সরকারি কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

  • Post author:
  • Post last modified:December 8, 2022
You are currently viewing সরকারি কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
সরকারি কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

সকল সরকারি কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী : সরকারি কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী। আবারও সরকারি কর্মকর্তাদের কর্মচারীদের বিদেশ ভ্রমনের নিষেধাজ্ঞা দিয়েছেন প্রধানমন্ত্রী।নিজ নিজ সংস্থার ব্যায়ে রাষ্ট্রয়াত্ত্ব সব সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিদেশ ভ্রমনের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিদেশে ভ্রমনের ঞনিষেধাজ্ঞা দিয়েছেন সরকার:

বৈশ্বিক সংকট ও দেশের ডলার সংকটের কারনে সরকার বৈদেশিক মুদ্রার রিজার্ভের উপর চাপ কমানোর পরিকল্পনা করেছে ।এ পরিকল্পনার অংশ হিসেবে সরকার সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিদেশ ভ্রমন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

  • অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এ প্রজ্ঞাপন জারি করেছে।এর আগে গত ১৯ সেপ্টেম্বর এক আদেশে সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমনের শর্ত কিছুটা শিথিল করেছিল সরকার।
  • সীমিত আকারে কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে কর্মকর্তাদের বিদেশে যাওয়ার সুযোগ দিয়ে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর আদেশ জারি করে অর্থমন্ত্রনালয়।
  • এর আগে বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে বৈদেশিক মুদ্রার রিজার্ভের উপর চাপ কমাতে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তাদের বিদেশে ভ্রমনের সফর বন্ধ করে ১২ মে পরিপত্র জারি করেছে অর্থ মন্ত্রণালয়।
  • বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারের পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অন্যান্য প্রতিষ্ঠান , মন্ত্রণালয় ও বিভাগ আওতাধীন অধিদপ্তর ও পরিদপ্তর ,দপ্তর সায়ত্ত্বশাসিত সংস্থা / আধাসায়ত্ত্বশাসিত সংস্থা , পাবলিক সেক্টর কর্পোরেশন এবং রাষ্ট্রয়াত্ত্ব প্রতিষ্ঠান সমূহের সব পর্যায়ের কর্মকর্তাদের সব ধরনের বিদেশ ভ্রমনের পুনরাদেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।
  • এছাড়া স্বায়ত্ত্বশাসিত আধাসায়ত্ত্ব সংস্থা এবং পাবলিক সেক্টর কর্পোরেশন এবং রাষ্ট্রয়াত্ত্ব কোম্পানির সব অর্থায়নে সকল প্রকার বিদেশ ভ্রমন বন্ধ থাকবে।
  • তবে বৈদেশিক সরকার প্রতিষ্ঠান ,উন্নয়ন সহযোগী বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ অর্থায়নে প্রদত্ত’ স্কলারশীপ ,ফেলোশিপের আওতাধীন মাষ্টার্স ও পিএইচডি কোর্সে অধ্যয়ন এবং বৈদেশিক সরকার প্রতিষ্ঠান উন্নয়ন সহযোগীর আমন্ত্রনে এবং সম্পূর্ণ অর্থায়নে আয়োজিত বিশেষায়িত / পেশাগত প্রশিক্ষণ সেমিনারে অংশগ্রহণ করা যেতে পারে।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের বক্তব্য

এই ছিল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ খবর অর্থাৎ বৈশ্বিক পরিস্থিতির সার্বিক বিষয়ে বিবেচনা করে সরকার সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিদেশে ভ্রমনের নিষেধাজ্ঞা দিয়েছেন । এছাড়াও সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ বিশেষ খবর এমনকি চাকরির নিয়োগ শিক্ষক নিবন্ধন যাবতীয় বিষয় শেয়ার করা হয়েছে ।এই পোস্ট টি তে যদি কোন ভূল থাকে তাহলে কমেন্টে জানাবেন।

চাকরিজীবীদের নতুন পে স্কেল হচ্ছে নতুন বছর উপলক্ষে

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি ও কবিতা, স্ট্যাটাস

Leave a Reply