You are currently viewing ভোটার তালিকা দেখার উপায় | Voter List PDF Download | ভোটার তালিকা ডাউনলোড করার উপায়

ভোটার তালিকা দেখার উপায় | Voter List PDF Download | ভোটার তালিকা ডাউনলোড করার উপায়

ভোটার তালিকা দেখার উপায় সম্পর্কে জানতে আপনি এখানে এসেছেন, এই আর্টিকেলে আপনি অনেক সহজে Voter List দেখতে পারবেন এবং ভোটার তালিকা ডাউনলোড করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন যদি সম্পূর্ণ পড়েন।

ভোটার তালিকা সম্পর্কে আমরা অনেকেই জানতে চাই অনেক কারনে যেমন ভোট দেওয়ার সময় বা ভোটার আইডি কার্ড এর মধ্যে নাম ঠিকানা ঠিক আছে কি না, বা ভোটার আইডি কার্ডের মধ্যে কোন ভুল আছে কি? তাই বেশিরভাগ এসব কারনে ভোটার তথ্য জানার প্রয়োজন পড়ে তাই আমরা ভোটার তালিকা (Voter List) খুঁজাখুঁজি করি।

ভোটার তালিকা দেখার উপায় (Voter List PDF Download)

এই পোস্টটিতে ভোটার তালিকা আপনি কিভাবে দেখবেন এবং কিভাবে ভোটার লিস্ট আপনি ডাউনলোড করবেন ভোটার তালিকা ডাউনলোড করার উপায় আপনাদের সামনে সহজে ভাবে শেয়ার করব আপনি Voter List দেখার ধাপ গুলো ভালো ভাবে ফলো করবেন আশা করি বুঝতে পারবেন।

ভোটার তালিকা দেখার প্রথম ধাপ

ভোটার তালিকা দেখার জন্য আপনি সর্বপ্রথম আপনার মোবাইলের যেকোন একটি ব্রাউজার ওপেন করুন এবং গুগলে সার্চ করুন Bangladesh Gov BD এটি গুগলে সার্চ করুন সর্বপ্রথম আপনার সামনে বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন নামের একটি ওয়েবসাইট আসবে এই ওয়েবসাইটটিতে ভিজিট করুন।

ভোটার তালিকা

ভোটার তালিকা দেখার দ্বিতীয় ধাপ

এই ধাপে আপনি যা করবেন তার হল আপনি যখন বাংলাদেশের তথ্য বাতায়ন ওয়েবসাইটে ডুকবেন ভোটার তালিকা দেখার জন্য (Voter List) তখন নিচে কয়েকটি অপশন আসবে এর মধ্যে একটি থাকবে ৮টি বিভাগ করে আপনি এই ৮ বিভাগের অপশনে ক্লিক করে পরবর্তী পেইজে যান।

ভোটার তালিকা

ভোটার তালিকা Voter List তৃতীয় ধাপ

৮ বিভাগ‌ অপশনের মধ্যে প্রবেশ করার পর আপনার নিজের বিভাগ সিলেক্ট করবেন এবং পরবর্তী ধাপে যাবেন ভোটার তালিকা দেখার জন্য।

ভোটার তালিকা

ভোটার তালিকা চতুর্থ ধাপ

Voter List দেখার এই ধাপে আপনার বিভাগ সিলেক্ট করার এখন আপনাকে আপনার জেলা, উপজেলা, ইউনিয়ন সিলেক্ট করবেন একটি একটি করে এই সবটি সিলেক্ট করবেন, এখন যদি আপনার মোবাইলে একসাথে সিলেক্ট করতে না পারেন তাহলে আপনার মোবাইলের ব্রাউজার এর Desktop version ওপেন করবেন, নতুবা আপনি একটি একটি করে সিলেক্ট করবেন, সিলেক্ট করার সাথে সাথে নতুন করে পেইজ আসবে আপনার বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন সব সিলেক্ট করবেন।

ভোটার তালিকা

ভোটার তালিকা পঞ্চম ধাপ

এই ধাপে আপনার সামনে আপনার ইউনিয়নের ওয়েবসাইট আসবে, আসার পর আপনি এই পেইজে মেইন মেনুতে বিভিন্ন তালিকা করে একটি অপশন দেখতে পাবেন এই অপশনে ক্লিক করলে সবশেষে চুড়ান্ত ভোটার তালিকা নামে একটি অপশন দেখতে পাবেন নিচের ছবির মত।

ভোটার তালিকা

ভোটার তালিকা দেখার সর্বশেষ ধাপ

ভোটার তালিকা দেখার সর্বশেষ ধাপে আপনি ভোটার চুড়ান্ত তালিকা অপশনে ক্লিক করার পর আপনার সামনে নিচের ছবির মত পিডিএফ ফাইল গুলো আসবে আপনি এখন আপনার যে ওয়ার্ডের ভোটার তালিকা প্রয়োজন আপনি ডাউনলোড করতে পারবেন।

ভোটার তালিকা

এই ভাবে আপনার সামনে ভোটার তালিকা Voter List PDF file শো করবে নিচের ছবির মত।

ভোটার তালিকা

ভোটার তালিকা

 

ভোটার আইডি কার্ড চেক করুন অনলাইনে

অনলাইনে ভোটার আইডি কার্ড চেক করা অনেক সহজ আপনি যদি চান আপনার ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে বা অনলাইনে আপনার ভোটার আইডি কার্ডের অবস্থা জানতে তাহলে আপনাকে ভোটার আইডি কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে একাউন্ট খুলতে হবে। কিভাবে অনলাইনে ভোটার আইডি কার্ডের জন্য রেজিস্ট্রেশন করবেন কিভাবে ভোটার আইডি কার্ড দেখবেন এই সবকিছু আমাদের একটি আর্টিকেলে বিস্তারিত ভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে আপনি চাইলে ভিজিট করে আপনার ভোটার আইডি কার্ড অনলাইনে চেক করতে পারবেন।

ভিজিট করুন এখানে

ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম

ভোটার আইডি কার্ডে অনেক সময় আমাদের অজান্তেই অনেক ভুল হয়ে থাকে তবে চিন্তার কিছু নেই আপনি চাইলে খুব সহজে আপনার ভোটার আইডি কার্ড সংশোধন করার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন এখানে ভিজিট করে সম্পূর্ণ ধাপ গুলো দেখে নিন। ভিজিট করুন

ভোটার তথ্য দেখার নিয়ম

আপনি কি আপনার ভোটার তথ্য দেখতে চান তাহলে এই পোস্টটিতে ভিজিট করে ভোটার তথ্য দেখতে পারবেন আপনি নিজে আপনার মোবাইল থেকে। ভিজিট করুন

Leave a Reply