এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি ২০২২ | NTRCA Update news

You are currently viewing এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি ২০২২ | NTRCA Update news
এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি ২০২২

এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি ২০২২: প্রিয় নিবন্ধিত প্রার্থীরা নিশ্চয় সবাই ভালো আছি।আপনারা অবশ্যই জানেন আগামী ডিসেম্বর মাসেই শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুরু হতে যাচ্ছে।নিশ্চয় আপনারা সবাই নিজেদের তৈরি করে রেখেছেন কেননা দীর্ঘ তিন বছর পর এই পরীক্ষা ইনশাআল্লাহ সবাই তৈরি ।আজ আমি আপনাদের সাথে শেয়ার করব NTRCA এর নতুন একটি news . কেননা NTRC পৃথক দুটি গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে তো আজ সেই Topics টি আপনাদের সাথে শেয়ার করব।

এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি ২০২২

চতুর্থ ধাপে বেসরকারি শিক্ষক নিয়োগ এমপিও ও নন এমপিও পদে পৃথক গনবিজ্ঞপ্তি প্রকাশের চিন্তা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ ( NTRC) .

ইতিমধ্যে এমপিও পদের চাহিদা বিভিন্ন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান স্কুল , কলেজ , কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্ৰহ করা হয়েছে। প্রাথমিক ভাবে প্রায় ৬৫ হাজার শূন্য পদের তথ্য এসেছে।এসব পদের তথ্য জেলা শিক্ষা কর্মকর্তারা যাচাই করছেন। এমপিও পদগুলোতে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ ও শিক্ষক পদের সুপারিশ এর পর নন এমপিও পদের চাহিদা শিক্ষা প্রতিষ্ঠান এর কাছ থেকে নেয়া হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ এর কর্মকর্তারা।টেলিটক এর কারিগরি সহায়তায় অনলাইন এ বেসরকারি শিক্ষক নিয়োগ এর শূন্য পদের চাহিদা সংগ্ৰহ করা হয়েছে। প্রাথমিকভাবে ৬৫ হাজার এমপিও শূন্য পদের চাহিদা এনটিআরসিএতে এসেছে।গত ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেলা শিক্ষা কর্মকর্তাদের শুন্য পদের তথ্য যাচাইয়ের সুযোগ দেয়া হলেও বেশ কয়েকটি জেলা শিক্ষা অফিস থেকে শূন্য পদের তথ্য সফটওয়্যার এ আপডেট দেয়নি।তাই যাচাই ও সংশোধন শেষে কত সংখ্যক এমপিও ভুক্ত শিক্ষা শূন্য পদের চাহিদা এসেছে সে বিষয়ে সুস্পষ্ট ভাবে তথ্য দিতে পারছেনা এনটিআরসিএ কর্মকর্তারা ।আশা রাখা হয়েছে আগামী অক্টোবর মাসের শেষের দিকে শুধু এমপিও পদের চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান বলেন আমরা এমপিও টা শেষ করে নন এমপিওর শিক্ষক শূন্য পদের চাহিদা নেব।

সেক্ষেত্রে আলাদা গনবিজ্ঞপ্তি হবে । এমপিও শূন্য পদের নিয়োগ শেষে নন এমপিও শিক্ষক শূন্য পদের চাহিদা নেব।

তিনি আরো বলেন এমপিও আর নন এমপিওর শূন্য পদের একসাথে গনবিজ্ঞপ্তি দিলে , অনেকেই নন এমপিওতে সুপারিশ পেলে পরে বলেন এমপিওতে সুপারিশ পেয়েছেন। এধরনের জটিলতা এড়াতে আলাদা গনবিজ্ঞপ্তির চিন্তা করা হচ্ছে।

সর্বশেষ যাচাই শেষে কতকগুলো শূন্য পদের চাহিদা পাওয়া গেছে জানতে চাইলে চেয়ারম্যানের বলেন শূন্য পদের তথ্য ও প্রতিষ্ঠান প্রধানদের সংশোধন ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের যাচাইয়ের সুযোগ দিয়েছিলাম । প্রতিষ্ঠান প্রধানরা টেলিটক এর ওয়েবসাইটে তথ্য সংশোধন করেছেন ।তবে সব জেলা শিক্ষা অফিস যাচাই শেষ করে ওয়েবসাইটে সাবমিট দিতে পারেন নি।তবে আমরা জেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে তাদের শূন্য পদের যাচাই করে আপডেট দিতে বলছি।

এইছিল NTRC প্রদত্ত পৃথক গনবিজ্ঞপ্তি ।আমরা সবাই আশাবাদী যেন অতি শীঘ্রই আমরা যেন বেকারত্ব থেকে মুক্তি পাই কেননা অনেক নিবন্ধন পাশ কৃত ভাই বেকার জীবন যাপন করছে তাদের আশা যেন অতি শীঘ্রই পূরন হয় ।সব নিবন্ধনধারীদের জন্য যেন আশার আলো চারিদিকে ছড়িয়ে যাক।

Leave a Reply