You are currently viewing Express Entry Canada – বাংলাদেশী কানাডায় যাওয়ার জন্য Express Entry হল Golden Chance

Express Entry Canada – বাংলাদেশী কানাডায় যাওয়ার জন্য Express Entry হল Golden Chance

Golden Chance কানাডায় যাওয়ার জন্য Express Entry মাধ্যমে।

আপনারে শুনে বিস্ময়ে ফেটে পড়বেন অথবা চোখ কপালে উঠবে।সে খবরটি কি? আসলে সবার বিস্ময় উকি দিবে না।যারা বিহিরে দেশে যেতে চান,শুধু তাদেরই বিস্ময়ে চোখ ছানাবড়া হয়ে যাবে।

 

আপনারা হয়ত ধৈর্য ধারণ করতে পারছেন না।আমিও আপনাদের ধৈর্য পরিক্ষা নিব না ভাই!। তাহলে বলেই ফেলি। কানাডা ২০২১- ২০২৩ সাল পর্যন্ত ১.২ মিলিয়ন ইমেগ্রেন্টস নিবে। শুধুবএ বছর অর্থাৎ ২০২১ সালে চার লাখ ১ হাজার ইমিগ্রেন্টস নিবে।কি অশ্চর্য্য হলেন না?

এখন হয়ত আপনারা ভাবছেন কি ভাবে কি করব? আরে এত টেনশন কি? আমরা আছি না? আমরা সব সলুশন বলে দিচ্ছি। শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।

Express Entry Apply

আপনারা Express Entry এর আন্ডারে Apply করতে পারেন।এর মাধ্যমে চান্স পাবার অপোরচিউনিটি অনেকাংশে বেশি।

Express Entry এর মাধ্যমে কেন করব?

এখন প্রশ্ন করতে পারেন Express Entry এর মাধ্যমে কেন করব? আমি আগেই বলেছি এর মাধ্যেমে চান্স পাবার সম্ভবনা অনেক বেশি।আর সম্প্রতি ২৭,৩৩২ জন ইমিগ্রেন্টসকে এই Express Entry এর মাধ্যমে ইনভাইট করা হয়েছে।তাহলে বুঝতে পারছেন ত কেন করবের Express Entry মাধ্যমে।

এখন আপনাকে যা যা করতে হবে।আপনি সিঙ্গেল অথবা স্পাউজ উভয় ভাবে এপ্লাই করতে পারেন।এখানে একটি টিপস আপনাদের বলে দেই। যদি আপনি আপনার স্ত্রী থেকে বয়েসে বড় হন।এটা স্বাভাবিক, আমাদের দেশে প্রায় এরকম ঘটে থাকে দুষের না। তাহলে আপনি স্ত্রীকে পায়োরিটি দেন। হবার চান্স বেড়ে যাবে।

এছাড়া আপনাকে যা করতে হবে Express Entry জন্য,

প্রথমত,ইংরেজি শিখতে হবে। আপনাকে ইংরিজি সম্পূর্ণ দক্ষতা অর্জন করতে হবে। এটাত তেমন কঠিন বিষয় না।যেকোনো দেশে যাবার পূর্ব শর্ত ত ইংরেজি ভাষা।আপনি আজি আইএলস করে নিন।যারা আইএলস করেছেন কিন্তু স্কোর লো। তাহলে আবার করেন স্কোর বাড়িয়ে নেন।একবার পরিক্ষা দিলে শেষ এটা তেমন না।এটা হাজারবার করা যায়।

 

দ্বিতীয়ত, আপনাকে ফ্রেন্স ভাষা শিখতে হবে।শিখা এতটা কঠিন না। একটু আগ্রহ নিয়ে পড়েন দেখেন আল্প দিনে শিখে ফেলবেন।তাছাড়া ফ্রেঞ্চ ভাষা শিখার জন্য বাংলাদেশে অনেক কোর্স আছে। সেগুলো নিয়ে নেন।

 

তৃতীয়ত, কানাডাতে জব পাওয়াটা এতোটা সহজ না,আবার ততোটা কঠিনও না।আপনার যদি আগে জব করে থাকেন তাহলে সে অভিজ্ঞতা কাজে লাগাতে পারেন।

 

আপনার এই সুযোগগুলো কাজে লাগান।২০২১ যদি কাজে না লাগে,তাহলে হাল ছেড়ে দিবেন না।পারের বছরের জন্য ট্রাই করে। ২০২৩ সাল পর্যন্ত এ সুযোগ থাকবে।তাই দেরী না করে আজ প্রস্তুুতিতে লেগে যান।

কানাডায় বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য এক্সচেঞ্জ স্কলারশিপে পড়ার সুযোগ ( Educanada Study in Scholarship)

Sussex Bangladesh Scholarship 2021

This Post Has One Comment

Leave a Reply