Dme.gov.bd মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইট

You are currently viewing Dme.gov.bd মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইট
Dme.gov.bd

এই আর্টিকেলে আমরা একটি ওয়েবসাইট নিয়ে আপনাদেরকে জানাবো। সেই ওয়েবসাইটের নাম হল Dme.gov.bd । আপনারা হয়তো অনেকেই শুনে থাকবেন কিংবা আপনাদের কাছে অনেকেই পরিচিত লাগবে ওয়েবসাইট টি। হয়তোবা আপনারা ওয়েবসাইটে অনেকদিন ভিজিট করেছেন কিন্তু বুঝতে পারছেন না এই ওয়েবসাইটটি এই ওয়েবসাইটটি কাদের জন্য। আপনাদের যাদের এই সমস্যা রয়েছে এই সমস্যার সমাধান পাবেন আমাদের এই আর্টিকেলে। আমরা এই আর্টিকেলে শেয়ার করবো এই ওয়েবসাইট নিয়ে বিস্তারিত সকল তথ্য। Dme.gov.bd ওয়েবসাইট নিয়ে জানতে চাইলে আমাদের এই আর্টিকেলটি আপনাকে শেষ পর্যন্ত করতে হবে।

প্রিয় পাঠক বন্ধুরা,আসসালামু আলাইকুম। আশা করি আপনারা প্রত্যেকেই নিজের জায়গা থেকে অনেক বেশি ভালো রয়েছেন। DME বাংলাদেশের একটি জনপ্রিয় ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি প্রতিনিয়ত অনেক অনেক মানুষ ভিজিট করছেন।  এই ওয়েবসাইটটি বাংলাদেশের এক প্রকার মানুষের ডেইলি ভিজিটেড একটি ওয়েবসাইট বলা যায়। কিন্তু এই ওয়েবসাইটটি সম্পর্কে অনেক অজানা থাকার কারণে অনেক মানুষ এই ওয়েবসাইটে থেকে সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারছে না। আর আমরা আপনাদের সাথে আমাদের এই আর্টিকেলে শেয়ার করবো কিভাবে আপনারা এই ওয়েবসাইটটি ব্যবহার করবেন। এই ওয়েবসাইটটি ব্যবহার করে কিভাবে আপনি আপনার কাঙ্ক্ষিত তথ্য জানতে পারবেন।

ডিএমই (DME) ওয়েবসাইট নিয়ে মানুষের মধ্যে জানার অনেক আগ্রহ রয়েছে। আপনাদের অনেকের মনে অনেক প্রশ্ন রয়েছে এই ওয়েবসাইটটি সম্পর্কে। যেমন এই ওয়েবসাইটে কাদের জন্য তৈরি করা হয়েছে। এই ওয়েবসাইটে মূলত কি ধরনের কনটেন্ট প্রকাশ করা হয় ইত্যাদি বিষয়ে। এই প্রশ্নগুলোর পাশাপাশি আপনাদের মনে আরো যেসব প্রশ্ন রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ প্রশ্ন হলোঃ- বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নোটিশ,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ 2022,মাদ্রাসা শিক্ষা বোর্ড মোবাইল নাম্বার,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ ২০২২ এইগুলো। এই রকম সকল প্রশ্ন গুলোর উত্তর আপনাদেরকে দেওয়ার চেষ্টা করবো এই আর্টিকেলে।

DME কি?

DME এই ওয়েবসাইটটি মূলত একটি সরকারি ওয়েবসাইট। আরো ক্লিয়ার ভাবে বলতে গেলে এই ওয়েবসাইটটি হলো মাদ্রাসার শিক্ষা মন্ত্রণালয়ের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি মূলত তৈরি করা হয়েছে মাদ্রাসা সেক্টরের জন্য। অর্থাৎ আপনারা যারা মাদ্রাসায় পড়াশোনা করেন তাদের জন্য এই ওয়েবসাইটটি অনেক গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইট। পাশাপাশি আপনাদের মাদ্রাসার কার্যক্রম পর্যালোচনা কখনো কোনো আদেশ কিংবা নিষেধের জরুরী কোনো নোটিশ আপনারা এই ওয়েবসাইটটিতে পেয়ে যাবেন। এছাড়াও শিক্ষার্থীদের জন্য যদি কোনো সময় কোনো প্রকার অ্যাসাইনমেন্ট সরকার কর্তৃক দেওয়া হয় সেই অ্যাসাইনমেন্ট এর পিডিএফ ভার্সন আপনারা পেয়ে যাবেন DME এই ওয়েবসাইটে। কাজেই মাদ্রাসা ছাত্র ছাত্রীদের জন্য এবং মাদ্রাসার শিক্ষকদের জন্য এই ওয়েবসাইটটি  ঠিক কতোটা গুরুত্বপূর্ণ সেটা আশা করছি সেটা বুঝতে পেরেছেন।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নোটিশ

একটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য অবশ্যই সেই শিক্ষা প্রতিষ্ঠানের ওপর যদি কোনো নোটিশ প্রদান করা হয় সেই নোটিশ ভালোভাবে লক্ষ্য করতে হবে এবং নোটিশ অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। ঠিক তেমনি মাদ্রাসাগুলো ভালোভাবে পরিচালনা করার জন্য অর্থাৎ মাদ্রাসা শিক্ষা কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার জন্য মাদ্রাসায় যদি কোনো নোটিশ আসে নোটিশ গুলো আমাদের সবার আগে দেখা উচিত। তাহলে এখন প্রশ্ন হলো আমরা কিভাবে দেখবো? এর উত্তর খুবই সহজ আপনি যে কোন ব্রাউজারের সার্চ বক্সে টাইপ করবেন ” বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নোটিশ” এটা লিখে। তাহলে আপনি প্রথমে যে ওয়েবসাইট ফলাফলে দেখতে পাবেন এই ওয়েবসাইটে সকল নোটিশ দেখতে পারবেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ড মোবাইল নাম্বার

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় যেমন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে অনেকগুলো শিক্ষা বোর্ড থাকলেও মাদ্রাসার শিক্ষাব্যবস্থায় শুধুমাত্র একটি শিক্ষা বোর্ডেই রয়েছে  তাই আমাদের অবশ্যই উচিত মাদ্রাসা শিক্ষা বোর্ডের নাম্বার গুলো সম্পর্কে জানা। আপনাদের সুবিধার জন্যে নিচের নাম্বার গুলো দেওয়া হলোঃ-

• 01713001232
• 01971288011
• 01916256543
• 01711358354
• 01913154914

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্মকর্তাবৃন্দ

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্মকর্তাবৃন্দ সম্পর্কে আপনি যদি জানতে চান তাহলে এই অংশটুকু আপনার জন্য। নিচে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্মকর্তাবৃন্দ দের নাম  উল্লেখ করা হলোঃ-

জনাব কে, এম, রুহুল আমীন,জনাব মোহাম্মদ আবু নঈম,জনাব মোঃ জিয়াউল আহসান,জনাব মোঃ জাকির হোসাইন,জনাব মোহাম্মদ শামসুজ্জামান,জনাব মোহাম্মাদ জাহাঙ্গীর আলম,জনাব মো. আফাজ উদ্দিন,জনাব মাহফুজা ইয়াছমিন,মোঃ সুলতান আহমেদ,মোঃ লুৎফর রহমান,জনাব মোঃ শাহীনুর ইসলাম,জনাব ইমন আমির সহ আরো অনেকেই।


Dshe.gov.bd মাধ্যমিক ও উচ্চশিক্ষা অফিসিয়াল ওয়েবসাইট বাংলাদেশ

Dme নিয়ে আমাদের সর্বশেষ কথা

DME এই ওয়েবসাইটটি নিয়ে আমাদের আজকের আর্টিকেল এই পর্যন্তই। আমাদের এই আর্টিকেল যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনি চাইলে আমাদের এই আর্টিকেলটি আপনার প্রিয় জন মানুষের সাথে শেয়ার করতে পারেন। যাতে তারাও উক্ত ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারে। এই আর্টিকেল এই ওয়েবসাইট সম্পর্কে জানানোর পাশাপাশি “বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নোটিশ,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ 2022,মাদ্রাসা শিক্ষা বোর্ড মোবাইল নাম্বার,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ ২০২২” এই ছোট ছোট বিষয়গুলো আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত বুঝতে পেরেছেন এবং জানতে পেরেছেন। এরকম আরো গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট পুনরায় ভিজিট করবেন। ততক্ষণ ভালো থাকবেন। ধন্যবাদ।

Leave a Reply