You are currently viewing আয়ারল্যান্ডে আইনে উচ্চশিক্ষার সুযোগ, ৫০ থেকে ১ লাখ ১০ হাজার ইউরো পর্যন্ত আয় – The Law Society of Ireland

আয়ারল্যান্ডে আইনে উচ্চশিক্ষার সুযোগ, ৫০ থেকে ১ লাখ ১০ হাজার ইউরো পর্যন্ত আয় – The Law Society of Ireland

পশ্চিমা সংস্কৃতি,তাদের কালচার, তাদের চালচলনে আমাদের ততটা ঝুক,সমান তালে সেখানে পাড়ি জামনোর ঝুক ততটা বা তারচে বেশি।সেখানে যেতে পারলেই কেল্লে ফাতেহ ভাব।

ইউরোপর নয়নাভিরাম দেশ আয়ারল্যান্ড। সবুজে ঘেরা অপরুপ এক ভূখণ্ড। তার আছে এক সম্মৃদ্ধ ইতিহাস-ঐতিহ্য।শতবছর ধরে বুকটান করপ দাড়িয়ে আছে দেশটি।

আপনি কি সেখানে যেতে চান?

তবে শুনুন,,,আইন একটি গুরুত্বপূর্ণ বিষয়।তার বাজার সবজায়গায় রমরমা।আইনের ছাত্রের আলাদা এক পদমর্যাদা রয়েছে।আমরা আইন সাব্জেক্টকে আইনজীবি বা আদালত এসবের সাথে একতরফা লাগিয়ে দেয়। এখানেই তাদের অবস্হান। এখানের বাহিরে তাদের আরো কোন কর্ম সংযোগ নেই।

আসলে বিষয়টি এমন নয়।আইনে ছাত্ররা ভীষণ ভাবুক হয়।বিশ্লেষণ ক্ষমতা খুব বেশি হয়ে থাকে।যেকোনো ধরণের পরামর্শে তাদের ভাবনা হয়ে থাকে অন্যদের তুলনায় সম্পূর্ণ ভিন্ন ও দৃষ্টিকাড়া।

আইন পড়েই যে আপনি আইনজীবি হয়ের যাবেন বিষয়টা তেমন নয়।আপনাকে কয়েকটি ধাপ পাড়ি দিতে হবে।সেগুলো ওতটা সহজ নয় আবার ততটা কঠিন ও নয়।

আপনি যদি আইনজীবি হতে পারেন।ভালো একটি প্রতিষ্টান থেক ডিগ্রী আর্জন করতে পারেন।ভালো কর্মদক্ষতা দেখাতে পারেন।আপনার গ্রহণযোগ্যতা সব জায়গায় ছড়াবে।লিখে নেন।আপনি যত বড়ো হবেন, বড়ো আইনজীবি হবেন, তত আপনি ভিজিট ফি বাড়বে।

USA Fulbright Scholarship 2021

আর ডিগ্রীটি হয়ে থেকে যদি কোনো নামকরা প্রতিষ্টান থেকে।আমি বাংলাদেশের প্রতিষ্টানের কথা বলছি না। আয়ারল্যান্ডের প্রতিষ্টানের কথা বলছি।

আয়ারল্যান্ডের ক্যারিয়ারবিষয়ক ওয়েবসাইট gradireland তথ্যমতে, দেশটিতে অভিজ্ঞ ব্যারিস্টাররা বছরে ৫৫ হাজার থেকে শুরু করে ১ লাখ ১০ হাজার ইউরো পর্যন্ত আয় করতে পারেন।সেখান থেকে আপনিও আপনার ওকালতি কম্পিলিট করতে পারেন।তাদের মত সমান ভাবে আপনি ইনকাম করতে পারেন হাজার হাজার ইউরো।

ওকালতি কমপ্লিট করতে কি কি প্রয়োজন।

নিচের সাইটে Visit করুন।

The law society of ireland

Abu Dhabi Scholarship in 2021

This Post Has 2 Comments

Leave a Reply