You are currently viewing ফ্রী গ্রাফিক্স ডিজাইন কোর্স | World of Free Graphic Design Course

ফ্রী গ্রাফিক্স ডিজাইন কোর্স | World of Free Graphic Design Course

World of Graphic Design: ফ্রী গ্রাফিক্স ডিজাইন কোর্স : কথায় আছে “প্রথমে দর্শনধারী তারপর গুণবিচারী” অর্থাৎ কোন কিছু যদি দেখে ভালো লাগে তারপরে সেটার গুন্ বিচার করা হয়। আর আপনার ব্যবসা কিংবা প্রতিষ্ঠানকে গ্রাহকের কাছে তুলে ধরতে হলে প্রথমে সেটা ফুটিয়ে তুলতে একজন দক্ষ গ্রাফিক ডিজাইনের প্রয়োজন। সেজন্য বর্তমান যুগে গ্রাফিক ডিজাইনে কদর দিন দিন বেড়েই চলছে। একটা কোম্পানির প্রোডাক্ট গুলো প্রচার একটি সুন্দর গ্রাফিক্স ডিজাইন অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। অনেকে তাদের পেশা হিসেবে গ্রাফিক ডিজাইন কে বেছে নিচ্ছে অনেকে আবার সুযোগ খুঁজছে। তাই আপনাদের জন্য সন্ধান নিয়ে এসেছে ফ্রি গ্রাফিক্স ডিজাইন কোর্স:

ওয়ার্ল্ড অফ গ্রাফিক ডিজাইন (World of Graphic Design) 

এই কোর্স করে আপনি গ্রাফিক্স ডিজাইনের বেসিক সম্পর্কে জানতে পারবেন। কোর্সটি পেয়ে যাবেন Udemey তে। কোর্স টির রেটিং রয়েছে ৪.৪সাথে পাবেন ১ঘন্টা ১মিনিটের ভিডিও।কোর্স এ সম্পূর্ণ ফ্রি-তে Enroll করতে পারবেন।

কোর্স টিচার:-MKCL India – একটি ই লার্নিং কম্পানি। তাদের সংস্থা তে রয়েছে ১০ মিলিয়ন মিলিয়নের বেশি শিক্ষার্থী তাদের কোর্সগুলো দক্ষ শিক্ষক দিয়ে তৈরি তাদের মূলনীতি হলো “করার মাধ্যমে শেখা”এবং সেভাবেই তারা তাদের কোর্সগুলো তৈরি করেছেন।

কোর্সটি কাদের যাদের জন্য তৈরি হয়েছে:

#) যারা গ্রাফিক্স ডিজাইনে বেশি সম্পর্কে জানতে ইচ্ছুক

#) যারা গ্রাফিক্স ডিজাইনের বিভিন্ন ব্যবহার জানতে আগ্রহী

কোর্সে আপনি যা শিখতে পারবেন:

#) গ্রাফিক্স ডিজাইন কি, গ্রাফিক্স ডিজাইনে ফর্ম এবং সেইপ এর গুরুত্ব, রং এর গুরুত্ব টাইপোগ্রাফির গুরুত্ব ছবির গুরুত্ব সম্পর্কে জানতে পারবেন।

#) কি ধরনের কম্পোজিশন আপনার গ্রাফিক্স ডিজাইনের জন্য দরকার সেটা বুঝতে পারবেন, গ্রাফিক্স ডিজাইনের জন্য কি কি বিষয় গুলো ব্যবহার করা হয় সেগুলো সম্পর্কে জানবেন এছাড়াও গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ টিপস পাবেন।

যারা কোর্সটি সম্পন্ন করেছেন তাদের কিছু মতামত:-

#) Mohammad A. বলেছেন গ্রাফিক্স ডিজাইনের এই কোর্সেটি অনেক ভালো।কোর্সের নির্দেশনাগুলো অনেক উপকারী।

#) Kirtika W. বলেছেন তিনি একজন বিগেনার এবং থেকে তিনি গ্রাফিক ডিজাইনের কোর্স থেকে অনেক কিছু জানতে পেরেছেন,কোর্সেটি খুব ভালো এবং করছে অনেক ভালোভাবে বোঝানো হয়েছে।

এ কোর্স যদি আপনি টাকা দিয়ে করেন তাহলে অনলাইন ভিডিওর সাথে সাথে যখন কোর্সটি শেষ করবেন তারপর সার্টিফিকেট পাবেন, আপনার টিচারকে সরাসরি মেসেজ দিতে পারবেন এবং যে কোন প্রশ্ন জিজ্ঞেস করতে পারবেন।

৫টি ওয়েব ডেভেলপমেন্ট ফ্রি কোর্স

৩টি App ডেভেলপমেন্ট ফ্রি কোর্স

এরকম আরো অনেক কোর্সের নিয়মিত রিভিউ পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

ওয়ার্ল্ড অফ গ্রাফিক ডিজাইন (World of Graphic Design)

Visit and Join Now for Free graphic design course

https://www.udemy.com/course/world-of-graphic-design/

 

Please Share this article

Leave a Reply