মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম | Medical Report Check Online 2023

You are currently viewing মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম | Medical Report Check Online 2023
মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম | Medical Report Check Online

মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম নিয়ে আজকের গুরুত্বপূর্ণ এই পোস্টটি, আপনারা যদি ইতিমধ্যে বিদেশ ভ্রমন করার জন্য মেডিকেল টেস্ট দিয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার মেডিকেল রিপোর্ট চেক সম্পর্কে বিস্তারিত জানা প্রয়োজন যে কিভাবে Medical Report Check করতে হয়।

মেডিকেল টেস্ট এখন অনেক বিষয়ে দরকার হয় বিদেশে যেতে, স্কলারশিপ, চাকরি, খেলা আরও অনেক ক্ষেত্রে। আজ সহজে আপনাদেরকে মেডিকেল রিপোর্ট চেক করার উপায় শেয়ার করব সম্পূর্ণ পোস্টটি পড়লে মেডিকেল রিপোর্ট সম্পর্কে আরোও অনেক তথ্য জানতে পারবেন।

আপনি নিজে মেডিকেল রিপোর্ট চেক অনলাইনে করবেন, কারন অনেক সময় দেখা গিয়েছে দালাল একটি জাল মেডিকেল রিপোর্ট বানিয়ে দিয়ে টাকা নিয়ে গেছে এটি থেকে বাঁচার জন্য আপনি নিজে এই পোস্টটি পড়ে Medical Report Check করুন এতে পরবর্তীতে কোন অসুবিধা সম্মূখীন হতে হবে না।

মেডিকেল রিপোর্ট কি?

মেডিকেল রিপোর্ট চেক করার পূর্বে মেডিকেল টেস্ট  কি একটু জেনে নেই? বিদেশগামী সবাইকে ভিসা পেতে হলে মেডিকেল চেকআপ করা বাধ্যতামূলক এখন সবদেশেই, মেডিকেল টেস্ট বাংলাদেশে বিভিন্ন ধরনের ডিজিটাল মেশিন সরঞ্জামাদির মাদ্যমে শারীরিক পরীক্ষা করা হয় যেমন বুকের এক্স রে, চোখ, কান, নাক ও গলা, ফুসফুস, পেট ইত্যাদি পরিক্ষা করে যে ফলাফল দিয়ে থাকে ডায়গোনেস্টিক সেন্টার এটিকে মেডিকেল রিপোর্ট বলা হয়। চলুন জেনে নেন কিভাবে মেডিকেল রিপোর্ট চেক করবেন সহজে।

মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম ২০২৩

আরব দেশ ছাড়া আপনি যে দেশে যাবেন সেই দেশের ইমিগ্রেশন এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন। এজন্য আপনাকে ইমিগ্রেশন ওয়েবসাইটে ভিজিট করে মেডিকেল রিপোর্ট চেক করে নিতে পারেন পাসপোর্ট বা মেডিকেল স্লিপ নাম্বার দিয়ে।

আপনারা যারা আরবের দেশ গুলোতে ভ্রমন করবেন তাদের জন্য মেডিকেল রিপোর্ট চেক করবেন যেমন দেশগুলো হল সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত, বাহরাইন, ওমান এই দেশ গুলোর মেডিকেল রিপোর্ট একটিমাত্র ওয়েরসাইট থেকেই চেক করতে পারবেন। ওয়েবসাইটটি হল গামকা মেডিকেল রিপোর্ট চেক (gcchmc.org check medical status) কিভাবে চেক করবেন আপনার রিপোর্ট নিচে দেওয়া হলো।

মেডিকেল রিপোর্ট চেক
মেডিকেল রিপোর্ট চেক

প্রথম ধাপঃ প্রথমে আপনি আপনার মোবাইলের ইন্টারনেট ডাটা অন করে আপনার মোবাইলের যেকোন একটি ব্রাউজার ওপেন করুন এবং গুগলে সার্চ করুন gamca medical status check by passport number এটি সার্চ করার পর আপনার সামনে একটি ওয়েবসাইট চলে আসবে gcchmc. org এই নামে এটিতে ক্লিক করুন। Or visit gamca medical Report Check official website https://v2.gcchmc.org/medical-status-search/

মেডিকেল রিপোর্ট চেক
মেডিকেল রিপোর্ট চেক

দ্বিতীয় ধাপঃ gamca medical status check এর অফিসিয়াল ওয়েবসাইটে  আপনি দেখতে পাবেন দুটি টেবিল প্রথমটিতে আপনার পাসপোর্ট নাম্বার বসান এবং তারপর আপনার দেশটি সিলেক্ট করুন এবং ক্যাপচার পূরন করে Generate ক্লিক করলে আপনার মেডিকেল রিপোর্ট দেখতে পারবেন।

সহজে বলতে গেলে প্রথমে আপনি মেডিকেল রিপোর্ট চেক করার জন্য ভিজিট করুন https://v2.gcchmc.org/medical-status-search/ তারপর আপনার পাসপোর্ট নাম্বার অথবা জিসিসি মেডিকেল স্লিপ নাম্বার দিন। সবশেষে ক্যাপচারটি সলভ করুন এবং Generate বাটনে ক্লিক করলে সাথে সাথে আপনার মেডিকেল রিপোর্ট পেয়ে যাবেন।

মেডিকেল রিপোর্ট চেক সৌদি: Saudi Arabia Medical Report Check

আপনি যদি সৌদি আরবে যাওয়ার জন্য মেডিকেল দিয়ে থাকেন তাহলে এই একি ওয়েবসাইট থেকে আপনার মেডিকেল চেক করে নিতে পারেন, তারপর ও আমরা নিয়মটি আবার বলে দেই প্রথমে আপনি Gamca medical check for Saudi Arabia তার পর আপনার সামনে এই ওয়েবসাইট আসবে আপনার পাসপোর্ট নাম্বার দেন এবং এবং দেশ সিলেক্ট করে জেনেরেট অপশনে ক্লিক করুন আপনার মেডিকেল কলেজ চলে আসবে আপনার সামনে। GAMCA Medical report check online Bangladesh.

ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম: সহজে এন আইডি চেক

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন: Malaysia Medical Report Check

Medical Report Check
Medical Report Check

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইনে করার জন্য আপনাকে অন্য একটি ওয়েবসাইটের মাধ্যমে করতে হবে। যেহেতু মালেশিয়া আরব দেশ গুলোর অন্তর্ভুক্ত নেই তাই উপরের ওয়েবসাইট থেকে মালয়শিয়ার মেডিকেল রিপোর্ট চেক করা যায় না। তাই মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য নিচের লিংকে ভিজিট করুন এবং আপনার পাসপোর্ট নাম্বার দেন এবং দেশের নাম দিয়ে carian লিখাটিতে ক্লিক করুন আপনার মেডিকেল রিপোর্ট পেয়ে যাবেন ফিট না আনফিট। https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus

আপনি মেডিকেল টেস্ট দেওয়ার পূর্বে আপনার রোগ গুলো সম্পর্কে সতর্ক থাকুন নিচে রোগ গুলোর নাম দেওয়া হল এই রোগ গুলো থাকলে আপনি মেডিকেল রিপোর্ট চেক করার পর আপনার আনফিট আসবে এটি কনফার্ম।

মেডিকেলে যেসব রোগ থাকলে আনফিট করে দেয়া হয়:

  • এইচআইভি HIV
  • চর্মরোগ
  • জন্ডিস
  • হার্টে কোন অসুবিধা থাকলে।
  • শ্বাসকষ্ট বা হাঁপানি যোগ থাকলে।
  • গর্ভবতী মহিলা হলে মেডিকেল রিপোর্ট সাধারণত ও আনফিট আসবে

উপরের দেওয়া কোন অসুবিধা আপনার যদি থাকে তাহলে মেডিকেল দিয়ে অযতা টাকা খরচ করা থেকে বিরত থাকুন আর এই রোগ গুলো বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা অনেক বাঁধা সৃষ্টি করে।

How to medical report check online bangladesh?

If you want to check medical report in online you need to follow simple step then you can easily check your. first of all turn on your data or wifi then open your mobile browser after that search gamca medical report check you will get one website called Check Medical Status – gamca – gcchmc.org click this website open this home page you can see three table firstly put your passport numvber then select your country name and solve this capture after that click generate bottom you will see your medical report. this is process of gamca medical report check by passport number.

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক যায় কি?

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করা অবশ্যই যায়, আপনি শুধু ওয়েবসাইটে ভিজিট করে আপনার পাসপোর্ট নাম্বার বা gcc number দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন, বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন।

কিভাবে করবেন জিসিসি মেডিকেল রিপোর্ট চেক?

জিসিসি মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম ও সেইম আপনি মোবাইল থেকে gamca medical report check এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন পাসপোর্টের নাম্বার দিন তারপর দেখতে পারবেন আপনি ফিট না আনফিট। সম্পুর্ন বুঝতে পোস্টটি ভালো ভাবে পড়ুন।

Mahfujur Rahman

Mahfujur Rahman is the founder of this Blog. He is a Professional Blogger and SEO Expert, who is interested in SEO, Web Programming. If you need any information related to this website, then you can feel free to ask here. It is our aim that you get the best information on this blog.

Leave a Reply