NTRCA.GOV.BD এনটিআরসিএ পূর্ন রুপ কি? শিক্ষক নিবন্ধন ওয়েব পোর্টাল এর কাজ কি?

You are currently viewing NTRCA.GOV.BD এনটিআরসিএ পূর্ন রুপ কি? শিক্ষক নিবন্ধন ওয়েব পোর্টাল এর কাজ কি?
NTRCA.GOV.BD

বাংলাদেশের একটি বহুল জনপ্রিয় ওয়েব পোর্টাল হলো এনটিআরসিএ (NTRCA.GOV.BD)। এই জনপ্রিয় ওয়েব পোর্টাল নিয়ে আমাদের আজকের এই আর্টিকেল। এই আর্টিকেলে আপনি এনটিআরসিএ (NTRCA) নিয়ে যাবতীয় সকল তথ্য জানতে পারবেন। যেমনঃ- এনটিআরসিএ (NTRCA) এর সদর দপ্তর কোথায়,এটি কোন ধরনের প্রতিষ্ঠান এবং এনটিআরসিএ (NTRCA) কোন দেশের বা কোন অঞ্চলের হয়ে কাজ করে। এছাড়াও আপনি জানতে পারবেন এনটিআরসিএ (NTRCA) এর প্রতিষ্ঠান সম্পর্কে।

আসসালামু আলাইকুম। আশা করি প্রত্যেক পাঠকগণ আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক বেশি ভালো রয়েছেন। NTRCA এই সরকারি ওয়েবসাইট টির নাম অনেকেই শুনে শুনে থাকবেন। কেননা একটি আমাদের দেশে অনেক পরিচিত একটি ওয়েবসাইট। ওয়েবসাইট টি পরিচিত হলেও এই ওয়েবসাইট নিয়ে রয়েছে আপনাদের মধ্যে অনেকে অনেক প্রশ্ন। এই প্রশ্ন গুলোর উত্তর সঠিকভাবে কোনো জায়গায় না থাকার কারনে এই বিষয়গুলো সবার কাছেই অজানাই রয়ে গিয়েছে। আর আপনাদের এই অজানা বিষয় গুলো সম্পর্কেই আপনি জানতে পারবেন এই লেখাটির মাধ্যমে।

আপনি আমাদের এই লেখাটি পড়ছেন তার মানে আপনি  NTRCA নিয়ে জানতে চাচ্ছেন। আপনি তই আর্টিকেলে এনটিআরসিএ (NTRCA) সম্পর্কে উপরে উল্লেখিত বিষয় গুলো জানার পাশাপাশি  Ntrca কত সালে কার্যক্রম শুরু করে,Ntrca এর অর্থ কি,Ntrca এর কাজ কি,এনটিআরসিএ এর বর্তমান চেয়ারম্যান কে, NTRCA এর পূর্নরুপ কি এই বিষয় গুলোও জানতে পারবেন। তাই এনটিআরসিএ নিয়ে এই লেখাটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

Ntrca এর পূর্ন রুপ কি?

কোনো একটি প্রতিষ্ঠান কিংবা কোনো একটি ওয়েবসাইট সম্পর্কে জানার আগে প্রথমে আমাদের উক্ত প্রতিষ্ঠান কিংবা উক্ত ওয়েবসাইট এর পূর্নরুপ জানা অনেক জরুরি একটি বিষয় হয়ে দাড়ায়। তাই আমাদের NTRCA এর পূর্ন রুপ আগে জানতে হবে। Ntrca এর পূর্ন রুপ হলোঃ- Non-Government Teachers’ Registration & Certification Authority

Ntrca কত সালে কার্যক্রম শুরু করে?

Ntrca সম্পর্কে জানার আগে আমরা শুরুতে জানি  Ntrca কত সালে কার্যক্রম শুরু করে।এনটিআরসিএ বা  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হয় ২০০৫ সালের ১৫ ফেব্রুয়ারী। তাই বলা যায় Ntrca তাদের কার্যক্রম শুরু করে ২০০৫ সালের ১৫ ফেব্রুয়ারী থেকে।

এক নজরে NTRCA

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কে সংক্ষেপে বলা হয় এনটিআরসিএ। NTRCA প্রতিষ্ঠা করা হয় ২০০৫ সালে। NTRCA এর সদরদপ্তর হলোঃ-রমনা, ঢাকাতে। এটি বাংলাদেশে তার কার্যাবলী পরিচালনা করে থাকে। NTRCA এর মূল প্রতিষ্ঠান হলো বাংলাদেশে শিক্ষা মন্ত্রণালয়।

Ntrca এর অর্থ কি?

বাংলাতে NTRCA এর অর্থ হলো  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। অর্থাৎ এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন নিয়ে কাজ করে থাকে।

Ntrca এর কাজ কি?

চলুন তাহলে Ntrca এর কাজ সম্পর্কে জানা যাক। অর্থাৎ Ntrca কি ধরনের কাজ করে তা জানা যাক। Ntrca বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন নিয়ে কাজ করে থাকে।

এনটিআরসিএ এর বর্তমান চেয়ারম্যান কে?

এনটিআরসিএ এর বর্তমান চেয়ারম্যান হলেন একজন মহিলা। যার নাম অরুণা বিশ্বাস। এর আগে অরুণা বিশ্বাস মাউশিতে কর্মরত ছিলেন। মাউশি থেকে তিনি এখন এনটিআরসিএ এর বর্তমান চেয়ারম্যান।

(এনটিআরসিএ) NTRCA নিয়ে আমাদের সর্বশেষ কথা

প্রিয় পাঠক, দেখতে দেখতে আমরা চলে এলাম আমাদের আর্টিকেল এর একদম শেষ পর্যায়ে। (এনটিআরসিএ) NTRCA নিয়ে লেখা আমাদের আর্টিকেল টি আজকের জন্য এই পর্যন্তই। আশা করি আপনারা৷  NTRCA সম্পর্কে জানার পাশাপাশি Ntrca কত সালে কার্যক্রম শুরু করে,Ntrca এর অর্থ কি,Ntrca এর কাজ কি,এনটিআরসিএ এর বর্তমান চেয়ারম্যান কে এই বিষয়গুলেও জানতে পেরেছেন। (এনটিআরসিএ) NTRCA. নিয়ে আপনার কোনো মতামত যদি আমাদের কে আপনার জানানোর প্রয়োজন মনে হয় তাহলে এই লেখাটির কমেন্ট বক্সে জানাতে পারেন। এছাড়াও আপনি চাইলে এই লেখাটি শেয়ার করতে পারেন যাতে আরও অনেক মানুষের কাছে (এনটিআরসিএ) NTRCA নিয়ে সঠিক তথ্য ছড়িয়ে পড়তে পারে।

Leave a Reply