বিসিএস পরীক্ষার্থীদের জরুরি বার্তা দিল পিএসসি

  • Post author:
  • Post last modified:December 12, 2022
You are currently viewing বিসিএস পরীক্ষার্থীদের জরুরি বার্তা দিল পিএসসি
বিসিএস পরীক্ষার্থীদের জরুরি বার্তা দিল পিএসসি

বিসিএস পরীক্ষার্থীদের জরুরি বার্তা দিল পিএসসি: প্রিয় বিসিএস পরীক্ষার্থী নিশ্চয় আপনারা নিজেকে পরীক্ষার জন্য প্রস্তুত করে রেখেছো । বিসিএস পরীক্ষা যারাই দিচ্ছেন সবার জন্য শুভ কামনা রইল এবং আমরা সবাই চাই আপনারা সবাই যেন আপনাদের কষ্টের উপযুক্ত ফল ভোগ করতে পারেন ।

বিসিএস পরীক্ষার্থীদের জন্য জরুরি বার্তা:

৪৪ তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর শুরু হবে চলবে ১১ জানুয়ারি পর্যন্ত।

  • ৪৪ তম বিসিএস লিখিত পরীক্ষা যারা দিবেন তাদের জন্য জরুরি নির্দেশনা বা বার্তা নির্দেশনা জারি করল সরকারি কর্মকমিশন পিএসসি।

৪৪ তম লিখিত পরীক্ষার পরীক্ষার্থীদের জন্য সরকারি কর্মকমিশন পিএসসি যেসব বার্তা দিল সেগুলো নিভৃতে শেয়ার করলাম:

  • পরীক্ষার হলে বই,পুস্তক, ইলেকট্রনিক ডিভাইস,ক্যালকুলেটর,ব্যাংক ক্রেডিট কার্ড সংক্রান্ত কোন ডিভাইস ,গহনা,ব্রেসলেট ,ব্যাগ আনা সম্পূর্ণ নিষেধ।এই সব জিনিসপত্র যে যে পরীক্ষার্থীর কাছে পাওয়া যাবে উক্ত পরীক্ষার্থী কে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
  • পরীক্ষার কেন্দ্রে যাওয়ার পর কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ মেজিস্ট্রেট পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন ,ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ সকল প্রকার নিষিদ্ধ জিনিস তল্লাশির পর প্রতি পরীক্ষার্থীকে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে হবে।
  • ৪৪ তম বিসিএস লিখিত পরীক্ষার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানানো হবে কিকি জিনিস আনা নিষিদ্ধ এবং এসএমএসে যা লিখা থাকবে অর্থাৎ এসএমএসের নির্দেশনা খেয়াল করতে হবে।
  • পরীক্ষার হলে সকল পরীক্ষার্থীদের কানের উপর কোন পর্দা বা আবরন রাখা যাবেনা ।কান খোলা রেখে পরীক্ষা দিতে হবে।
  • কানে কোন ধরনের হেয়ারিং এইড রাখার প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ পত্র সহ আগেই কমিশনের অনুমোদন নিতে হবে।
  • ৪৪ তম বিসিএস এর লিখিত পরীক্ষায় নিষিদ্ধ কোন জিনিস কোন পরীক্ষার্থী কারো কাছে পাওয়া গেলে তা বাজেয়াপ্ত সিভিলে সার্ভিস … বয়স ,যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য , পরীক্ষার বিধি মালা ২০১৪র বিধি অমান্য করার কারনে প্রার্থীর প্রার্থীতা বাতিল সহ ভবিষ্যৎতে ও কর্ম কমিশন এর সব নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চয়তা এবং এই বিষয়ে জানতে পারবেন যে প্রার্থী নিয়ম ভঙ্গ করেছে ন।

২৩শ’ ক্যাডার পদে নিয়োগে ৪৫ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২

বিসিএস পরীক্ষার্থীদের জরুরি বার্তা দিল পিএসসি

এই ছিল বিসিএস পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের বিশেষ বার্তা বা নিদর্শনা । বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করবেন যেসকল candidate সবাইকে পিএসসির দেওয়া নির্দেশনা মানতে হবে । নিয়ম লঙ্ঘন কারীদের জন্য ও কয়েকটি নির্দেশনা রয়েছে । পোস্ট টি বেশি বেশি করে শেয়ার করবেন কেননা এই গুরুত্বপূর্ণ বিষয় গুলো ৪৪ তম বিসিএস এর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ কারী সব পরীক্ষার্থীদের জানা দরকার। পোস্ট টি তে কোন ভুল থাকলে কমেন্টে জানাবেন।

৪র্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিশেষ আপডেট

Leave a Reply