You are currently viewing WhatsApp New Features: হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ২০২২

WhatsApp New Features: হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ২০২২

WhatsApp New Feature 2022: হোয়াটসঅ্যাপ নতুন ফিচার প্রতি বছরই WhatsApp নিয়ে আসে, এ বছরই ২০২২ হোয়াটসঅ্যাপ তাদের নতুন সকল ফিচার গুলো প্রকাশ করেছে এবং আমরাও এই পরিবর্তন গুলো দেখতে পারতেছি আমাদের সবারই এই সোস্যাল মিডিয়ায়।

হোয়াটসঅ্যাপ আমরা সকলেই ব্যবহার করি, কারন অন্যান্য সোস্যাল মিডিয়া যেমন (Imo&Facebook) থেকে হোয়াটসঅ্যাপ অনেক প্রাইভেট এবং সেইফ, তাই বেশিরভাগ মানুষ Whatsapp ব্যবহার করেন বিশেষ করে যদি ভিডিও কল বা চার্ট করার জন্য কারো সাথে প্রাইভেটলি তাহলে সর্ব প্রথম আমাদের হোয়াটসঅ্যাপ এর কথা স্মরন হয়।

১০টি হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ২০২২

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ২০২২ এ নতুন ফিচার গুলো WhatsApp এর মধ্যে দিয়ে দিয়েছে, তবে আমরা অনেকেই এই বিষয় গুলি সম্পর্কে বিস্তারিত ভাবে জানি না, তাই আজকের এই পোস্টে আপনারা হোয়াটসঅ্যাপ এর সকল নতুন ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাই আপনাদেরকে হোয়াটসঅ্যাপের সকল নিউ ফিচার সম্পর্কে বিস্তারিত জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল পড়ার অনুরোধ রইল।

WhatsApp

  1. Make calls on PC and laptop
  2. Send and receive money
  3. Use Multi-device feature on WhatsApp
  4. Mute videos before sharing
  5. Transfer chats from iPhone to Android
  6. Send Disappearing Media Files
  7. Hide your ‘last seen’ from specific contacts
  8. No time limit for deleting sent messages
  9. Message Reaction
  10. A new community feature
  11. WhatsApp logout
  12. Instagram Reels on WhatsApp
  13. Create your own sticker
  14. WhatsApp Insurance

কম্পিউটার এবং ল্যাপটপে ভিডিও কল

Make calls on PC and Laptop: হোয়াটসঅ্যাপ থেকে এখন সবাই মোবাইলের মত এখন কম্পিউটার এবং ল্যাপটপে ভিডিও কল করতে পারবেন। আগে হোয়াটসঅ্যাপ থেকে শুধু চ্যাট করা যেতো তবে 2022 এ এখন WhatsApp থেকে ভিডিও কল ভয়েস কল সব কিছু করতে পারবো, এর জন্য শুধু আপনার PC বা Laptop এ হোয়াটসঅ্যাপ ইন্সটল করতে হবে, এবং আপনার মোবাইল নাম্বার দিয়ে লগ ইন করে ভিডিও কল ভয়েস কল অন্যান্য বাকি সব জিনিস করা যা আগে ২০২১ এ হোয়াটসঅ্যাপ এর মধ্যে করা যেতো না। এখন সব কিছু করতে পারবেন WhatsApp New Feature 2022.

হোয়াটসঅ্যাপে টাকা আদান প্রদান করতে পারবেন।

Send and receive money! হোয়াটসঅ্যাপে টাকা আদান প্রদান করতে পারবেন ২০২২ এ বছরে তবে যদিও WhatsApp কর্তৃপক্ষ পেমেন্ট ২০২০ সালে চালু করা হয়েছিল, তবে এই নতুন বছরে Android এবং iOS ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ তাদের এই ফিচারটি তাঁরা ব্যাপকভাবে সবার জন্য খুলে দিয়েছে। হোয়াটসঅ্যাপ পেমেন্ট সিস্টেম এটি প্রথ্যেক ব্যবহারকারীদের unified পেমেন্ট interface (UPI) এর সিস্টেমের উপর ভিত্তি করে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা টাকা আদান প্রদান এবং গ্রহণ করতে পারবেন। WhatsApp New ফিচার এর আপটেডে জানা গেছে এই ফিচারটি বর্তমানে ভারতের সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই মুহুর্তে এই বিশেষ সুবিধাটি নিতে পারবে।

হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস ফিচার

Use multi-device Futures on WhatsApp: ২০২২ হোয়াটসঅ্যাপ আপনাদের সকলের জন্য WhatsApp-এ বহু-প্রতীক্ষিত মাল্টি-ডিভাইস বৈশিষ্ট্যও হোয়াটসঅ্যাপ এর মধ্যে এড করে দিয়েছে। হোয়াটসঅ্যাপ এর এই ফিচারটি আপনাকে আপনার ল্যাপটপ এবং পিসিতে বা ট্যাবলেটে একই সময়ে আপনার মোবাইল ফোনকে ইন্টারনেটের সাথে সংযুক্ত না করেও WhatsApp ব্যবহার করতে সাহায্য করবে৷ তাই আপনারা হোয়াটসঅ্যাপ মাল্টিডিভাইসে এখন হোয়াটসঅ্যাপ ইউজ করতে পারবেন।

Mute videos before sharing

এখন হোয়াটসঅ্যাপে আপনারা শেয়ার করার আগে ভিডিও কল মিউট করতে পারবেন। ২০২১ হোয়াটসঅ্যাপে শেয়ার করার আগে ভিডিও মিউট করা যেতো না এখন থেকে Whatsappe ভিডিও কল শেয়ার করুন এবং তার আগে মিউট করুন এবং এই ফিচারটি অনেক উপকারী কারণ অনেক মানুষ ভিডিও কল শেয়ার করার সময় আগে ভিডিও কল কেটে যেতো এখন আর এই সমস্যা ফেস করতে হবে না।

Transfer chats from iPhone to Android

আইফোন থেকে অ্যান্ড্রয়েডে চ্যাট স্থানান্তর করুন! এখন থেকে আপনারা হোয়াটসঅ্যাপে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে চ্যাট স্থানান্তর করতে পারবেন আপনার চ্যাট আপনি যদি iphone চাটে থাকেন তাহলে এখন থেকে সাথে সাথেই আপনার আইফোনের চ্যাট স্থানান্তর করে আপনার Android phone নিয়ে আসতে পারবেন। এর জন্য আপনি আপনার হোয়াটসঅ্যাপের সেটিংস মেনুতে গিয়ে নতুন চ্যাটকে অ্যান্ড্রয়েড ফিচারে স্থানান্তর করতে হবে। আরএটি আপনার জন্য আপনার হোয়াটসঅ্যাপের চ্যাটগুলিকে সরানো সহজ করবে। তবে হোয়াটসঅ্যাপের এই স্থানান্তরটি সম্পূর্ণ করার জন্য আপনার একটি USB-C কেবল এর প্রয়োজন হবে৷

Send Disappearing Media Files

অদৃশ্য মিডিয়া ফাইল পাঠান: WhatsApp এর আরেকটি আকর্ষণীয় ফিচার এই বছর চালু করেছে যে আপনি শুধু একবার দেখার জন্য পিকচার বা ভিডিও সেনড করতে পারবেন। অর্থাৎ তার নিকট আপনি পিকচার বা ভিডিও পাঠাবেন সে শুধু এই পিকচার বা ভিডিওটি একবার ঐ দেখতে পারবে।

Hide your ‘last seen’ from specific contacts

এখন হোয়াটসঅ্যাপে আপনারা যেকোনো একটি নাম্বারে Last seen অপশনটি hide করে রাখতে পারেন।

No time limit for deleting sent messages

হোয়াটসঅ্যাপ ২০২১ এ মেসেজ ডিলেট করতে হলে সাথে সাথে ডিলট করতে হতো তাড়াতাড়ি ডিলেট না করলে হোয়াটসঅ্যাপ এর মেসেজ উভয় জনের কাছ থেকে ডিলেট করা যেতো না তবে এখন থেকে কোন time limit নয় যেকোনো সময় আপনি আপনার চ্যাট রিমুভ করতে পারবেন।

  • Message Reaction
  • A new community feature
  • WhatsApp logout
  • Instagram Reels on WhatsApp
  • Create your own sticker
  • WhatsApp Insurance

হোয়াটসঅ্যাপ সম্পর্কে এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকলে প্লিজ শেয়ার করতে ভুলবেন না। এবং কোন কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করবেন আমরা রিপ্লাই দেওয়ার পরিপূর্ণ চেস্টা করব।

হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন WhatsApp.com

Leave a Reply