নামাজের সময়সূচি রংপুর ২০২২ | Namajer Somoy Suchi Rangpur

You are currently viewing নামাজের সময়সূচি রংপুর ২০২২ | Namajer Somoy Suchi Rangpur

নামাজের সময়সূচি রংপুর ২০২২ (Namajer Somoy Suchi Rangpur) আপনি যদি জানতে চান তাহলে আমাদের আর্টিকেল টি আপনার জন্য। কেননা আমরা এই আর্টিকেলে আপনাদের সাথে নামাজের সময়সূচি রংপুর ২০২২ বা নামাজের সময়সূচি ২০২২ নিয়ে সকল তথ্য শেয়ার করবো। যা কিনা আপনি আর অন্য কোথাও খুঁজে পাবেন না।

Namajer Somoy Suchi Rangpur

আমি জানি আপনি জেনে খুশি হবেন যে এই আর্টিকেলে আপনি নামাজের সময়সূচি রংপুর জানার পাশাপাশি রংপুর কেন বিখ্যাত,রংপুর জেলার বিখ্যাত ব্যক্তি বর্গ,রংপুর নামকরণের ইতিহাস সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। তাই আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

নামাজের সময়সূচি রংপুর ২০২২

নিচে আমি আপনাদের জন্য একটি একটি করে পরবর্তী তিন মাসের নামাজের সময়সূচি দিয়ে দিয়েছি।

সেপ্টেম্বর মাসের রংপুর বিভাগের নামাজের সময়সূচি


এখন আপনাদের সাথে রংপুর বিভাগের সেপ্টেম্বর মাসের নামাজের সময়সূচী শেয়ার করা হবে।সেপ্টেম্বর মাসের 30 দিনের সময়সূচী আপনাদের সাথে দুই ভাবে নিজের শেয়ার করা হলো। প্রথম ছবিতে আপনারা 1 থেকে 15 তারিখ পর্যন্ত সেপ্টেম্বর মাসের রংপুরের নামাজের সময়সূচী দেখতে পাবেন এবং দ্বিতীয় ছবিতে আপনারা 16 থেকে 30 তারিখ পর্যন্ত সেপ্টেম্বর মাসে রংপুর বিভাগে নামাজের সময়সূচী দেখতে পারবেন।

নামাজের সময়সূচি রংপুর ২০২২
নামাজের সময়সূচি রংপুর ২০২২

অক্টোবর মাসের রংপুর বিভাগের নামাজের সময়সূচি

রংপুর কেন বিখ্যাত

চলুন তাহলে এখন জানা যাক রংপুর কেন বিখ্যাত। রংপুর আমের জন্য অনেক বিখ্যাত। বিশেষ করে এখন হাঁড়িভাঙা আমের জন্য রংপুর অনেক বিখ্যাত। কৃষি বিভাগের সহায়তায় যদি রংপুরে এই হাঁড়িভাঙা আমের উৎপাদন আরো বৃদ্ধি করা যেতো, তাহলেও এখানকার মানুষ আম চাষ করে আরও বেশি সমৃদ্ধি নিয়ে আসতে পারত। পাশাপাশি রংপুরের শতরঞ্জি এখন বিদেশের মাটিতেও রপ্তানি হচ্ছে।

রংপুর নামকরণের ইতিহাস

রংপুর নামকরণের ইতিহাস এর ক্ষেত্রে লোকের মুখে নানা ধরনের কথা প্রচলিত আছে। রংপুর নামকরণের ক্ষেত্রে লোকের মুখে প্রচলিত আছে যে পূর্বের ‘রঙ্গপুর’ নাম ছিলো এই শহরটির এবং সেটা কালের ক্রমে এই নামটিতে এসে পৌছেছে । আমরা যদি একটু ইতিহাসের দিকে তাকাই তাহলে আরও দেখতে পাবো উপমহাদেশে ইংরেজরা নীল চাষ শুরু করে। রংপুর অঞ্চলের মাটি উর্বর হবার কারনে এখানে প্রচুর নীলের চাষ হত। সেই নীলকে স্থানীয় লোকজন রঙ্গ নামেই জানত। আর এভাবেই রংপুর নামটি উঠে এসেছে।

• আরও পড়ুন – নামাজের সময়সূচি ময়মনসিংহ ২০২২ | Namajer Somoy Suchi Mymensingh

রংপুর জেলার বিখ্যাত ব্যক্তি

এবার তাহলে একটু রংপুর জেলার বিখ্যাত ব্যক্তি বর্গদের সম্পর্কে জানা যাক। রংপুর জেলার যেসব লোক জন্মগ্রহণ করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেনঃ- শাহ আবদুর রউফ, মাওলানা কারামত আলী জৌনপুরী (রহ:),বেগম রোকেয়া,কাজী মোহাম্মদ ইলিয়াস,আবু সাদত মোহাম্মদ সায়েম,কাজী মোহাম্মদ এহিয়া,জানকীবলস্নভ সেন,মুন্সী  ছমির উদ্দিন আহমদ,তসলিমুদ্দিন আহমদ,করিমুন্নেসা খানম,ফজলুল রহমান চৌধুরী,মহেশচন্দ্র রায়,নুরুল ইসলাম,খোন্দকার  মুখতার ইলাহী,মোহাম্মদ ইউনুস,শিবেন্দ্রনাথ মুখার্জি,ইয়াকুব মাহফুজ আলী (জবরেজ) সহ আরো অনেকেই।

নামাজের সময়সূচি রংপুর ২০২২ নিয়ে আমাদের সর্বশেষ কথা

নামাজের সঠিক সময়সূচি অনুসরণ করে নামাজ আদায় করা আসলেই একটি সৌভাগ্যের বিষয়। আপনি যাতে এই সৌভাগ্যের অধিকারী হতে পারেন তার জন্যই আমাদের আজকের এই আর্টিকেল। এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ে আশা করি আপনি নামাজের সময়সূচি রংপুর ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

• আরও পড়ুন – নামাজের সময়সূচি বরিশাল ২০২২ | Namajer Somoy Suchi Barishal

এর পাশাপাশি এই আর্টিকেলে আমি আপনাদের সাথে সাথে রংপুর জেলা কেনো এতো বিখ্যাত ও রংপুর নামকরণের ইতিহাস এবং রংপুর জেলার বিখ্যাত ব্যক্তি দের নাম আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি এই তথ্য গুলো আপনাদের অনেক উপকারে আসবে।

আমাদের আর্টিকেল টি আপনার কাছে যদি হেল্পফুল মনে হয় তাহলে আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করতে পারেন যাতে নামাজের সময়সূচি রংপুর ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য আরও অনেক মানুষ জানতে পারে। নামাজের সময়সূচি রংপুর ২০২২ সম্পর্কে আমাদের আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Reply