রাস আবু আবুদ স্টেডিয়াম | Ras Abu Aboud Stadium: FIFA World Cup 2022

রাস আবু আবুদ স্টেডিয়াম। মরুর বুক। ধু ধু বালিকনা। জনমানবশূন্য বিরামভূমি। মানুষ নেই। নেই কোন রঙের খেলা। কিন্তু একটি স্টেডিয়াম চিত্র পাল্টিয়ে দিল। মরুর বুকে রংধনু আকল। মানুষের কোলাহল ভরে তুলল আশপাশ। কিন্তু তার অস্তিত্ব নিয়ে টানাটানি। সে হারিয়ে যাবে। গড়ার আগে যে তার ভাঙার পরিকল্পনা। বলছি রাস আবু আদুদ স্টেডিয়ামের কথা। যেটি কাতার বিশ্বকাপের অন্যতম স্টেডিয়াম। কাতার বিশ্বকাপকে কেন্দ্র করে রাস আবু আদুদ স্টেডিয়ামটি নির্মান করা হয়েছে। শুধু কাতার বিশ্বকাপের জন্য।

রাস আবু আবুদ স্টেডিয়াম কাতার

রাস আবু আবুদ এর ইতিহাসের বিরল ঘটনা।

কোন কিছু তৈরির পূর্বে মানুষ তার স্হায়ীত্ব ও ঠিকসই নিয়ে চিন্তা করে। স্হাপনাটি যেন স্হায়ী হয়। সেবা দেয় যুগ যুগ ধরে। কিন্তু রাস আবু আদুদ স্টেডিয়ামটি নির্মান করা হচ্ছে ভেঙে ফেলার জন্য।
রাস আবু আদুদ ইতিহাসের প্রথম ফুটবল স্টেডিয়াম যা ভেঙ্গে ফেলার জন্যই তৈরি।

974 স্টেডিয়াম।

রাস আবু আবুদ স্টেডিয়ামকে ৯৭৪ স্টেডিয়াম বলা হয়। কেননা রাস আবু আদুদ স্টেডিয়ামটি ৯৭৪টি সিপিং কন্টেইনার দিয়ে তৈরি করা হয়েছে।

আল জানুব স্টেডিয়াম কাতার

বিশ্বকাপে ম্যাচ কয়টি হবে?

রাস আবু আবুদ স্টেডিয়ামেকাতার বিশ্বকাপের ম্যাচ কয়টি হবে? কাতার বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত মোট সাতটি ম্যাচ হবে এই স্টেডিয়ামে। মাত্র সাতটি ম্যাচের জন্য স্টেডিয়ামটি নির্মান করা হয়েছে। বিশ্বকাপ শেষে ভেঙে ফেলা হবে।

আল সুমামাহ স্টেডিয়াম কাতার

কাতার বিশ্বকাপে মনোরম দুইটি লেক।

কাতার বিশ্বকাপ সামনে রেখে দোহাসহ অন্যন্য সাজানো হয়েছে। রাস আবু আবুদ স্টেডিয়াম হলো গুরুত্বপূর্ণ স্টেডিয়ামের মধ্যে একটি যেখানে কাতার বিশ্বকাপের মোট সাতটি খেলা অনুষ্ঠিত হবে। রাস আবু আদুদ স্টেডিয়ামের পাশে মনোরম দুইটি লেক স্হাপন করা হয়েছে। লেক দুইটি স্টেডিয়ামের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে।

রাস আবু আবুদ স্টেডিয়ামের ধারণক্ষমতা।

রাস আবু আবুদ স্টেডিয়ামে আসন সংখ্যা ৪০ হাজার। একসাথে ৪০ হাজার দর্শক বসে কাতার বিশ্বকাপ ২০২২ উপভোগ করতে পারবেন।

 

Leave a Comment