কাতার বিশ্বকাপের বল ‘আল রিহলা’ | Al Rihla FIFA Ball For Qatar World cup 2022

You are currently viewing কাতার বিশ্বকাপের বল ‘আল রিহলা’ | Al Rihla FIFA Ball For Qatar World cup 2022
কাতার বিশ্বকাপের বল আল রিহলা

কাতার বিশ্বকাপকে ঘিরে কত আয়োজন। কাতারকে বার্ণিল সাজে সাজানো হয়েছে। কাতার বিশ্বকাপের জন্য স্টেডিয়ামকে তৈরি করা হয়েছে নতুন সাজে। এর আগে ফুটবল বিশ্ব এমন সৌন্দর্যময় স্টেডিয়াম দেখেনি। কাতার বিশ্বকাপের বল ‘আল রিহলা’

কাতার বিশ্বকাপের বল ‘আল রিহলা’ Al Rihla FIFA Ball For Qatar World cup 2

কাতার বিশ্বকাপের সংয়ের নাম হ্যায়্যা হ্যায়্য। ইতিমধ্যে মাস্কট লায়িবাও উন্মোচন করা হয়েছে। শুধু তাই নয়, কাতার বিশ্বকাপের বল কি সেটাও প্রকাশ করা হয়েছে। মেসি নেইমার ও এমবাপ্পের পা যে বল দিয়ে বিশ্বকাপ মাতাবে তার ‘আল রিহলা’। কাতার বিশ্বকাপের বল আর রিহলা নিয়ে বিস্তারিত নিচে।

কাতার বিশ্বকাপের বলের নাম কি?

কাতার বিশ্বকাপ নভেম্বর থেকে শুরু। ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি শেষ। এখন খেলা মাঠে গড়ানো সময়ে মাত্র। কাতার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দিক হলো বল। ফুটবল প্রেমিকরা জানতে চায়, কতার বিশ্বকাপের বলের নাম কি? কাতার বিশ্বকাপের বলের নাম “আর রিহলা”

আল রিহলা অর্থ কি?

কাতার বিশ্বকাপের বলের নাম আল রিহলা। আল রিহলার বাংলা অর্থ ‘যাত্রা’। মেসি নেইমারেও এমবাপ্পে আল রিহলা দিয়ে বিশ্বকাপ মাতাবেন।

কাতার বিশ্বকাপের মসকটের নাম কি?

কাতার বিশ্বকাপ ২০২২ বল ‘আল রিহলা’র নামকরণ।

২০২২ বিশ্বকাপ আরব দেশ কাতারে হবে। নভেম্বর মাসে শুরু বিশ্বকাপ ফুটবল। সময়সূচিও প্রকাশ করা হয়েছে। কাতার বিশ্বকাপের বলের নাম আল রিহলা। বলটার নাম রাখা হয়েছে ইবনে বতুতার জীবন কাহিনি ও ভ্রমণ বিষয়ক বই আল রিহলার নামে।

আরোও পড়ুন: কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ | Qatar World Cup Schedule 2022

কাতার বিশ্বকাপের বলের কোম্পানি এডিডাস।

এডিডাস মূলত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান। ১৯৭০ থেকেই বিশ্বকাপের বল তৈরি করে আসছে। কাতার বিশ্বকাপেও এডিডাস আল রিহালা বল উপহার দিবে। এডিডাস ১৪ তম বারের মত বিশ্বকাপে বল উপহার দিচ্ছে।

আল রিহালা কাতারে সংস্কৃতি, স্থাপনা, ঐতিহ্যবাহী নৌকা ও পতাকা থেকে অনুপ্রাণিত। এটি কাতারকে প্রতিনিধিত্ব করবে।

Leave a Reply