এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম ২০২৩, এয়ারটেল মিনিট চেক ও এয়ারটেল এমবি চেক

  • Post author:
  • Post last modified:January 5, 2023

এয়ারটেল ! বাংলাদেশে বহুল পরিচিত একটি সিমের নাম। বহুল পরিচিত হবে না কেনো? অল্প টাকায় দূরদান্ত সকল এমবি, মিনিট অফার আমরা পেয়ে থাকি এয়ারটেল থেকে। যাই হোক, Airtel সিমের বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করবো। যেমনঃ- কিভাবে এয়ারটেল সিমে মিনিট চেক করতে হয়? এয়ারটেল এমবি চেক করার সঠিক নিয়ম ও এয়ারটেল সিমে কিভাবে সিমের নাম্বার দেখতে হবে এই সকল বিষয়াবলি। তাই আপনি যদি এয়ারটেল সিমের এসব বিষয় জানতে চান আমাদের আজকের আর্টিকেল শেষ পর্যন্ত পড়তে থাকুন।

এয়ারটেল মিনিট চেক, এয়ারটেল এমবি চেক ও এয়ারটেল  নাম্বার চেক করার নিয়ম | Airtel Minutes Check, Airtel internet Balance check, Airtel number check

আপনাকে যদি প্রশ্ন করা হয় বাংলাদেশে কোন সিম কোম্পানি সবচেয়ে কম খরচে বা সবচেয়ে কম টাকায় এমবি বা মিনিট এর অফার দিয়ে থাকে? তাহলে আপনার উত্তর অবশ্যই এয়ারটেল ই হওয়ার কথা। এর কারণ বাংলাদেশে এয়ারটেল এর পাশাপাশি যেসকল সিম কোম্পানি রয়েছে তাদের থেকে অনেক কম মূল্য পরিশোধ করার মাধ্যমে আমরা এয়ারটেলে মিনিট কিংবা এমবি পেয়ে থাকি। এছাড়াও এয়ারটেলে অন্যান্য সিমের তুলনায় নেটওয়ার্ক তুলনামূলক অনেক ফাস্ট। তাই বলা যায় একজন এয়ারটেল সিম ব্যবহার কারী নানা দিক থেকে সুবিধা অর্জন করে থাকে।

এয়ারটেলে এয়ারটেল মিনিট চেক, এয়ারটেল এমবি চেক, এয়ারটেল নাম্বার চেক করার সাধারণত দুইটি নিয়ম রয়েছে। একটি নিয়ম দিয়ে আপনারা যারা স্মার্টফোন ব্যবহার করেন কিংবা বাটুন ফোন ব্যবহার করেন উভয়েই এয়ারটেল মিনিট চেক, এয়ারটেল এমবি চেক, এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন। আরেকটি নিয়ম অনুসরণ করে শুধুমাত্র যারা কিনা স্মার্টফোন ব্যবহার করেন তাদের জন্য।

সকল সিমের নাম্বার দেখার নিয়ম ২০২৩

স্মার্টফোন এয়ারটেল মিনিট, এমবি চেক করার নিয়ম

যারা স্মার্টফোন ব্যবহার করেন তারা খুব সহজেই এয়ারটেলে এই বিষয়গুলো চেক করতে পারেন। এয়ারটেলে এই বিষয়গুলো চেক করার জন্য আপনাকে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। সেই অ্যাপসটির নাম হলো My Airtel . প্রথমে আপনারা এই অ্যাপসটি আপনার স্মার্টফোন ইনস্টল করে নিবেন। ইনস্টল করার পর আপনারা আপনাদের এয়ারটেল নাম্বার টি দিয়ে লগইন করে নিবেন বা একটি একাউন্ট খুলে নিবেন। তারপর আপনি যখনই অ্যাপসে প্রবেশ করবেন তখনই আপনার এয়ারটেল সিমে কতো এমবি রয়েছে, কতো মিনিট রয়েছে, কতো এসএমএস রয়েছে সবকিছু দেখতে পাবেন।

এয়ারটেল এমবি চেক করার নিয়ম

এবার যেই নিয়ম আপনাদের সাথে শেয়ার করবো এই নিয়ম আপনারা উভয়ই অর্থাৎ যারা স্মার্টফোন ব্যবহার করেন কিংবা যারা বাটন ফোন ব্যবহার করেন উভয়ই অনুসরণ করতে পারেন।

এয়ারটেলে এমবি চেক করার জন্য আপনি আপনার ফোন এ থাকা ডায়াল প্যাড অপশনে চলে যাবেন৷ ডায়াল অপশনে যাওয়ার পর আপনি ডায়াল করবেন *666#. তাহলে আপনি আপনার এয়ারটেল সিমে থাকা এমবি দেখতে পাবেন।

এয়ারটেল মিনিট চেক করার নিয়ম

এই নিয়মটিও স্মার্টফোন ও বাটন ফোন উভয় ব্যবহার কারীদের জন্য প্রযোজ্য। অর্থাৎ বাটুন ফোন দিয়ে ও স্মার্টফোন দিয়ে এই নিয়ম মেনে এয়ারটেল মিন চেক করতে পারবেন।

এয়ারটেলে মিনিট চেক করার জন্য আপনি আপনার ফোন এ থাকা ডায়াল প্যাড অপশনে চলে যাবেন৷ ডায়াল অপশনে যাওয়ার পর আপনি ডায়াল করবেন *৭৭৮০#. তাহলে আপনি আপনার এয়ারটেল সিমে থাকা মিনিট দেখতে পাবেন।

Teletalk Number Check Code 2023

এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম

এয়ারটেলে নাম্বার চেক করা কিন্তু অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। কেননা এয়ারটেলে মাই এয়ারটেল অ্যাপস ব্যবহার করতে আপনাদের এয়ারটেল নাম্বার এর প্রয়োজন হবে। এজন্য আমাদের এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম জানতে হবে।

এয়ারটেল নাম্বার চেক করার যেই নিয়ম আপনাদের সাথে শেয়ার করবো এই নিয়ম আপনারা উভয়ই অর্থাৎ যারা স্মার্টফোন ব্যবহার করেন কিংবা যারা বাটন ফোন ব্যবহার করেন উভয়ই অনুসরণ করতে পারেন।

এয়ারটেলে নাম্বার চেক করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *২#. এটিই হলো সবচেয়ে সহজ নিয়ম এয়ারটেল নাম্বার চেক করার। এই নিয়মে আপনি অল্প সময়ে আপনার এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন।

Robi Minute Check Code 2023

Leave a Reply