১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা হচ্ছে না এ বছর

You are currently viewing ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা হচ্ছে না এ বছর

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা হচ্ছে না এ বছর: শ্রদ্ধেয় নিবন্ধন পরীক্ষার্থী দীর্ঘ অপেক্ষার পর ও এ বছর শিক্ষক নিবন্ধন পরীক্ষা হচ্ছে না ,এ বছর ২০২২ এ শিক্ষক নিবন্ধন পরীক্ষা হওয়ার কথা থাকলেও এমনকি তারিখ ও প্রায় ডিসেম্ভর এর ২৩ ও ২৪ তারিখ হওয়ার কথা হলেও ‌‌‌‌‌‌তা আর হবেনা ,২০২৩ সালের জানুয়ারি এর দিকে হতে পারে।

১৭ তম নিবন্ধন পরীক্ষা অপেক্ষায় ১২ লাখ প্রার্থী

জানুয়ারিতে নিবন্ধন পরীক্ষা হওয়ার প্রস্তুতি

১৭ তম নিবন্ধন পরীক্ষার জন্য অপেক্ষা দীর্ঘ আড়াই বছর এর পর ও এবার হচ্ছে না শিক্ষক নিবন্ধন পরীক্ষা।প্রায় ১২ লাখ পরীক্ষার্থী অপেক্ষা করে আসছে নিবন্ধন পরীক্ষার জন্য। চলতি বছরের শেষের দিকে নিবন্ধন পরীক্ষা নেয়ার প্রস্তুতি ও হয়েছিল এ প্রস্তাবটি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল । কিন্তু কোন‌ ক্লিয়ারেন্স মিলেনি তাই‌এ বছরে ও ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা হচ্ছে না। কিন্তু নতুন বছরের অর্থাৎ ২০২৩ সালের জানুয়ারিতে ১৭ তম নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার প্রস্তুতি চলছে ‌‌তা বেসরকারি শিক্ষক প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর কর্মকর্তারা জানান।

১৭ তম‌ নিবন্ধন পরীক্ষা হলে তা দুই মাস আগে জানিয়ে‌ দেয়া হবে এনটিআরসিএ এর কর্মকর্তারা জানান।

জানা‌ যায় ২৩ ও ২৪ ডিসেম্বর ১৭ তম নিবন্ধন পরীক্ষা হওয়ার কথা থাকলেও শিক্ষা মন্ত্রণালয় এর পক্ষ থেকে ১৭ তম নিবন্ধন পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করতে বলা হয়েছে।

১৭ তম নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি এরই মধ্যে শুরু ও হয়েছে, এনটিআরসিএ এর কর্মকর্তা‌ মো জানান ওবায়দুর রহমান জানান মন্ত্রনালয় সুবিধাজনক তারিখ নির্ধারিত করে পরীক্ষা আয়োজন এর নির্দেশনা দিবেন।

১৭ তম নিবন্ধন পরীক্ষা কবে হবে?

  • ১৭ তম নিবন্ধন পরীক্ষা কবে হবে জানতে চাইলে বলা হয় যে, আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে ১৭ তম নিবন্ধন এর প্রিলিমিনারি পরীক্ষা শুরু হবে।
  • পরীক্ষার প্রস্তুতি নেয়া হচ্ছে পরীক্ষার তারিখ পরীক্ষার্থীরা দুই মাস আগে জানতে পারবে।
  • মন্ত্রনালয়ের ক্লিয়ারেন্স পাইলে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে।
  • প্রসঙ্গত ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭ তম নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল কিন্তু পরীক্ষা নেয়ার সুযোগ হয়নি তাই মন্ত্রণালয় পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিচ্ছে আগামী ২০২৩ সালের জানুয়ারি এর প্রথম দিকে ১৭ তম নিবন্ধন পরীক্ষা হতে পারে।

এই ছিল ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা একটি পোস্ট পোস্ট টি বেশি বেশি শেয়ার করবেন তাহলে অনেক নিবন্ধন পরীক্ষার্থী জানবেন।

শিক্ষক নিবন্ধন পরীক্ষা থাকছে না, শিক্ষক নিয়োগ হবে নতুন নিয়মে

Leave a Reply