টেলিটক নাম্বার চেক করার নিয়ম ২০২৩ | টেলিটক মিনিট চেক ও টেলিটক এমবি চেক

  • Post author:
  • Post last modified:January 10, 2023
You are currently viewing টেলিটক নাম্বার চেক করার নিয়ম ২০২৩ | টেলিটক মিনিট চেক ও টেলিটক এমবি চেক
টেলিটক নাম্বার চেক

টেলটক সিম। আমরা প্রায় মানুষই এই সিমটি ব্যবহার করি। টেলিটক সিম ব্যবহার করলেও আমরা অনেকেই Teletalk Minute Check বা  Teletalk MB Check করতে পারি না। পাশাপাশি আমরাদের অনেকের Teletalk Number চেক করার নিয়মও জানা নেই। তাই আমরা এই লেখাটিতে আপনাদের সাথে টেলিটক মিনিট চেক করার নিয়ম ও টেলিটক এমবি চেক করার নিয়ম আপনাদের জানাবো। পাশাপাশি আপনাদেরকে টেলিটক নাম্বার চেক করার নিয়মও জানাবো এই লেখাটিতে। চলুন তাহলে টেলিটক নিয়ে আমাদের আজকের আর্টিকেল শুরু করি।

আমাদের দেশের প্রায় অধিকাংশ স্টুডেন্ট ই অনলাইন এর সাথে সম্পৃক্ত বা মোবাইল ফোন ব্যবহার করে থাকেন। কোনো স্টুডেন্ট মোবাইল ফোন ব্যবহার করেন ফোনে কথা বলার জন্য আবার কেউ কেউ ব্যবহার করেন ইন্টারনেট ব্যবহার করার জন্য। এছাড়াও এখন ই-লার্নিং এর ব্যাপক প্রসার ঘটেছে আমাদের দেশে।

শিক্ষার্থীদের মাঝে অধিকাংশ শিক্ষার্থী উচ্চ মূলে ইন্টারনেট কিংবা ভয়েস মিনিট ক্রয় করতে পারে না। এই সকল সমস্যার সমাধান নিয়ে এসেছে টেলিটক। টেলিটক ই একমাত্র সিম কোম্পানি যেখানে আপনি অন্যান্য সিম ( গ্রামীণফোন,রবি, এয়ারটেল,বাংলালিংক)  থেকে সবচেয়ে কম টাকাতে ভয়েস মিনিট বা এমবি কিনতে পারবেন।

পাশাপাশি এই টেলিটক সিমই একমাত্র সিম যেটা কিনা একমাত্র বাংলাদেশের নিজস্ব মালিকানাধীন। অর্থাৎ এই টেলিটক কোম্পানির মালিক হলো আমাদের বাংলাদেশ সরকার। টেলিটক সিম বাংলাদেশে ৬২ লক্ষ মানুষ ব্যবহার করে থাকেন। টেলিটক সিমের ব্যবস্থাপনা পরিচালক হলেন এ কে এম হাবিবুর রহমান। টেলিটক সিমের প্রতিষ্ঠা কাল হলো ২০০৪ সাল।

টেলিটক মিনিট চেক করার নিয়ম / Teletalk Minute Check

আমরা কমবেশি সবাই ফোনে কথা বলি। ফোনে কথা বলার জন্য টেলিটক সিম অনেক উপকারী একটি সিম বলতে পারেন। কেননা টেলিটক সিমে আপনি অল্প টাকা খরচ করার মাধ্যমে পর্যাপ্ত মিনিট কিংবা ভয়েস কিনতে পারবেন। টেলিটক সিমে আমাদের শুধু মিনিট কিনলেই হবে না আমাদেরকে জানতে হবে টেলিটক সিমে কিভাবে মিনিট চেক করতে হয়। অন্যথায় শুধু মিনিট কিনতে পারবো কিন্তু মিনিট চেক করতে পারবো না বা আমরা জানতে পারবো না আমাদের টেলিটক সিমে কতো মিনিট রয়েছে। তাই আমাদেরকে টেলিটক মিনিট চেক করার নিয়ম জানতে হবে।

অন্যান্য সিমে তুলনায় টেলিটক সিমের মিনিট চেক করা তেমন কোনো কঠিন কাজ নয়। আপনি টেলিটক সিমে বেশ কিছু স্টেপ ফলো করার মাধ্যমে টেলিটক সিমের মিনিট চেক করতে পারবেন। টেলিটক সিমে মিনিট চেক করার জন্য আপনার ডায়াল প্যাড থেকে আপনাকে ডায়াল করতে হবে *১৫২#. টেলিটক সিমের মিনিট চেক করার জন্য আপনার থেকে আপনার যেই করতে ডায়াল করতে হবে সেটি হবে বা টেলিটক মিনিট চেক কোড হলো *152#.

টেলিটক এমবি চেক করার নিয়ম / Teletalk MB Check

বর্তমানে বলতে গেলে ইন্টারনেট ছাড়া একটি মুহূর্ত অতিক্রম করা যায় না। কিন্তু ইন্টারনেট এর উর্দ্ধ মূল্যের ফলে আমরা এখন অনেকেই প্রতিনিয়ত এমবি কিনে ইন্টারনেট ব্যবহার করতে পারছি না। এক্ষেত্রে আপনাদের জন্য টেলিটক দুর্দান্ত সমাধান নিয়ে এসেছে। টেলিটক সিম ব্যাবহারকারীরা অনেক অল্প টাকায় অনেক বেশি  মেয়াদ এবং অনেক বেশি জিবি সম্পূর্ণ এমবি ক্রয় করতে পারেন খুব সহজেই।

তাই টেলিটক সিমে আপনাদেরকে এমবি কেনার পাশাপাশি এই জিনিসটা ভালো করে জানতে হবে যে কিভাবে টেলিটক সিমে এমবি চেক করতে হয়। চলুন আমরা তাহলে আমরা দেখে নেই কিভাবে টেলিটক সিমে এমবি চেক করার করতে হয়। টেলিটক সিমে এমবি চেক করার জন্য আপনাকে সহজ এবং সুন্দর একটি কোড ডায়াল করতে হবে। সেই সহজ এবং সুন্দর কোডটি হলো *১৫২#.  টেলিটক এমবি চেক কোড হলো *152#.

Robi Number Check Code

টেলিটক নাম্বার চেক করার উপায় / Teletalk Number Checking Way

আপনি শুধু টেলিটক কেন যেকোনো সিম কিনার পরেই সেই সিমের নাম্বার টি আপনার ভালো করে জেনে রাখা উচিত বা আপনার ভালো করে মুখস্থ করে রাখা উচিত। কেননা আপনি যদি আপনার সিমের নাম্বারটি না জানেন তাহলে অনেক ক্ষেত্রে আপনাকে বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হবে। যেমন ধরুন কেউ আপনার কাছে আপনার সিমে নাম্বার চাইলো আর নাম্বার দিতে পারলেন না। এছাড়াও আপনি যখন আপনার নিজের ফোনে ফ্লেক্সিলোড করতে যাবেন অর্থাৎ নিজের ফোনে টাকা রিচার্জ করতে যাবেন সেক্ষেত্রে আপনার নাম্বারটা মুখস্থ না রাখেন তাহলে আপনি ফ্লেক্সিলোড করতে পারবেন না। কাজেই বুঝতে পারছেন আপনাকে অবশ্যই আপনার নাম্বারটা মুখস্ত রাখতে হবে।

কাজেই বুঝতে পারছেন আপনারা কেন আপনার টেলিটক সিমের নাম্বার টি জেনে রাখতে হবে। আচ্ছা তাহলে এখন জানা যাক কিভাবে আমরা আমাদের টেলিটক সিমের নাম্বার বের করবো বা কিভাবে আমরা আমাদের টেলিটক নাম্বার চেক করবো। টেলিটক নাম্বার চেক করার জন্য আপনি প্রথমে আপনার হাতে থাকা মোবাইল ফোনের ডায়াল অপশনে চলে আসবেন। ফোনের ডায়াল অপশনে চলে আসার পর আপনাকে একটি কোড ডায়াল করতে হবে। ডায়াল করার পর পরই আপনি আপনার টেলিটক সিমের নাম্বারটি দেখতে পাবেন। টেলিটক নাম্বার দেখার কোড অর্থাৎ টেলিটক নাম্বার চেক কোড টি হলো *551#

How to check your Mobile Number in 2023: GP, Robi, Teletalk, Airtel, Banglalink Mobile Number Check

Leave a Reply