মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম ২০২২

You are currently viewing মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম ২০২২
মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম আপনাদের কে বলবো এই আর্টিকেলে। কাজেই আপনারা যারা মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তাদের জন্য এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেলে আমরা আপনাদের সাথে শেয়ার করব ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ উপায়। যদি আরো স্পেসিফিকভাবে বলতে হয় মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে। এই আর্টিকেল টি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে আপনি ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার তথা  সহজেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার apps সম্পর্কে জানতে পারবেন।

ইউটিউব ডাউনলোড করব

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আশা করি আপনি অনেক ভালো রয়েছেন। আপনি এই আর্টিকেলটা পড়ছেন তারমানে আপনি ইউটিউব ব্যাবহার করেন ।আর আপনি যদি ইউটিউব ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে বা ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে। আপনারা অনেকেই আছেন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে গিয়ে অনেক সমস্যার মুখোমুখি হন। কিংবা আপনাদের হাতে মোবাইল ফোন থাকার কারণে আপনারা সহজেই ডাউনলোড করতে পারেন না। পাশাপাশি ইউটিউব ডাউনলোড নিয়ে আপনাদের অনেক সমস্যা রয়েছে। এই সকল সমস্যার সমাধান পেতে আমাদের আজকের আর্টিকেল শুধু আপনার জন্য। আমাদের আজকের আর্টিকেল আপনি জানতে পারবেন মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় নিয়ে বিস্তারিত তথ্য।

মোবাইলে কিভাবে ভিডিও ডাউনলোড করব

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম হলো ইউটিউব। ইউটিউব কে বলা হয়ে থাকে দ্বিতীয় সার্চ ইঞ্জিন। অর্থাৎ গুগলের পর মানুষ সবচেয়ে বেশি তথ্য জানার জন্য ইউটিউবে আসে। ইউটিউবে রয়েছে বিভিন্ন প্রকার ভিডিও। যেই কনটেন্ট গুলো প্রতিনিয়ত মিলিয়ন মিলিয়ন মানুষ উপভোগ করছে। এই ভিডিও গুলোর মধ্যে রয়েছে নিউজ,গান, মুভি, নাটক ইনফোগ্রাফিক কনটেন্ট ইত্যাদি। এই নিউজগুলোর মধ্যে বিভিন্ন নিউজ ভালো লাগে বা বিভিন্ন গানগুলো আমাদের পছন্দ হয়ে যায়। কিন্তু আমরা সেই গানগুলো অর্থাৎ আমাদের পছন্দের ভিডিও গুলো চাইলেই সহজে সংরক্ষণ করতে পারিনা।

কেননা ইউটিউব সরাসরি ইউটিউব অ্যাপস এর মধ্যে ইউটিউব ভিডিও ডাউনলোড করার কোন অপশন রাখেনি। এই ভিডিওগুলি আপনি চাইলে সহজেই ডাউনলোড করতে পারবেন না। তাহলে এখন প্রশ্ন আসতে পারে যে তাহলে কি সত্যিই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যায় না বা যাবেনা? হ্যাঁ, অবশ্যই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যাবে। কিভাবে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন এটাই আমরা দেখবো। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ নিয়ম দুটি সম্পর্কে চলুন জানা যাক।

সেরা ১০টি ইউটিউব ভিডিও ডাউনলোডার

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

আপনি চাইলে দুইটি উপায় অবলম্বন করে মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারেন। প্রথম উপায় ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য আপনার ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার apps লাগবে। দ্বিতীয়তে কোন কিছুই লাগবেনা। শুধু আপনাকে একটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার apps

বর্তমানে অনলাইনে বিভিন্ন ধরনের ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপস পাওয়া যায়। আপনি যেকোনো একটি অ্যাপস ডাউনলোড করে নিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। কিন্তু কথা হচ্ছে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য কোন অ্যাপস সবচেয়ে ভালো? সকল অ্যাপসই ভালো। তবে আপনি চাইলে বিডমেট ব্যবহার করতে পারেন। আর আপনি ভিডমেট গুগলে পেয়ে যাবেন।

• অ্যাপস ডাউনলোড করে নেওয়ার পর আপনি ইউটিউবে গিয়ে আপনার পছন্দের ভিডিও টি ওপেন করবেন। তারপর আপনি লক্ষ করলেই দেখতে পাবেন শেয়ার আইকন রয়েছে। আপনি শেয়ার আইকনের উপর ক্লিক করবেন। তারপর ভিডমেট সিলেক্ট করবেন। তাহলেই আপনার সামনে ভিডিও ডাউনলোড এর ইন্টারফেস চলে আসবে। এবার আপনি এখান থেকে আপনার পছন্দ অনুয়ায়ী রেজুলেশন সিলেক্ট করে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

ওয়েবসাইট ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য আপনি প্রথমে চলে যাবেন যেখানে একটি ব্রাউজারে। সেখানে যাওয়ার পর সার্চ বক্সে সার্চ করবেন ইউটিউব ভিডিও ডাউনলোডিং সাইট লিখে। তারপর আপনার সামনে অনেকগুলো সাইট দেখানো হবে। আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি সাইটে প্রবেশ করবেন। সাইটে প্রবেশ করে আপনি আপনার ভিডিও এর লিংক পেস্ট করে উক্ত ভিডিও টি ডাউনলোড করতে পারবেন। ইউটিউব ভিডিও লিংক কপি করার জন্য আপনি আপনার পছন্দের ভিডিও এর শেয়ার বাটনে ক্লিক করবেন। তারপর সেখান থেকে কপি লিংক বাটনে ক্লিক করলেই লিংক কপি হয়ে যাবে।

ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নানা রকম সফটওয়্যার রয়েছে। ইতিপূর্বে আপনারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কে জানতে পেরেছেন। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার আরো কয়েকটি সফটওয়্যার হলোঃ- ভিডমেট, স্নাপটিউব, টিউবমেট ইত্যাদি।

মোবাইলে ইউটিউব ভিডিও দেখুন ডাউনলোড করার নিয়ম নিয়ে সর্বশেষ কথা

মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম নিয়ে আমাদের এই আর্টিকেল এই পর্যন্তই। আশা করি আপনাদের কিছুটা হলেও উপকারে আসবে এবং আপনি খুব সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। আশা করি আপনি ইউটিউব ডাউনলোড করব,মোবাইলে কিভাবে ভিডিও ডাউনলোড করব,ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার apps,ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার বিষয়গুলো জানতে পেরেছেন। ইউটিউব ভিডিও ডাউনলোড নিয়ে আমাদের আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Reply