PUBG Mobile: পাবজি গেম এর উপকারিতা ও অপকারিতা সর্ম্পকে বিস্তারিত

You are currently viewing PUBG Mobile: পাবজি গেম এর উপকারিতা ও অপকারিতা সর্ম্পকে বিস্তারিত
PUBG mobile

PUBG Mobile: পাবজি গেম এর উপকারিতা ও অপকারিতা সর্ম্পকে আজকের পোস্টটি বিস্তারিত পড়ে জেনে নিন।

আজকের আধুনিক যুগে কেউ পাবজী শব্দটি শুনে বা এর সম্পর্কে জানে না এমন লোক কম আছে।অন্যান্য দেশে এ গেমটা বহুল পচলিত না হলেও আমাদের দেশে এ গেমের অনেক বেশি প্রচলিত আছে। ২ বছর আগে এ গেম সম্পর্কে কিছু মানুষ জানতো,কিন্তুু সময়ের পরিবর্তনের সাথে সাথে এ গেমের এত জনপ্রিয়তা বেড়েছে যে এখন সবাই এ গেম খেলে।আর যারা জীবনে এ গেমটা খেলেনি,তাদের মনে ও একটা আকাঙ্খা আছে যে একবার হলেও খেলবে। এ গেমটা এখন ছেলেদের মধ্যে সীমাবদ্ধ নয়,আজকাল মেয়েরা ও এ পাবজী গেমটা খেলছে।এ গেমটা যারা খেলে তাদের মধ্যে ৯০% হল যুবক যুবতি আর বাকি ১০% ছোট ছেলে মেয়ে।

(PUBG)পাবজি গেমটা কি?

এটা হচ্ছ একটা ব্যাটল রয়্যাল গেম।
শেষ পর্যন্ত টিকে থাকার লড়াই। একশজন খেলোয়াড় একটি দ্বীপে প্যারাসুট দিয়ে নামে এবং বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম দিয়ে নিজেদের মধ্যে যুদ্ধ করে শেষ পর্যন্ত টিকে থাকতে হয়,মেপের বিভিন্ন স্থানে অস্ত্র সামগ্রী থাকে। আপনাকে সেগুলো দিয়ে আপনার প্রতিপক্ষ যেসব এনমি গুলো থাকবে তাদের মারতে হবে। একজন গেমটা চাইলে আমি আপনার বন্ধুদের সাথে সংযোগ হয়ে খেলতে পারেন।
মার্চ ২০১৬-এ গেমটি স্টিম’এর আগাম অ্যাক্সেস বিটা প্রোগ্রামের মাধ্যমে মাইক্রোসফট উইন্ডোজের জন্য রিলিজ করা হয়, ডিসেম্বর ২০, ২০১৬-এ সম্পূর্ণ রিলিজ হয়। সেই একই মাসে, গেমটি মাইক্রোসফট স্টুডিওস কর্তৃক এক্সবক্স ওয়ান এর জন্য রিলিজ হয় এর এক্সবক্স গেম প্রিভিউ কার্যক্রমের অধীনে। কয়েক মাস পরে, চীনে টেনসেন্ট গেমস কর্তৃক স্থানীয়কৃত ও রিলিজ করা হয়, যেখান অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য গেমটির উপর ভিত্তি করে দুটি মোবাইল সংস্করণ প্রকাশিত হয়। ২০১৮ সালের জুন পর্যন্ত সমস্ত প্ল্যাটফর্মে প্রায় ৫০ মিলিয়ন বিক্রির মাধ্যমে এটি সর্বকালের সেরা বিক্রিত গেমগুলোর অন্যতম

পাবজি গেমের উপকারিতাঃ

পাবজী গেমটি হল ইন্টারনেট জগতের গেম,এখন এমন এক সময় এসেছ যে সব মানুষ ইন্টারনেটে সময় বেশি কাটাচ্ছ,ইন্টারনেটর প্লাটফর্মকে প্রাধন্য দিচ্ছে।যার ফলে এ ইন্টারনেট প্লাটফর্মে অনেকে তাদের পাবজী গেম খেলার স্কিল টা অনলাইনে ভিডিও এর মাধ্যমে তুলে ধরছে,তাতে হচ্ছে এটাই যে তারা গেম খেলে ও ইন্টারনেট থেকে টাকা ইনকাম করে নিচ্ছে। আমরা সরাসরি এটা বলতে পারি যে পাবজী গেম খেলে ও ব্যবহার করে অনেক যুবক তার পকেট খরচ কেউ আবার ঘরের নিত্য চাদিহা মেটাতে সক্ষম হয়েছে। ইউটুব আর ফেসবুক এর সহায়তায় হাজারো স্টিমার পাবজী গেমটাকে নিজের প্রফেশন করে নিয়েছে। যার ফলে অন্যান্য দেশে যে অনলাইন গেমের এর টুনামেন্ট গুলো হয় তাতে আমাদের দেশ ও অংশগ্রহণ করতে পারছে। টুনামেন্টে জয়লাভ করে দেশের সুনাম ও নাম পুরো বিশ্বে ছড়িয়ে দিচ্ছে।

পাবজী গেমের অপকারিতাঃ

সব জিনিসের অপকারিতা থেকে উপকারিতা বেশি,কিন্তুু পাবজী গেমের যখন কথা হবে তখন অপকারিতা বেশি। পাবজী গেম এখন আর যুবকদের মধ্যে সীমাবদ্ধ নয়,ছোট ছেলে মেয়েরা ও এ গেমটা খেলছে। দিন দিন সেই যুবক,ছোট ছেলে/মেয়েরা এ গেমের প্রতি আসক্ত হয়ে পড়ছে। এখন এমন এক পর্য়ায় চলে এসেছে যে আগে যে ছোট স্কুলের ছেলেরা সাইকেল এর জন্য বায়না করতো এখন তারা মোবাইল ফোনের জন্য বায়না করে।এর ফলে আমাদের ভবিষ্যৎ জেনারেশনের কুপ্রভাব পড়বে। তারা পড়ালেখা থেকে দূরে চলে আসবে,অনলাইনে সময় বেশি দিবে।

Mahfujur Rahman

Mahfujur Rahman is the founder of this Blog. He is a Professional Blogger and SEO Expert, who is interested in SEO, Web Programming. If you need any information related to this website, then you can feel free to ask here. It is our aim that you get the best information on this blog.

Leave a Reply