ঘূর্ণিঝড় মোখা নিয়ে সাধারণ জ্ঞান নিয়োগ পরীক্ষার জন্য

সাহেদা জান্নাত
ঘূর্ণিঝড় মোখা নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর নিয়োগ পরীক্ষার জন্য

ঘূর্ণিঝড় মোখা নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর বিভিন্ন নিয়োগ পরীক্ষার জন্য: প্রিয় পাঠক আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় ঘূর্ণিঝড় মোখা। কেননা প্রতিটি নিয়োগ পরীক্ষায় কিন্তু সাম্প্রতিক বিষয়াদি, আন্তর্জাতিক বিষয়াবলী এবং বাংলাদেশ বিষয়াবলী নিয়ে বিভিন্ন প্রশ্ন থাকে তেমনি সাম্প্রতিক ঘূর্ণিঝড় মোখা নিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর শেয়ার করলাম অবহেলা না করে সবাই একটু কষ্ট করে পড়লে অবশ্যই ভালো কিছু আশা করতে পারেন।

ঘূর্ণিঝড় মোখা নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর:

যদিও ঘূর্ণিঝড় মোখা আতংকের বিষয় তথাপি ঘূর্নিঝড় নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর ও অতি গুরুত্বপূর্ণ ঘূর্নিঝড় এর কারনে যেমন , অতিবৃষ্টি অনাবৃষ্টি জলোচ্ছ্বাস হয়ে থাকে তেমনি ঘূর্ণিঝড় নিয়ে ও কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর থাকে আমি এই প্রশ্নোত্তর গুলো শেয়ার করলাম আপনারা যারা ইতিমধ্যে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় আবেদন করেছেন তাদের জন্য এই বিষয়গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

  • বঙ্গোপসাগরে সৃষ্ট সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের নাম হচ্ছে …. মোখা।
  • মোখা শব্দের অর্থ হচ্ছে…….. অতি উন্নতমানের কফি ।
  • মোখা নামটির নাম দিয়েছেন …….. ইয়েমেন।
  • মোখা হচ্ছে ইয়েমেনের একটি শহরের নাম ।
  • আর এই শহরটি কফির জন্য বিখ্যাত।

সাধারণ জ্ঞান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সাধারন জ্ঞান 

পদ্মা সেতু সম্পর্কে সাধারণ জ্ঞান

বিশ্বকাপ ফুটবল নিয়ে সাধারণ জ্ঞান

চাকরির পরীক্ষার জন্য সহায়ক গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান

প্রিয় চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা আপনারা আমাদের ব্লগ থেকে এসএসসি ও এইচএসসি এবং ডিগ্ৰি প্রথম , দ্বিতীয়, তৃতীয় বর্ষের সবগুলো বিষয়ের সাজেশন এবং চাকরির জন্য বিভিন্ন ধরনের প্রশ্নোউত্তর যেমন ,সাম্প্রতিক, আন্তর্জাতিক বিষয়াবলী এবং বাংলাদেশ বিষয়াবলী নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর থাকে আপনারা সবাই অবহেলা না করে এই ঘূর্ণিঝড় মোখা বিষয়ে যাবতীয় প্রশ্নোউত্তর পড়তে পারেন এবং পড়লে অবশ্যই পরীক্ষায় প্রশ্ন আসলে ইনশাআল্লাহ সবাই পারবেন । প্রাথমিক নিয়োগ পরীক্ষা এই বছরের মাঝামাঝি এবং ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি ও অতিশীঘ্রই দেয়া হবে তাই বৃথা সময় নষ্ট না করে পড়বেন এবং বেশি বেশি করে শেয়ার করবেন।

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।