কাতার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম | Khalifa International Stadium

Khalifa International Stadium: কাতার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কাতারের জাতীয় স্টেডিয়াম । এটি কাতারের দোহায় অবস্থিত । এটি বহুমুখী একটি স্টেডিয়াম এবং দোহা স্পোর্টস সিটির একটি অংশ । বর্তমানে এই স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে । খলিফা ইন্টারন্যাশনা স্টেডিয়াম জিএসএস কতৃক ২০১৭ সালে চার তারকা রেটিং পেয়েছে যা সারা বিশ্বে প্রথম ।

খলিফা স্টেডিয়ামের পরিচয়।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম খলিফা স্টেডিয়াম নামে পরিচিত। খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কাতারের ন্যাশনাল স্টেডিয়াম, কাতারের জাতীয় স্টেডিয়াম। খলিফা স্টেডিয়াম কাতারের রাজধানী দোহায় অবস্হিত। খলিফা স্টেডিয়াম একটি বহুমুখী স্টেডিয়াম। দোহার স্পোর্টস সিটির অংশ হলো খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম।

আরোও পড়ুন: আল জানুব স্টেডিয়াম ফর কাতার বিশ্বকাপ ২০২২

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের সূচনা।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্রতিষ্টিত হয় ১৭৭৬ সালে। সেমতে কাতারের সবচেয়ে প্রাচীন স্টেডিয়াম হলো খলিফা স্টেডিয়াম। কাতারের ক্রিয়া জগৎ খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের সাথে জড়িত।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কার নামে??

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কাতারের জাতীয় স্টেডিয়াম। স্টেডিয়ামটি কাতারের সাবেক “আমীর খলিফা বিন হামাদ আল থানি” এর নামানুসারে নামকরণ করা হয়েছে।

খালিফা স্টেডিয়ামে যেসব ইভেন্ট হয়েছে।

  • এশিয়ান গেমস,
  • গলফ কাপ,
  • এএফসি এশিয়ান কাপ
  • আন্তর্জাতিক খেলাধুলা আয়োজন করা হয়েছে ।

কাতার বিশ্বকাপে খলিফা স্টেডিয়াম।

কাতার বিশ্বকাপের জন্য খালিফা স্টেডিয়ামকে জামকালোভাবে সাজানো হয়েছে। কাতার বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ হবে খলিফা স্টেডিয়ামে। কাতার বিশ্বকাপকে সামনে রেখে স্টেডিয়ামটিকে সংস্কার করা হচ্ছে। স্টেডিয়ামটির আসন কমিয়ে আনা হয়েছে। আগে ছিল ৬৮ হাজার আসন সংখ্যা। এখন করা হয়ে ৪৫ হাজার।

খলিফা স্টেডিয়ামের আসন সংখ্যা।

খলিফা স্টেডিয়ামের আসন সংখ্যা হলো ৪৫ হাজার।

Leave a Comment