা আপনাদেরকে পূর্বেই বলেছি। সহজ এপ্সটি তে আপনারা প্রবেশ করে ফ্রম থেকে আপনাদের বাসে ওঠার জায়গা সিলেক্ট করবেন। তারপর টু তে গিয়ে আপনাদের গন্তব্যস্থান দিবেন। তারপরে আপনারা সার্চ বক্সে ক্লিক করবেন আপনাদের গন্তব্যের তারিখ দিয়ে। তাহলে আপনারা হানিফ পরিবহনের টিকিট দেখতে পাবেন। আপনারা তারপর সাকুরা পরিবহনে টিকেট ক্রয় করতে পারবেন সহজেই।

কল সেন্টারে কল দিয়ে বাসের টিকিট কাটার নিয়ম

আচ্ছা এবার তাহলে জানা যাক কল সেন্টারে কল দিয়ে কিভাবে আমরা বাসের টিকেট ক্রয় করতে পারি। আপনাদের কাছে যদি উপরের বিষয়গুলো ঝামেলা মনে হয় তাহলে আপনারা এই স্টেপটি ফলো করে অনলাইনে বাসের টিকিট করার করতে পারেন। আপনারা কল করে টিকিট ক্রয় করার জন্য আপনাদের সর্বপ্রথম কাউন্টারে নাম্বারটি সংগ্রহ করতে হবে। তারপর আপনি সেই নাম্বারে ফোন দিবেন। ফোন দিয়ে আপনার জায়গার নাম বলবেন  তাহলে আপনি খুব সহজেই তাদেরকে টাকা প্রদান করার মাধ্যমে আপনি একটা জায়গা টিকেট ক্রয় করতে পারবেন।(অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২)

অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২২ নিয়ে আমাদের সর্বশেষ কথা

আপনারা অনেকেই জানতে চেয়েছেন অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম 2022 সম্পর্কে। আপনাদেরকে এই সম্পর্কে অবগত করার জন্য আমাদের আজকের এই আর্টিকেল। আমাদের আজকের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তাহলে আপনারা আর্টিকেল এর কমেন্ট বক্সে জানাতে পারেন। পাশাপাশি আমাদের আর্টিকেল সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে সেটা কমেন্ট করে জানাতে পারেন।

আমরা আপনার কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবো। পাশাপাশি আপনি চাইলে আপনার ফ্রেন্ডস এবং ফ্যামিলির মাঝে লেখাটি শেয়ার করতে পারেন  যাতে তারাও অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২,বাসের টিকিট কাটার অ্যাপস ২০২২,অনলাইনে বাসের টিকিট ক্রয়,টিকিট কাটার পদ্ধতি,কিভাবে বাসের টিকিট কাটতে হয় এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারবে।

Leave a Reply