You are currently viewing Study in Canada From Bangladesh | ৮ টি IELTS ছাড়া কানাডা উচ্চশিক্ষা

Study in Canada From Bangladesh | ৮ টি IELTS ছাড়া কানাডা উচ্চশিক্ষা

Study in Canada from Bangladesh without IELTS 2021. আমাদের মাঝে‌ অনেকেই IELTS, TOEFL, GMAT, এই তিনটি না করেও স্কলারশীপ পেতে চাই, আমরা জানি করোনা মহামারীর কোন বিভিন্ন দেশ এই সব ছাড়াও স্কলারশীপ দিয়েছে। Study in Canada From Bangladesh এর শিক্ষার্থীদের জন্য।

এই সব উন্নয়ন দেশ গুলোর মধ্যে থেকে কানাডাও একটি যে ২০২১ সালে কানাডার অনেক ইউনিভার্সিটি IELTS, TOEFL, GMAT, ছাড়া স্কলারশীপ অফার করে থাকে ঐ সকল কানাডিয়ান ইউনিভার্সিটির তথ্য আপনাদের সামনে তুলে ধরব যে ইউনিভার্সিটি গুলো ২০২১ সালে আইএলটিএস ছাড়াও স্কলারশীপ অফার করেছে বা সব সময় করে থাকে।

Study in Canada From Bangladesh

আপনি যদি কানাডার আইএলটিএস ছাড়াও স্কলারশীপ পেতে চান তাহলে আজকের পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন এবং সব সময় ঐ কানাডার ইউনিভার্সিটি গুলো আপডেটেড জানার চেষ্টা করুন তাহলে দেখবেন অবশ্যই আপনার এই কানাডার পড়াশোনার আশা অনেক সহজে পূরণ করতে পারবেন। Study in Canada without IELTS।

আজকে যে ইউনিভার্সিটি গুলোর তথ্য শেয়ার করব। এই সব ইউনিভার্সিটি Without IELTS TOEFL GMAT ছাড়া যে ‌সকল বিষয়ে স্কলারশীপ অফার করে থাকে। আপনি এসব ইউনিভার্সিটিতে Bachelor’s, Master’s and PhD Degree without IELTS TOEFL GMAT ছাড়া এই স্কলারশিপটি পেতে পারবেন।

Study in Canada:

Study in Canada without IELTS: কানাডার যে সকল ইউনিভার্সিটিতে স্কলারশীপ দিয়ে থাকে আইএলটিএস ছাড়া। কানাডা উচ্চশিক্ষা জন্য যে ৮ টি  ইউনিভার্সিটিতে বাংলাদেশী শিক্ষার্থীরা IELTS TOEFL ছাড়া কানাডা উচ্চশিক্ষা এর জন্য আবেদন করতে পারবেন।

1) University of Winnipeg

এই ইউনিভার্সিটিতে আপনি যদি স্কলারশীপের মাধ্যমে যেতে চান তাহলে আপনাকে যে সব বিষয় গুলো আপনাকে ফলো করতে হবে । তাহল আপনাকে কোন। IELTS TOEFL GMAT score দিতে হবে না। তবে আপনাকে অবশ্যই ইংরেজি ভাষা সম্পর্কে আপনার জানা আছে এটার জন্য একটি প্রশংসাপত্র দিতে হবে। আপনার যদি ইংরেজি ভাষা সম্পর্কে জানা থাকে তাহলে University of Winnipeg. অবশ্যই স্কলারশিপটি পাবেন। শুধু আপনাকে একটি English Spoken করে একটি প্রশংসাপত্র নিয়ে নিবেন।

দ্বিতীয়ত আপনার ইংরেজি নিয়ে যদি লেখা পড়া করেন‌ তাহলে University of Winnipeg স্কলারশিপটি পাওয়ার অনেক চান্স রয়েছে।

California Scholarships in 2021

2) Brock University

Brock University in Canada Scholarship এই ইউনিভার্সিটিতে স্কলারশীপের জন্য আপনাকে IELTS TOEFL GMAT এর কোনটার প্রয়োজন হবে না। তবে যদি আপনার IELTS থেকে থাকে তাহলে আপনাকে এই স্কলারশিপটি পাওয়ার জন্য আরো অনেক সাহায্য হতে পারে। তবে Brock University তে স্কলারশীপের জন্য IELTS requirements নয়।

3) University of Saskatchewan

University of Saskatchewan এই ইউনিভার্সিটিতে বিশ্বের সব দেশের শিক্ষার্থীরা রয়েছে। এবং এই ইউনিভার্সিটির মাধ্যমে আন্তর্জাতিক শিক্ষার্থীরা গ্রেজুয়েশন শেষ করে একের পর এক ধারাবাহিক শিক্ষার্থীরা ডিগ্রি অর্জন করে যাচ্ছেন এই ইউনিভার্সিটি থেকে। University of Saskatchewan এর মধ্যে IELTS প্রয়োজন নেই। তবে TOEFL প্রয়োজন হবে।

4) Memorial University of Newfoundland and Labrador

এই ইউনিভার্সিটিতে স্কলারশীপের জন্য আপনাকে IELTS or TOEFL এর প্রয়োজন পড়বে না। তবে আপনি আপনার গত চার বছরে আপনি কি নিয়ে পড়েছেন এটি দেখবে। আপনি যদি ইংরেজি নিয়ে পড়ে থাকেন তাহলে কানাডার এই ইউনিভার্সিটি আপনাকে এই স্কলারশিপটি অফার করবে। আর যদি আপনি ইংরেজি সাবজেক্ট নিয়ে না পড়েন তাহলে আপনি এই স্কলারশিপটির জন্য আপনি আবেদন করতে পারবেন। তবে স্কলারশীপটি আপনি পাবেন কি না এটি উক্ত ইউনিভার্সিটি এবং আপনার ভাগ্যের উপর।
তবে আপনি যদি স্কলারশীপ যদি পান তাহলে আপনি ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন।

5) University of Regina:

এই ইউনিভার্সিটিতে আপনি স্কলারশীপ পেতে চান তাহলে আপনাকে IELTS প্রয়োজন হবে না। তবে আপনি অবশ্যই ইংরেজি ভাষা পারাদর্শ হতে হবে এবং আপনার স্কুল এন্ড কলেজ বেকরাউন্ড ইংরেজি সাবজেক্ট নিয়ে হয় তাহলে অবশ্যই আপনি এই স্কলারশিপটি পাবেন। এই ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে আপনি সকল তথ্য পেয়ে যাবেন।

6) Carleton University:

এই ইউনিভার্সিটিতে স্কলারশীপের জন্য আপনার স্কুল এন্ড কলেজের সর্বশেষ তিন বছরের চেক করবে এবং তা অবশ্যই ইংরেজি সাবজেক্ট নিয়ে হতে হবে। আপনার যদি ইংলিশ মিডিয়াম স্কুল কলেজে পড়ে থাকেন তাহলে অবশ্যই এই স্কলারশিপটি আপনি খুব সহজেই পেয়ে যাবেন। তবে IELTS TOEFL GMAT score এর প্রয়োজন হবে না।

 

7) Memorial University:

এই স্কলারশিপটিতে আপনি ইংরেজি প্রগ্রাম গুলো নিয়ে পড়াশোনা করতে পারবেন। এই ইউনিভার্সিটি ইংরেজি সাবজেক্ট বা ইংরেজি প্রগ্রামের জন্য স্কলারশীপ অফার করে থাকে।

8) Concordia University:

এই ইউনিভার্সিটি সাধারণত বিজনেস স্টাডিজ অর্থাৎ commerce, banking, accounting, এই সব বিষয়ের উপর স্কলারশীপ অফার করে থাকে। এবং এই ইউনিভার্সিটিতে স্কলারশীপের জন্য আপনাকে IELTS or TOEFL লাগবে না সকল তথ্য পাওয়ার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইট চেক করতে পারেন।

All University Study in Canada Without IELTS 2021
Country name: Canada
Type of Scholarship: Fully Funded
Scholarship Programs: Bachelor’s, Master’s, and PhD Degree Programs.

কানাডা উচ্চশিক্ষা: York University Scholarship in Canada 2021

Study in Canada কানাডা স্কলারশীপ: Express Entry Canada Scholarship

Sussex university scholarships: Study in Canada

Canada exchange scholarship program: Study in Canada for Bangladeshi Students

Leave a Reply