You are currently viewing অটোপাস পেলেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা | Autopass in Bangladeshi University Students

অটোপাস পেলেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা | Autopass in Bangladeshi University Students

অটোপাস পেলেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা: ২০২০ এর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথমবর্ষের শিক্ষার্থীদের শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ অটোপাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও অটোপাস দেওয়া হয়েছে তবে কিছু শর্তারোপ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। তবে অনার্স দ্বিতীয় বর্ষ তৃতীয় বর্ষের শিক্ষার্থীদেরকে অটোপাস দেওয়া না হলেও তাদের অনলাইনে অথবা মৌখিক পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ করার জন্য চিন্তা করা হচ্ছে।

অটোপাস পেলেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা

১৫ জুন মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের অনার্সের শিক্ষার্থীরা জানা গেছে এমন আছে, যে তিন বছর আগে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছিল এখন ও প্রথম বর্ষে রয়েছে। এই জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদেরকে শর্ত সাপেক্ষে অনার্স দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে অটোপাস হওয়া শিক্ষার্থীরা তাদের অনার্স শেষ হওয়ার পূর্বে অনার্স প্রথমবর্ষের বিষয় গুলোর পরিক্ষা নেওয়া হবে এবং উত্তীর্ণ ও হতে হবে।
আর অনার্স দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থীদেরকে অনলাইন পরিক্ষা এবং ভাইবার মাধ্যমে পরবর্তী বর্ষে উত্তীর্ণ করে দেওয়া হবে।

অটোপাস পেলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান জানান। অনার্সের শিক্ষার্থীদেরকে শর্ত সাপেক্ষে অটোপাস দেওয়ার হয়েছে। তবে করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে‌ হয়ে যাওয়ার পর আমরা অবশ্যই স্বশরীরে শিক্ষার্থীদের অনার্সের পরিক্ষা নেওয়া হবে। তখন অবশ্যই অটোপাস ‌হওয়া শিক্ষার্থীদেরকে সে সব সাবজেক্টে পাস করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান বলেন, অনার্স দ্বিতীয় বর্ষ এবং অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থীদেরকে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয় নি অটোপাসের জন্য। তবে আমরা কয়েকটি বিকল্প চিন্তা করতেছি যে, একটি হল তাদের অনার্স পরিক্ষা মৌখিক ভাবে পরিক্ষা নেওয়ার মাধ্যমে তাদেরকে প্রমোশন দেওয়া হবে। আর দ্বীতিয়টি হল অনলাইনে মাধ্যমে তাদের অনার্সের পরিক্ষা নেওয়ার মাধ্যমে প্রমোশন দেওয়া হবে। তবে এ সিদ্ধান্ত এখনো ও চুড়ান্ত হয়নি।

কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন।

অনার্স ভর্তি ২০২১, অনার্স অনলাইন আবেদন ২০২১.

অনার্স ভর্তি ২০২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের অনার্সে ভর্তি সম্পর্কে জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক মশিউর রহমান বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা অনার্স ভর্তি আবেদন ২০২১ এর কার্যক্রম বন্ধ রেখেছে। কারণ অনলাইন আবেদন হলোও শিক্ষার্থীদের ভর্তি ফির জন্য কলেজে যেতে হয়। আর এতে ঝুঁকি থাকার কারণে বর্তমানে অনার্সের আবেদন এ বন্ধ রয়েছে।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষা ১৭ জুলাই, বিস্তারিত জানতে ভিজিট করুন

Colombia government scholarship 2021

 

Leave a Reply