কাতার বিশ্বকাপের মসকটের নাম কি?

You are currently viewing কাতার বিশ্বকাপের মসকটের নাম কি?

কাতার বিশ্বকাপের মসকটের নাম কি? কাতার বিশ্বকাপের মাস্কট প্রকাশ করা হয় ড্রয়ের পূর্বে। ফিফা প্রত্যেক বিশ্বকাপে মাস্কট থাকে। এবছরও তার ব্যতিক্রম হয়নি। ২০২২ কাতার বিশ্বকাপের জন্য একটি মাস্কট নির্ধারণ করা হয়। তাতেও দেখা যায় একজন আরবিয় পোশাক পরিহিত বল নিয়ে খেলছে। সে মানুষ না অন্য প্রাণী বুঝা মুশকিল। নিচে কাতার বিশ্বকাপের মস্কট নিয়ে বিস্তারিত আলোচনা করা হল।

মসকট কি?

মাস্কট কি? মাস্কট হল একটি ডিজাইন বা নকশা, যা আয়োজনকারী দেশের একটি বৈশিষ্ট্য তুলে ধরা।

মাস্কট কখন থেকে চালু হয়।

কাতার বিশ্বকাপের মাস্কট লায়িব। এখন অনেকের মনে প্রশ্ন জাগছে মাস্কক পদ্ধতি কখন থেকে চালু হয়। মাস্কট চালু হয় ১৯৬৬ বিশ্বকাপ থেকে।

কাতার বিশ্বকাপের মসকটের নাম কি?

কাতার বিশ্বকাপ ফুটবলের মাস্কটের নাম লায়িব। লায়িব laeeb একটি আরবি শব্দ। শব্দের অর্থ একজন দক্ষ খেলোয়াড়। লায়িবকে কাতারি ঐতিহ্যবাহী পোশাক দিয়ে সাজানো হয়েছে।

কাতার বিশ্বকাপের মাস্কট “লায়িব” অর্থ।

কাতার বিশ্বকাপের আর মাত্র কয়েকদিন বাকি। কয়েকটি পরে পর্দা নামবে গ্রেটেস্ট শো ইন দ্যা আর্থ।
আর ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে কাতার বিশ্বকাপের। আর কাতার বিশ্বকাপের ড্রও প্রাকাশ করা হয়েছে। সাথে ২০২২ বিশ্বকাপের মাস্কট ও উন্মোচন করেছে ফিফা। কাতার বিশ্বকাপের মাস্কটের নাম লায়িব। লায়িব অর্থ একজন দক্ষ খেলোয়াড়। যে সাহসী ও প্রাণচাঞ্চল্যে ভরপুর একজন তরুণ। সবগুলো বিশ্বকাপ দেখেছেন। আর প্রত্যেক ম্যাচে গুরুত্বপূর্ণ আবদান রেখেছেন।

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ | Qatar World Cup Schedule 2022

কাতার বিশ্বকাপ মাস্কটের আকৃতি।

লায়িব একটি মাসকট। কাতার বিশ্বকাপের মাস্কট। লায়িব মানে দক্ষ খেলোয়াড়। লায়িবকে সাজানে হয়েছে কাতারি পোশাকের ঢংঙে। সাদা কালারের কাতারি পোশাক পরা এক কিশোরের আদলে তৈরি করা হয়েছে লায়িবকে। লায়িবের সামনে আছে বল। তার পোশাকে আরবিয় আঙ্গিকে নকশা করা।

রাশিয়া বিশ্বকাপের মাস্কটের নাম কি?

আর রাশিয়া ২০১৮ এর বিশ্বকাপের মাসকটের নাম হবে TBA

১ ম মাস্কটের নাম কি।

ইংল্যান্ড ১৯৬৬ এর বিশ্বকাপের মাস্কটের নাম ছিল বিশ্বকাপ উইলি।

Leave a Reply