জিপি মিনিট চেক, জিপি এমবি চেক ও জিপি নাম্বার চেক করার নিয়ম | GP Minutes Check, GP internet Balance check, GP number check

  • Post author:
  • Post last modified:December 26, 2022
You are currently viewing জিপি মিনিট চেক, জিপি এমবি চেক ও জিপি নাম্বার চেক করার নিয়ম | GP Minutes Check, GP internet Balance check, GP number check
জিপি মিনিট চেক,জিপি এমবি চেক,জিপি নাম্বার চেক করার নিয়ম

জিপি মিনিট চেক (GP Minutes Check) করার নিয়ম ও জিপি এমবি চেক (GP Internet Balance Check) করার নিয়ম এবং জিপি নাম্বার চেক করার নিয়ম (GP number check ) করার নিয়ম আপনি জানতে পারবেন আমাদের এই লেখাটিতে। আমাদের দেশে সবচেয়ে বেশি মানুষ যেই সিম ব্যবহার করে সেই সিমগুলোর মধ্যে গ্রামীণ অন্যতম একটি সিম। বাংলাদেশের প্রথম কোম্পানির সিমগুলোর মধ্যে গ্রামীনফোন অন্যতম একটি সিম কোম্পানি। গ্রামীনফোন বা জিপি সিম ব্যবহার কারীদের অবশ্যই জিপি সিমের বেসিক কিছু বিষয় জেনে রাখতে হয়। যেমন – একজন জিপি গ্রাহককে অবশ্য “জিপি মিনিট চেক (GP Minutes Check) করার নিয়ম ও জিপি এমবি চেক (GP Internet Balance Check) করার নিয়ম এবং জিপি নাম্বার চেক করার নিয়ম (GP number check )” এই বিষয় গুলো জানতে হবে। এই আর্টিকেলে আপনাদের সাথে এই বিষয়গুলো সুন্দর ভাবে উপস্থাপন করবো। চলুন তাহলে শুরু করি।

জিপি মিনিট চেক (GP Minutes Check) করার নিয়ম

জিপি মিনিট চেক করার ২ টি নিয়ম বা উপায় রয়েছে। দুইটি নিয়মই সহজ। আপনাদের সাথে আমরা দুইটি নিয়মই শেয়ার করবো। আপনাদের কাছে যেটা সহজ মনে হবে আপনারা সেই উপায়টি অনুসরণ করে GP Minutes Check করতে পারবেন। দুইটি উপায় হলো একটি কোড ব্যবহার করে গ্রামীনফোন মিনিট চেক করার নিয়ম আরেকটি হলো একটি অ্যাপস ব্যবহার করে Grameenphone Minute Check করার নিয়ম।

কোড ব্যবহার করে জিপি মিনিট চেক করার নিয়ম

চলুন তাহলে শুরুতে আমরা দেখি কিভাবে একটি কোড ডায়াল করার মাধ্যমে জিপি মিনিট চেক করা যায়। আপনারা কোড ব্যবহার করে মিনট চেক করার জন্য প্রথমে ডায়াল প্যাড থেকে ডায়াল করবেন 121*2# । এটা ডায়াল করার পর আপনি অল্প সময়ের মধ্যে আরেকটি মেসেজ পাবেন জিপি বা গ্রামীনফোন থেকে। সেই মেসেজে দেখতে পাবেন আপনার জিপি সিমে কতো মিনিট রয়েছে।

ভোটার আইডি কার্ড চেক ও এন আইডি ডাউনলোড করার নিয়ম ২০২২ 

My GP App ব্যবহার করে কিভাবে জিপি মিনিট চেক করে?

এবার আমরা দেখবো কিভাবে My GP App ব্যবহার করে জিপি মিনিট চেক করতে হয়। My GP App ব্যবহার করে আপনি সহজেই মিন চেক করতে পারবেন। আপমারা প্রথমে মাই জিপি অ্যাপসটি ডাউনলোড করবেন। তারপর আপনার নাম্বার দিয়ে লগইন করবেন। তাহলে আপনি অল্পতেই আপনার মিনিট চেক করতে পারবেন।

জিপি এমবি চেক (GP Internet Balance Check) করার নিয়ম

এই পর্যায়ে আমরা আপনারা জানাবো জিপি এমবি চেক বা GP Internet Balance Check করার নিয়ম। জিপি এমবি চেক চেক করার জন্য আপনাকে সহজ একটি কোড ব্যবহার করতে হবে। সহজ কোডটি হলো 1211*4# । আপনি প্রথমে ডায়াল প্যাড থেকে উক্ত কোডটি ডায়াল করবেন। তাহলেই আপনার কাজ হয়ে যাবে। অর্থাৎ, কোডটি ডায়াল করার পর আপনি আপমার জিপি সিমে কতো এমবি রয়েছে সেটা দেখতে পাবেন ।

জিপি নাম্বার চেক করার নিয়ম (GP number check) করার নিয়ম

অনেক সময় দেখা যায় আমরা জিপি সিম কিনার পর আমাদের নাম্বারটি ভুলে যাই। অর্থাৎ আমরা আমাদের জিপি সিমে নাম্বারটি মনে করতে পারি না। সাধারণত একটি সিম ব্যবহার করলে আমাদের অবশ্যই সেই সিমের নাম্বারটি জেনে রাখতে হবে। তাই আপনারা যারা আপনাদের জিপি নাম্বার জানেন না আপনাদের জন্য এই অংশটা অনেক গুরুত্বপূর্ণ। এই অংশে আপনাদের সাথে এমন একটি কোড শেয়ার করবো যেই কোডটি ব্যবহার করে আপনি অল্প সময়ে আপনার জিপি নাম্বার চেক করতে পারবেন। আপনাকে জিপি নাম্বার জানার জন্য ডায়াল প্যাড এ গিয়ে ডায়াল করতে হবে *2#। এটা ডায়াল করার সাথে সাথেই আপনি আপনার জিপি নাম্বার চেক করতে পারবেন বা দেখতে পারবেন।

GP Minutes,internet, balance Check করার নিয়ম নিয়ে আমাদের সর্বশেষ কথা

জিপি মিনিট চেক (GP Minutes Check) করার নিয়ম ও জিপি এমবি চেক (GP Internet Balance Check) করার নিয়ম এবং জিপি নাম্বার চেক করার নিয়ম (GP number check ) করার নিয়ম নিয়ে আমাদের আজকের আর্টিকেল এই পর্যন্তই। যদি আপনাদের এই আর্টিকেল টি ভালো লাগে তাহলে আপনারা চাইলে এই লেখাটি শেয়ার করতে পারেন। জিপি বা গ্রামীনফোন নিয়ে আপনি যদি অন্য কোনো বিষয় জানতে চান তাহলে সেটাও কমেন্ট করে জানাতে পারেন।

পাসপোর্ট চেক কিভাবে করবেন অনলাইনে | E-Passport Check Online BD

Leave a Reply