You are currently viewing Bangla to English কিভাবে করবেন নিজের মোবাইল থেকে। বাংলা টু ইংলিশ

Bangla to English কিভাবে করবেন নিজের মোবাইল থেকে। বাংলা টু ইংলিশ

Bangla to English কিভাবে করবেন: আপনারা সবাই আশা করি অনেক ভালো আছেন। আমরা সবাই বাঙালি এবং আমাদের মাতৃভাষা বাংলা তাই আমরা ইংরেজি ভাষায় কথা বলতে পারে না। এটা আমাদের একটি দুর্বলতা বললেই পারেন। তাই আজ আপনাদের সামনে এমন একটি একদম সহজ উপায় বলে দিবো যে কিভাবে আপনারা Bangla to English বা English to Bangla ট্রান্সলেট করে কথা বলবেন।

Bangla to English Translation

বর্তমানে আমরা প্রয়োজনে বা অপ্রয়োজনে অনেক সময় আমাদের কে (Bangla to English বা English to Bangla) ইংরেজিতে কথা বলতে হয়। বিশেষ করে যখন আমরা ফেইসবুকে বা WhatsAppe কখনো কেউ ইংরেজিতে কথা বললে আমরা উওর দিতে পারি না। তাই আজ আপনাদের সামনে এমন একটি সহজ উপায় বলে দিবো যাতে করে খুব সহজেই আপনারা Bangla to English বা English to Bangla Translation করতে পারবেন।

How to translate Bangla to English

চলুন তাহলে দেখিয়ে দেই কিভাবে Bangla to English সহজে কিভাবে করবেন।

আজ আপনাদেরকে একটি উপায় বলে দিবো যে কিভাবে আপনার ফোনে সব সময়ের জন্য অটোমেটিক bangla to english সিটিং করে রাখবেন।

1. আপনাকে সর্ব প্রথম দুটি Apps Install করে নিবেন আপনার ফোনে আর এই দুটি Apps Google Play Store আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। apps দুটির নাম হল।

  1. Gboard
  2. Google translate

এই দুটি Apps ডাউনলোড করে আপনার ফোনে ইন্সটল করে নিবেন আর এটা হল প্রথম কাজ।

2. দ্বিতীয়ত আপনাকে যেটি করতে হবে সেটা হল আপনার ফোনের সিটিং এর মাধ্যে গিয়ে আপনার ফোনের ডিফোল্ট যে Keyboard আছে সেটি পাল্টিয়ে আপনার ইনস্টল করা Gboard ক্লিক করে সেটআপ করে নিবেন।

তার পর আপনাকে যা করতে হবে আপনি আপনার ফোনের ব্রাউজার বা Facebook Messenger বা whatsapp ওপেন করবেন। এবং কিবোর্ডের ডান পাশে তিনটি ডড চিন্হে ক্লিক করে বাংলা এবং ইংরেজী ভাষা সিলেক্ট করে দিবেন।

আপনি যদি বাংলা থেকে ইংরেজি করতে চান তাহলে প্রথমে বাংলা দিবেন এবং পরবর্তী অপশনে ইংরেজি ভাষা দিবেন। তার পর আপনি বাংলায় লিখলে অটোমেটিক ইংরেজি ট্রান্সলেট হয়ে আসবে। এই সিটিং এর জন্য নিচের পিকচার একটু ভালো ভাবে দেখে নিন তাহলে সহজে বুঝতে পারবেন।

Bangla to English translation practically

১. প্রথমে মেসেঞ্জার বা ব্রাউজার ওপেন করুন। এবং তিনটি ডড চিন্হে ক্লিক করুন এবং পরবর্তী পেইজ ওপেন হবে।

২. পিকচারের প্রতি লক্ষ্য করুন এবং অনুবাদ করুনে ক্লিক করুন।

৩. এখন আপনার সামনে দুটি সাইটে দুটি অপশন দেখতে পাবেন প্রথম অপশনে বাংলা এবং দ্বীতিয় অপশনে ইংরেজি দিয়ে দিন।

৪. এখন আপনি বাংলায় লিখলে অটোমেটিক্যালি ইংরেজিতে উপরে লেখা উঠবে।

এভাবে অনেক সহজে আপনি বাংলায় লিখে ইংরেজি করতে পারবেন। এটি একটি অনেক সহজ উপায় সব সময় ইংরেজি কথা বলার জন্য। এখন যদি একবার একটু কস্ট করে এই সিটিং করে নেন তাহলে সব সময়ের জন্য আপনি ইংরেজি ভাষায় কথা বলতে আর অক্ষম হবেন না।

কিছু দিন এভাবে কথা বললে দেখবেন এক সময় আপনার ইংরেজি অনেক উন্নত হয়েছে এবং আপনি এভাবে Bangla to English translation ছাড়া কথা বলতে পারবেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার এবং কমেন্ট করতে ভুলবেন না ধন্যবাদ।

 

 

Leave a Reply