৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি শূন্য পদের নতুন সুখবর, NTRCA Gono Biggopti 2022 

You are currently viewing ৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি শূন্য পদের নতুন সুখবর, NTRCA Gono Biggopti 2022 
এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি

প্রিয় নিবন্ধিত প্রার্থীরা আপনাদের জন্য ৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি নিয়ে আসছে আরো একটি নতুন সুখবর। শূন্য পদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ হাজার এর মতন। NTRCA Gono Biggopti 2022 

৪র্থ এনটিআরসিএ গনবিজ্ঞপ্তিতে শূন্য পদের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৭০ হাজার। চতুর্থ ধাপে বেসরকারি শিক্ষক নিয়োগ এর ৬৬ হাজার এর মতন শূন্যে পদের তথ্য পাওয়া গেছে। সংশোধন ও যাচাই শেষে তাদের সংখ্যা ৭০ হাজার ছড়িয়েছে।

নিয়োগ সুপারিশ প্রক্রিয়া এগিয়ে নিতে এসব পদের তথ্য অধিদপ্তরগুলোতে পাঠানো হচ্ছে। অধিদপ্তর এর যাচাই শেষ হলে অক্টোবর এর শেষের দিকে শিক্ষক নিয়োগ এর চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি | NTRCA Gono Biggopti 2022 

এমপিওভুক্ত শিক্ষক:

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর চেয়ারম্যান মো, এনামুল কাদের খান দৈনিক আমাদের বার্তায় বিষয় টি নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান বলেন ৭০ হাজার এর বেশী শূন্য পদের তথ্য পেয়েছি । কিন্তু এ সংখ্যা চূড়ান্ত নয়। এমপিওভুক্ত শূন্য পদের তথ্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর এ পাঠানো হয়েছে।তারা যাচাই করে দিলে এ পদগুলোতে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এনামুল খান আরও বলেন কিছু প্রতিষ্ঠান পদগুলো ঠিক দেয়নি।বা ভুল ভাবে চাহিদা দিয়েছে।।তাই আপাতত ৭০ হাজার এর মতন শূন্যে পদ হলেও তা আবার কমতে ও পারে।

এনটিআরসিওর কর্মকর্তা আরো বলেন অধিদপ্তর গুলো সঠিক সময়ে শূন্য পদের তালিকা দিতে পারলে আগামী অক্টোবর এর শেষের দিকে এ চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। প্রসঙ্গত গত ১৪ আগষ্ট পর্যন্ত বিভিন্ন বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসায় এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৬৬ হাজার এর মতন শূন্যে পদের তথ্য অনলাইনে পাঠানো হয়।১৯ আগষ্ট থেকে প্রতিষ্ঠান প্রধানদের তা সংশোধন এর সূযোগ দেয়া হয়।তারপর ৭ সেপ্টেম্বর পর্যন্ত তা যাচাই করেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা।যাচাই শেষে এনটিআরসিএ তে ৭০ হাজার এর বেশী শূন্য পদের তালিকা পড়ে।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর

বর্তমানে সারা দেশে স্কুল কলেজ ও মাদ্রাসায় এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এ শিক্ষক সংকট এর মধ্যে রয়েছে।১১ হাজার নতুন শিক্ষক নির্বাচন এবং নিয়োগ এর পর ও ৭০ হাজার এর মতন এমপিও ভুক্ত শিক্ষক শূন্যে পদ রয়েছে‌ বলে চাহিদা এসেছে। শিক্ষক সংকট কাটাতে এর আগে বিশেষ গনবিজ্ঞপ্তিতে ১৫ হাজার এর বেশী এবং তৃতীয় গনবিজ্ঞপ্তিতে যোগদান না করা ৭ হাজার শিক্ষক পদে প্রার্থী সুপারিশ এর পরিকল্পনা ছিল।১১ হাজার নতুন শিক্ষক সুপারিশ এর জন্য নির্বাচিত হয়েছেন। কিন্তু তারা এখনো যোগদান হতে পারেনি।সে হিসেবে দেশের এমপিও ভুক্ত ৪০ হাজার এর বেশী শিক্ষা প্রতিষ্ঠান এ প্রায় ৯০ হাজার শিক্ষক শূন্য পদ রয়েছে।

এই ছিল চতুর্থ গনবিজ্ঞপ্তির সুখবর আমি বা আমরা আশা করছি চতুর্থ গনবিজ্ঞপ্তি শিগ্ৰীই প্রকাশ করে নিবন্ধিত ভাই ও বোনদের আশা পূরণ করতে আল্লাহ যেন সহায় হোন এবং দেশ থেকে বেকারত্ব দূর হয়ে আমাদের জাতি যেন আভাব মুক্ত জাতিতে পরিণত হয়।

Leave a Reply