১৬ ডিসেম্বর ২০২২ কততম বিজয় দিবস

সাহেদা জান্নাত
১৬ ডিসেম্বর ২০২২ কততম বিজয় দিবস

১৬ ডিসেম্বর ২০২২ কততম বিজয় দিবস: প্রিয় পাঠক বিজয়ের মাস এসেছে । এই মাসটি আমাদের বিজয়ের মাস আমাদের গৌরবের মাস। বিজয়ের মাসে মনপ্রান উজাড় করে বিজয়ের গান গাই । ১৬ ই ডিসেম্বর ২০২২ কততম বিজয় দিবস এটি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ ১৬ ই ডিসেম্বর কততম বিজয় দিবস সে বিষয়ে শেয়ার করলাম।

১৬ ই ডিসেম্বর ২০২২ … ৫২ তম বিজয় দিবস।

বিজয় আমার শীতের সকালে শিশির সিক্ত ধান বিজয় আমার ইচ্ছে নদীতে জোয়ারে ভাসানোর বান”

  • ১৬ ই ডিসেম্বর আমাদের বিজয় দিবস এই দিবস ২০২২ এর ৫২ তম বিজয় দিবস ।মায়ের আঁচলে লুকিয়ে থাকা ভালোবাসার এক অপূর্ব সৃষ্টি এই বিজয় ।এই বিজয়ের আলোতে আলোকিত আমাদের এই জীবন আমাদের এই স্বাধীন পথ চলা ।
  • এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা আমাদের ১৬ ই ডিসেম্বর এর বিজয় এই দিনে আমরা বিজয় লাভ করেছি ।বিশ্বের বুকে এই বাংলাদেশ এক নজিরবিহীন স্বাধীন ও সার্বভৌম দেশ ।
  • ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস আমাদের ৫২ তম বিজয় দিবস এই দিবস উপলক্ষে আমরা শ্রদ্ধা জানাই বাঙালির বীর শ্রেষ্ঠ ,বীর উত্তম,বীর বিক্রম,বীর প্রতীকদের আরো শ্রদ্ধা জানাই বাঙালির মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন যারা তাদেরকে ।এই দিনে অসীম শ্রদ্ধা নিবেদন করি স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।আরো শ্রদ্ধা জানাই যারা নিজের সম্ভ্রব হারিয়েছেন তাদেরকে।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের বক্তব্য

১৬ ই ডিসেম্বর ৫২ তম এ বিজয়ের দিনে দ্ধিপ্ত কন্টে বলি ”

এই দেশ আমাদের গর্ব

এই মাটি আমাদের গর্ব

এ দেশের সম্মান জীবন দিয়ে

চিরদিন মোরা রাখব।”।

১৬ ই ডিসেম্বর বিজয় দিবস বছরের শেষ মাস আমাদের বিজয়ের মাস আর এই মাসটি আমাদের বিজয়ের বার্তা নতুন বছর ২০২৩ এর আগমনী শূভেচ্ছা বার্তা নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসুক ‌।৫২ তম এই বিজয় কেবল বিজয় নয় এই বিজয় আমাদের জাতীয় জীবনের অহংকার আমাদের গর্ব।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য

১৬ ই ডিসেম্বর ১৯৭১ এর ইতিহাস | বিজয় দিবসের ইতিহাস ২০২২

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা, বক্তব্য, স্ট্যাটাস ২০২২

এই বিজয়ের দিনে আবার ও মনের সুখে গেয়ে যাই।

” বাংলা আমার মাতৃভাষা বাংলা আমার জন্মভূমি

গঙা পদ্মা যাচ্ছে বয়ে যাহার চরণ চুমি।

ব্রক্ষপুত্র গেয়ে বেড়ায় যাহার পূণ্য- গাঁথা !

সেই যে জন্মভূমি ,সেই যে আমার মাতা।

এই জন্মভূমি এই মাতার ভাষা মায়ের ভাষা রক্ষার্থে আমাদের এই বিজয় ।প্রিয় পাঠক আমাদের ব্লগে বিজয় দিবস নিয়ে অনেকগুলো পোস্ট শেয়ার করেছি আপনারা শেয়ার করবেন বেশি বেশি করে এবং বিজয়ের আনন্দ ছড়িয়ে দেন সারা ভ্রমান্ডে।

কত তম বিজয় দিবস ২০২২?

কত তম বিজয় দিবস ২০২২? ১৬ ই ডিসেম্বর ২০২২ … ৫২ তম বিজয় দিবস।

16 ই ডিসেম্বর কি দিবস?

16 ই ডিসেম্বর কি দিবস? ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।