১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নতুন নিয়মে হচ্ছে

You are currently viewing ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নতুন নিয়মে হচ্ছে
১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নতুন নিয়মে হচ্ছে

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নতুন নিয়মে হচ্ছে: প্রিয় নিবন্ধন পরীক্ষার্থী দীর্ঘ তিন বছর অপেক্ষার পর শুরু হতে যাচ্ছে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা।১৭ তম শিক্ষক নিবন্ধনের আবেদন কারীর অপেক্ষার অবসান হতে যাচ্ছে।এই নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার চূড়ান্ত অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর প্রস্তাবনা অনুযায়ী প্রিলিমিনারি পরীক্ষার অনুমোদন দিল শিক্ষা মন্ত্রণালয়।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নতুন নিয়মে হচ্ছে

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা: শিক্ষা মন্ত্রনালয়ের বেসরকারি -২ শাখা থেকে সম্মতি দেয়া হয় সম্মতি পত্রটি এনটিআরসিএ পাঠানো হয়। এতে সাক্ষর করেছেন উপসচিব মিজানুর রহমান।

  • এনটিআরসিতে পাঠানো চিঠিতে বলা হয়েছে আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আয়োজনে নির্দেশ ক্রমে মন্ত্রনালয়ে সম্মতি প্রদান করা হলো।
  • তবে প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পরিবর্তন করল এনটিআরসিও। আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করবে প্রতিষ্ঠানটা।
  • নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৩০ ডিসেম্বর স্কুল পর্যায়ের এবং ৩১ ডিসেম্বর কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • ৩০ ডিসেম্বর শুক্রবার প্রথম দিন সকাল ১০.০০ টা থেকে সকাল ১১.০০ পর্যন্ত স্কুল পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা এবং ৩১ ডিসেম্বর শনিবার একই সময়ে কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • ২০২০ সালের ২৩ শে জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।এতে ১১ লাখ ৭২ হাজার ২৮৬ জন আবেদন করেন।ওই বছরের ১৫ ও ১৬ মে প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল এবং ৭ ও ৮আগষ্ট লিখিত পরীক্ষা নেয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার কারনে ওই বছরের ২৬ এপ্রিল পরীক্ষা দুটি স্থগিত করা হয়।এরপর দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর সেই অপেক্ষার ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আয়োজন করা হল।

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল আগামী সপ্তাহে

সুতরাং বলা যায় এই অপেক্ষার প্রহরটা যেন সবার কাজে লাগে এবং মনোযোগ দিয়ে সঠিক প্রস্তুতি নিয়ে যেন সবাই এই নিবন্ধন পরীক্ষায় কৃতকার্য হতে পারেন।আপনারা যারা নিবন্ধন পরীক্ষা দিবেন তাদের জন্য আমাদের এই ব্লগে অনেক গুলো প্রশ্নের সমাধান এবং General Knowledge ইত্যাদি অনেক পোস্ট আছে আপনারা শেয়ার করবেন ।

২৩শ’ ক্যাডার পদে নিয়োগে ৪৫ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২

Leave a Reply