১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি ও কবিতা, স্ট্যাটাস

  • Post author:
  • Post last modified:December 7, 2022
You are currently viewing ১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি ও কবিতা, স্ট্যাটাস
১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি আপনাদের সাথে শেয়ার করবো । ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমাদের বহুল প্রতিক্ষিত বিজয় অর্জন করি। বিজয় দিবস আমাদের একসাথে আনন্দের আবার একসাথে দুঃখের। কেননা এই দিন আমরা চূড়ান্ত ভাবে বিজয় অর্জন করি যেটা অনেক আনন্দের একটি বিষয়। অন্যদিকে আমাদের এই বিজয় অর্জন করতে অনেক প্রাণ উৎসর্গ করতে হয়েছে। বিজয় অর্জন করতে আমাদের প্রায় ত্রিশ লক্ষ প্রাণ বিসর্জন দিতে হয়েছে। যাই হোক, আমরা চাইলে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন উক্তি, এসএমএস, স্ট্যাটাস শেয়ার করার মাধ্যমে আমরা বিজয় দিবস উৎযাপন করতে পারি। আর এই আর্টিকেলে আপনারা ১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি, এসএমএস, উক্তি জানতে পারবেন। (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি)

• ১৬ ডিসেম্বর বিজয় দিবসের বক্তব্য | বিজয় দিবসের বক্তব্য PDF 2022

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

১৬ ডিসেম্বর এই দিনটি আমাদের জন্য অনেক বেশি তাৎপর্যপূর্ণ। কেননা এই দিনটিতে বাঙালিরা প্রাণপণ চেষ্টা করে তাদের কাঙ্ক্ষিত বিজয় ছিনিয়ে এনেছিল। পৃথিবীর মানচিত্রে নতুন একটি দেশের জন্ম হয়েছে বাংলাদেশ নামে। আমরা এই আনন্দের দিনটিকে চাইলে বেশি স্মরনীয় করে রাখতে পারি ছোট ছোট কিছু উক্তির মাধ্যমে।

১৬ ই ডিসেম্বর বিজয় দিবস এর শুভেচ্ছা

আমরা এই অংশে আপনাদের সাথে  ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস এর শুভেচ্ছা নিয়ে কিছু উক্তি বা বাক্য আপনাদের সাথে শেয়ার করবো। যেই উক্তি বা বাক্যগুলো আপনি আপনার পরিচিত কাছের মানুষ দের সাথে শেয়ার করে বিজয় দিবস উপভোগ করতে পারেন।

★ তোমার মাঝেই আমাদের যত স্বপ্নের শুরু, তোমার মাঝেই আবার তা শেষ। তারপরও ভালোলাগা ও ভালোবাসার  তুমি, আমার প্রিয় দেশ বাংলাদেশ।

★ তুমি আমাদের বাঙালি জাতির জন্য অহংকার ও গৌরব ১৬ই ডিসেম্বর । তুমি লক্ষ কোটি জনতার বিজয়ের উল্লাস। তোমায় ভালোবাসি।

★  তুমি বাঙালি জাতির মহা বিজয় এবং  মহা উল্লাস এর দিনটি হলো ১৬ই ডিসেম্বর । তুমি বাংলার লক্ষ কোটি বিধবা মায়ের দম বন্দ করা শ্বাসের এক শান্তির নিঃশ্বাস ।

★ প্রানের দেশ বাংলাদেশ , জীবনের শেষ দেশও বাংলাদেশ।  বাংলাদেশ আমার মরণে ও বাচনে।  সকল বাঙালির ভাই বোনদেরকে জানাই মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ সব কয়টি জানালা খুলে দাও আমি ছাড়া গলায় গাইবো বিজয়ের এই গান। ভাইয়েরা আসবে যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে তাদের তাজা প্রাণ… (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি)

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য

★ একটি নয় মাসের মুক্তিযুদ্ধের ফলাফল একটি স্বাধীন দেশ। সকলকে এই মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ ভালবাসার মধ্যে রয়েছে লাল। বন্ধুত্ব রয়েছে সাদার মধ্যে এবং কষ্ট রয়েছে নীল এর মধ্যে । অন্ধকার বিদ্যমান রয়েছে কালোর মাঝে। আর বাঙালি জাতির প্রিয় দেশ বাংলাদেশ রয়েছে সবুজ এর মাঝে।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

১৬ ডিসেম্বর উপলক্ষে এসএমএস / ১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

আমরা যদি আমাদের পরিচিত মানুষ জনদেরকে ১৬ ডিসেম্বর এর দিনে একটি এসএমএস পাঠাই তাহলে ব্যাপারটা কিন্তু বেশ ভালো হয়। এই এসএমএস পাঠানোর মধ্য দিয়ে আমরা আরও স্মৃতিমধুর ভাবে আমাদের প্রিয় বিজয় দিবসকে পালন করতে পারি।

★ লক্ষ ভাই – বোনের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়ের এক নিশান । দরকার হলো আবারও রক্ত দিয়ে রক্ষা করবো এই বিজয় নিশানের মান । আমাদের  শরীরে  রক্ত থাকতে , বৃথা যাবেনা এই শহীদদের অবদান । সবাইকে মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি)


★ আমি পথ দেখেছি বিজয়ের মধ্যে, পেয়েছি বাঁচার জন্য আশ্বাস । আমি দীপ্ত কন্ঠে বিজয়ের এই গান গাই , আমি আমার স্বাধীনতা কেই আঁকড়ে ধরতে চাই । আমি জীবনের সকল বাধা বিপত্তি অতিক্রম করতে চাই এই বিজয়েরই মাঝে । সবাইকে মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ লক্ষ ভাই – বোনের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়ের এক নিশান । দরকার হলো আবারও রক্ত দিয়ে রক্ষা করবো এই বিজয় নিশানের মান । আমাদের  শরীরে  রক্ত থাকতে , বৃথা যাবেনা এই শহীদদের অবদান । সবাইকে মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ ১৬ ডিসেম্বর আমাকে দেখিয়েছে বিজয়ের পথ , দিখিয়েছে বাচাঁর নতুন আশ্বাস। এই আশ্বাসে আমি এই বিজয় ও স্বাধীনতাকে আঁকড়ে ধরতে চাই । আমি বিজয় এর মহান পতাকা ধরে, আমার জীবন পাড়ি দিতে চাই। সবাইকে মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ আজকের এই দিনটি হলো ১৬ ই ডিসেম্বর। আমাদের মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে যে সকল মানুষজন তাদের আত্ন জীবন ত্যাগ করে আমাদের দেশের বিজয় নিশ্চিত করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

★ বিজয়ের এই মাসে সবার প্রতি অনেক শ্রদ্ধা বোধ জানাই। সকল শহীদদের জন্য দোয়া রইলো । সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা। (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি)

★ বাংলাদেশ তুমি মুক্ত পাখি, মুক্ত আমার জন্মস্থান । রক্ত দিয়ে তোমাকে কিনে নিলাম আমার প্রিয় দেশ বাংলাদেশ । বাংলাদেশ তুমি মুক্ত পাখি, মুক্ত আমার জন্মস্থান । রক্ত দিয়ে তোমাকে কিনে নিলাম আমার প্রিয় দেশ বাংলাদেশ । সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

★ বিজয় মানে হলো একটি মানচিত্র, বিজয় মানেই হলো একটি  লাল এবং সবুজের মিশ্রণে একটি পতাকা, বিজয় মানে হলো একটা অহংকারী এবং গর্বিত জাতি, বিজয় মানে হলো নিজ অস্তিত্বে স্বদেশ বা বাংলাদেশ। বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

১৬ ডিসেম্বর শুভেচ্ছা ফেসবুক স্ট্যাটাস

★ প্রশ্নবিদ্ধ এই স্বাধীনতাকে উত্তরে মেলাবার সময় হলো আজই , এই দিনে আমরা এই সোনার বাংলায় খুঁজে পাই শত কোটি প্রাণের আস্বাদ। বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

★ আপনার মান-সম্মান তখনই বৃদ্ধি পাবে আপনি যখন বিদেশের মাটিতে গিয়ে আপনার নিজের দেশের মান সম্মান বাড়াতে পারবেন । আর গর্ব সহকারে বলবেন আমি একজন বাঙালি, আমি একজন বাংলাদেশী। বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা। (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

★ আপনার কিংবা আপনার পরিবারের কোনো সদস্য এর অসম্মানে আপনার ঠিক যতটা কষ্ট হবে তার চেয়ে প্রচুর কষ্ট আপনার প্রিয় দেশ তথা বাংলাদেশের অসম্মান হলে। তাই আপনাদের সবসময় আমাদের দেশকে ভালোবাসতে হবে। পাশাপাশি দেশের প্রতি কৃতজ্ঞতা থাকতে হবে । বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

★ আসুন আজকের এই বিজয়ের দিনে আমরা আমরা সকল বাঙালি প্রতিজ্ঞা করি, আমরা সব সময় সকল অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করবো ও কোনো অন্যায় সহ্য করবো না। আমরা সবাই দেশকে ভালোবাসবো ও দেশের মানুষের প্রতি শ্রদ্ধাশীল থাকবো। বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা।

★ ★ ভালবাসার মধ্যে রয়েছে লাল। বন্ধুত্ব রয়েছে সাদার মধ্যে এবং কষ্ট রয়েছে নীল এর মধ্যে । অন্ধকার বিদ্যমান রয়েছে কালোর মাঝে। আর বাঙালি জাতির প্রিয় দেশ বাংলাদেশ রয়েছে সবুজ এর মাঝে। বিজয়ের এই দিনে সবাইকে মহান বিজয় দিবসের প্রীতি শুভেচ্ছা। (১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি)

Leave a Reply