জন্ম নিবন্ধন যাচাই এবং জন্ম নিবন্ধন ডাউনলোড করার নতুন নিয়ম ২০২২ | Jonmo Nibondhon Check

You are currently viewing জন্ম নিবন্ধন যাচাই এবং জন্ম নিবন্ধন ডাউনলোড করার নতুন নিয়ম ২০২২ | Jonmo Nibondhon Check

আপনি কি জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম নিবন্ধন ডাউনলোড করতে চান আপনার মোবাইল থেকে? যদি চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন খুব সহজে আপনার নিজের মোবাইল থেকে জন্ম নিবন্ধন (Jonmo Nibondhon) চেক এবং ডাউনলোড করতে পারবেন।

জন্ম নিবন্ধন বর্তমানে আমাদের সবারই সব সময় প্রয়োজন পড়ে কারো ভোটার আইডি কার্ড বানানোর জন্য কারো পাসপোর্ট বানানোর জন্য অথবা স্কুল কলেজ বা ইউনিভার্সিটিতে জমা দেওয়ার জন্য আরো বিভিন্ন প্রয়োজনে জন্ম নিবন্ধন এর দরকার হয় এবং বর্তমানে বাংলাদেশের জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটটি আপডেট ও করাও হয়েছে তাই এই পোস্টটিতে আপনি খুব সহজেই বুঝে আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

জন্ম নিবন্ধন যাচাই প্রথম ধাপ।

জন্ম নিবন্ধন যাচাই করার জন্য সর্বপ্রথম আপনার মোবাইলের যেকোন একটি ব্রাউজার ওপেন করে নিন এবং আপনার প্রোফাইলের ব্রাউজারের গুগলে সার্চ করুন everify.bdris.gov.bd এই নামটি সার্চ করার পর আপনার সামনে প্রথম যে ওয়েবসাইটটি আসবে এটি হল বাংলাদেশের জন্ম নিবন্ধন যাচাই এবং ডাউনলোড করার অফিসিয়াল ওয়েবসাইট এটিতে প্রবেশ করুন তারপর আপনার সামনে নিচের ছবির মত একটি ওয়েবসাইট আসবে। ভিজিট জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে।

জন্ম নিবন্ধন যাচাই

জন্ম নিবন্ধন যাচাই এর এই ওয়েবসাইটটি আসার পর আপনি নিচের দিকে একটু স্করল করবেন দেখতে পাবেন একটি অপশন আসবে যেখানে আপনাকে জন্ম নিবন্ধন তথ্য দিয়ে সার্চ করতে হবে।

জন্ম নিবন্ধন যাচাই দ্বীতিয় ধাপ

যখন আপনি জন্ম নিবন্ধন চেক করার জন্য জন্ম নিবন্ধনের ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন নিচের পিকচারের মত একটি ট্যাব দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন যাচাই

এখানে আপনার জন্ম নিবন্ধন কার্ড এর ১৭ ভিজিটের নাম্বার birth registration number অপশনে দিতে হবে যখন আপনি জন্ম নিবন্ধন কার্ড অনলাইনে আবেদন করবেন করার পর জন্ম নিবন্ধন কার্ডের উপরে একটি নাম্বার রয়েছে নিচের পিকচারের মত এই নাম্বারটি দেন.

জন্ম নিবন্ধন যাচাই

জন্ম নিবন্ধন যাচাই করার জন্য জন্ম নিবন্ধন নাম্বার দেওয়ার পর আপনার জন্ম তারিখ Date of birth সঠিক ভাবে দেন যেভাবে জন্ম নিবন্ধন অনলাইন আবেদন করার সময় দিয়েছেন। জন্ম তারিখ দেওয়ার পর এখন নিচে একটি উওর দেওয়ার জন্য বলতেছে উপরের কেপলারের গনিতটি হিসেব করে সঠিক ভাবে দিয়ে search এর মধ্যে ক্লিক করুন।

এখন আপনি জন্ম নিবন্ধন এর সকল তথ্য দেখতে পাবেন নিচের পিকচারের মত।

জন্ম নিবন্ধন যাচাই

উপরের পিকচারের মত আপনার জন্ম নিবন্ধন কার্ড আসবে আপনার চাইলে এটি Screenshot মেরে রাখতে পারেন।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড জন্ম নিবন্ধন অনলাইনে যে কপি রয়েছে এটি হল উপরের যে ইমেইজ এটি এবং জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড এটি ডাউনলোড করতে পারবেন না মোবাইল থেকে তবে এটি আপনি Computer scene copy মোবাইলে সেইব করে রেখে দিন আপনার যখন দরকার পড়বে জন্ম নিবন্ধন নাম্বার বা অন্যান্য তথ্য সাথে সাথে আপনি দেখতে পারবেন এবং চাইলে কম্পিউটার দোকানে গিয়ে বের করতে পারবেন। আর যখন আমরা জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার কোন পদ্ধতি সম্পর্কে আমরা সাথে সাথে এখানে মাধ্যমটি এড করে দিব।

ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম বিস্তারিত

পাসপোর্ট চেক করার নিয়ম বিস্তারিত

Leave a Reply