You are currently viewing ৭ টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি আবেদন চলিতেছে | ১৭ জুলাই পরিক্ষা অনুষ্ঠিত হবে

৭ টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি আবেদন চলিতেছে | ১৭ জুলাই পরিক্ষা অনুষ্ঠিত হবে

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি 2020-21 বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সাতটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ হয়েছে।

বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছর মেয়াদি ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। এক ঘন্টা বিশ মিনিটের পরিক্ষা হবে, সকাল ১০ টায় শুরু হবে এবং ১১.২০ শেষ হবে।

এই টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষা হবে ১৭ জুলাই।

  • শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহ
  • টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,নোয়াখালী
  • টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,চট্টগ্রাম
  • টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,পাবনা
  • শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,বরিশাল
  •  রংপুর ডাক্তার ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ১৯ জুলাই। সকল ইঞ্জিনিয়ারিং কলেজের ওয়েবসাইটে এবং কলেজ গুলোর নোটিশ বোর্ডে পরিক্ষার ফলাফল দেখতে পারবেন। আর এ তথ্য টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ এই বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি আবেদন শুরু হয়েছে ১ জুন থেকে এবং আবেদন শেষ হবে ৮ জুলাই। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা যে কোন শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞানের শিক্ষার্থী হতে হবে। যারা ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমানের পরীক্ষা বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ হয়েছেন এবং ২০১৯ এবং ২০২০ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন শিক্ষার্থীরা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি আবেদন এবং পরিক্ষা অংশগ্রহণ করতে পারবেন।

আবেদনের যোগ্যতা:

শিক্ষার্থীকে যেকোনো বোর্ড থেকে বিজ্ঞান বিভাগ থেকে ২০১৭ এবং ২০১৮ সালে এসএসসি অথবা সমমানের পরীক্ষা উত্তীর্ণ হতে হবে এবং ২০১৯ এবং ২০২০ সালের এইচএসসি পরীক্ষা বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বিদেশের যে কোন বোর্ডের হলেও অংশগ্রহণ করতে পারবেন।

এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় Science Department হতে জিপিএ ৩.৫ হতে হবে। এইচএসসি পরীক্ষায় Mathematics, English, পদার্থ বিজ্ঞান রসায়ন বিজ্ঞানে মোট point 15 থাকতে হবে এবং প্রথ্যেকটিতে আলাদা ভাবে ৩ পয়েন্ট করি থাকতে হবে।

আবেদন ফিস:

আবেদন ফিস ১০০০ হাজার টাকা টেলিটক অপারেটর এর মাধ্যমে দিতে হবে।

 

 

This Post Has 3 Comments

Leave a Reply