পাবজি vs ফ্রী ফায়ার: পাবজি ভালো না ফ্রী ফায়ার | PUBG vs Free Fire

You are currently viewing পাবজি vs ফ্রী ফায়ার: পাবজি ভালো না ফ্রী ফায়ার | PUBG vs Free Fire

পাবজি vs ফ্রী ফায়ার: পাবজি ভালো না ফ্রী ফায়ার | PUBG vs Free Fire: বর্তমান সময়ের পুরো পৃথিবী জুড়ে সাড়া পাওয়া বহুল আলোচিত গেমস দুটি হচ্ছে পাবজি এবং ফ্রী ফায়ার । এবং কিছু বছর ধরে এই দুটি গেম জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। এই দুটি গেম বেশি ইয়াং জেনারেশন এর মধ্যে জনপ্রিয়তা পেয়েছে। আজ এই দুটি গেমস সম্পর্কে তুলনামূলক আলোচনা করবো ও দেখব এই দুটি গেইম এর মধ্যে পার্থক্য কোথায় এবং কোনটি সেরা।

পাবজি vs ফ্রী ফায়ার

পাবজি ও ফ্রী ফায়ার এর উৎপত্তি:

পাবজি গেম তৈরি হয়েছে সাউথ কোরিয়া এটি তৈরি করেছে সাউথ কোরিয়ার গেমস ডেভেলপমেন্ট কোম্পানি Bluehole। অন্য দিকে ফ্রী ফায়ার গেমসটি তৈরি হয়েছে সিঙ্গাপুর এবং এটি প্রকাশক গেরিনা কোম্পানি।

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ করার নিয়ম ২০২২ (বিকাশ)

পাবজি ও ফ্রী ফায়ার রিলিজ ডেট:

পাবজি গেম রিলিজ করা হয় 20 শে ডিসেম্বর 2017 সালে এবং অন্যদিকে ফ্রী ফায়ার গেম রিলিজ করা হয় 30 সেপ্টেম্বর 2017 সালে।

পাবজি গেমস PUBG GAMES

পাবজি এর ফুল ফর্ম হলো প্লেয়ার আননোন ব্যাটেল গ্রাউন্ড এই পাবজি গেমস জাপানিজ মুভি দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছিল। এই পাবজি গেম খুব ইউনিক একটি গেইস। এবং এটিকে টক্কর দিতে পারেনি অন্য কোনো গেমস ফ্রী ফায়ার ছাড়া।

ফ্রী ফায়ার গেমস Free Fire Game

ফ্রী ফায়ার গেমসটিকে গেরিনা ফ্রি ফায়ারও বলা হয় এটি একটি ব্যাটল গেমস। এটির মাধ্যম অ্যান্ড্রয়েড, আইওএস। এটি ৮০ মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীর রেকর্ড গড়েছে। ২০১৯ সালে সর্বাধিক ডাউনলোড করা মোবাইল গেমস ও জনপ্রিয় ভোট গেম এর জন্য গুগল প্লে স্টোর দ্বারা পুরস্কার পেয়েছিল। এই ফ্রী ফায়ার এর নির্মাতা হলো

১১১ ডটস স্টুডিও: 111dots Studio

পাবজি ও ফ্রী ফায়ার খেলার ডিভাইস: পাবজি গেমস এর জন্য প্রথমত ভালো এবং দামি এন্ড্রয়েড ফোনের প্রয়োজন যেটির রেম রম বেশি থাকতে হবে। অন্য দিকে ফ্রী ফায়ার এর জন্য বেশি দামের অ্যান্ড্রয়েড ফোন এর প্রয়োজন হয় না একটু কম রেম রম থাকলেও কোনো অসুবিধা হয় না।

পাবজি ও ফ্রী ফায়ার গ্রাফিক্স:

পাবজি গেমস এর গ্রাফিক্স অনেকটা রিয়েলিটি সম্পূর্ণ হয়।পাবজি গেমস যেহেতু অনেক বেশি এমবি
যুক্ত একটি গেম তাই এটির গ্রাফিক্স অনেকটা স্পষ্ট এবং রিয়েল। অন্য দিকে ফ্রি ফায়ার গেম এর গ্রাফিক্স দেখতে অনেকটা কার্টুনিস্ট মনে হয়। কারণ
এটি পাবজির মতোই এতো বেশি এমবি নয়। ফ্রি ফায়ার এর অনেক কিছু দেখতে রিয়েল মনে হয় না।

পাবজি ও ফ্রী ফায়ার ম্যাপ:

pubg map vs free fire map: পাবজি গেমস এর লোকেশন আকারে অনেক বড় হয় এবং অন্যদিকে ফ্রী ফায়ার লোকেশন আকারে ছোট হয়।

পাবজি ও ফ্রি ফায়ার প্লেয়িং

পাবজি গেমস এ ৫০ জনের মতো প্লেয়ার থাকবে। প্রথমে ম্যাপের মাধ্যমে ৪টি লোকেশন থাকবে এবং ফ্লাইট এর মাধ্যমে গিয়ে প্যারাসুট এর মাধ্যমে ল্যান্ড করতে হবে এবং যে লড়াই করতে করতে লাস্ট পর্যন্ত থাকবে সেই জয়ী হবে। অন্যদিকে ফ্রী ফায়ার গেমস এ ম্যাপের মাধ্যমে ও ফ্লাইট এর মাধ্যমে গিয়ে প্যারাসুট এর মাধ্যমে যে কোনো স্থানে ল্যান্ড করবে এবং বিভিন্ন ধরনের অস্ত্র এবং লড়াই করার জন্য অন্যান্য সামগ্রী কালেক্ট করতে হবে না তারপর এনিমিদের শেষ করার পরই জয়ী হবে।

Leave a Reply