এসএসসি পরীক্ষা ২০২২ কবে হবে? জানালেন শিক্ষামন্ত্রী দীপুমনি

You are currently viewing এসএসসি পরীক্ষা ২০২২ কবে হবে? জানালেন শিক্ষামন্ত্রী দীপুমনি
এসএসসি পরীক্ষা কবে হবে জানালেন শিক্ষামন্ত্রী

এসএসসি পরীক্ষা ২০২২ কবে হবে? এসএসসি পরীক্ষা তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ অনুষ্টিত হতে যচ্ছে এসএসসি পরীক্ষা ২০২২। গত ১৭ জুলাই এমনটি জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দিপু মনি। সাথে সাথে এইচএসসি পরীক্ষা কবে সেটাও প্রকাশ করা হয়। ১৫

এসএসসি পরীক্ষা ২০২২ কবে?

এসএসসি পরীক্ষা ২০২২, ১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। এসএসসি পরীক্ষার রুটিন অতি শিগগিরই প্রকাশ করা হবে। আর এসএসসি পরীক্ষা ২০২২  এর রুটিন পূর্বেও প্রকাশ করা হয়েছিল, কিন্তু সে অনুযায়ী পরীক্ষা হয়নি। সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্হিতির কারণে স্থগিত করা হয়।

এসএসসি পরীক্ষা ২০২২

পরীক্ষা : (এসএসসি/ সমমান) মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা
সাল : ২০২২
পরীক্ষার্থী : ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন
পরীক্ষা শুরুর তারিখ : ১৫ সেপ্টেম্বর ২০২২

এসএসসি ইংরেজি ১ম পত্র সাজেশন ২০২২

এসএসসি ইংরেজি ২য় পত্র সাজেশন ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ বই সংকট।

সিলেটের বন্যা খুব ভয়াবহ ছিল। এতে বিপাকে পরেছে এসএসসি পরীক্ষা ২০২২ সালে পরীক্ষার্থীরা। এক ত এসএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন প্রকাশ হওয়ার পর পরীক্ষা হয়নি। আর বন্যায় ঘর বাড়ি তলিয়ে দেয়। ফলে এসএসসি পরীক্ষার্থী ২০২২ এর সকল বই পত্র পানিতে নষ্ট হয়ে যায়। ফলে এসএসসি পরীক্ষা ২০২২ এর তারিখ একটু পিছিয়ে নেওয়া হয়।

শিক্ষার্থীদের বই সংকট কাটানোর জন্য চট্টগ্রাম ও বিবাড়িয়া থেকে বই আনা হচ্ছে। সিলেটের এসএসসি পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে।

এসএসসি পরীক্ষা ২০২২ এর সিলেবাস।

এসএসসি পরীক্ষা ২০২২ সংক্ষিপ্ত সিলেবাসে হবে। করোনা ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্টান বন্ধ ছিল। তাই ক্লাস রীতিমতো হয়নি। এসএসসি সিলেবাস শেষ করা যায় নি। তাই শিক্ষা মন্ত্রণালয় এসএসসি ২০২২ এর পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে বলে জানায়।

এইচএসসি পরীক্ষা ২০২২ কবে ?

এসএসসি পরীক্ষা ২০২২ সেপ্টেম্বরের ১৫ তারিখ হবে। এসএসসি পরীক্ষার রুটিনও অতি শিগগিরই প্রকাশ করা হবে।

আর Hsc Exam এইচএসসি পরীক্ষা ২০২২ এর সময়সূচি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। ১৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা ২০২২।

Leave a Reply