You are currently viewing Fundamentals of Digital Marketing by Google | ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স-১

Fundamentals of Digital Marketing by Google | ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স-১

(Free Digital Marketing Course) ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স-Fundamentals of Digital Marketing by Google

ডিজিটাল মার্কেটিং শিখতে হলে কোর্সগুলো জন্য অনেক টাকা খরচ করতে হয়।যেটা একজন বেকার বা ছাত্রের পক্ষে অনেকটা কষ্টসাধ্য হয়ে পড়ে। তাই আপনাদের কথা ভেবে আপনাকে সন্ধান দিতে এসেছি ফ্রী ডিজিটাল মার্কেটিং কোর্স এর বিস্তারিত তথ্য।

Fundamentals of digital marketing

#) Fundamentals of digital marketing( ফান্ডামেন্টালস অফ ডিজিটাল মার্কেটিং)-

এই কোর্সটি করার পড়ে আপনি ডিজিটাল মার্কেটিং এর বেসিক থেকে ধারনা পাবেন যেটা আপনার ক্যারিয়ারের উন্নতি করতে সাহায্য করবে।

এটি ইন্টারেক্টিভ অ্যাডভার্টাইজিং ব্যুরো-অনুমোদিত কোর্সে যার মাধ্যমে ডিজিটাল মার্কেটিং এর মূল বিষয়গুলো আয়ত্ত করতে পারবেন।

Free Digital Marketing course Details

কোর্স ডিটেলস:- কোর্সটি বিনামূল্যে পাবেন। কোর্সটি সম্পূর্ণ বিগিনারদের জন্য তৈরি করা, কোর্সটিতে ২৬টি মডিউল রয়েছে, সবগুলিই Google প্রশিক্ষকদের দ্বারা তৈরি, বাস্তব অনুশীলন এবং বাস্তব-বিশ্বের উদাহরণে পরিপূর্ণ যা আপনার জ্ঞানকে বাস্তব কাজে পরিণত করতে সহায়তা করবে কোর্সের সময় মোট ৪০ ঘণ্টা।

কোর্সের বৈশিষ্ট্য: কোর্সটি IAB-স্বীকৃত,ভিডিও টিউটোরিয়াল পাবেন, আপনার সুবিধা মত এক্সেস করতে পারবেন যেকোনো সময় যতবার খুশি ততবার, কোর্সটি শেষ করার পরে সার্টিফিকেট পাবেন। প্রত্যেকটি মডিউলের শেষে রয়েছে কুইজ যাতে আপনি কতটুকু শিখতে পেরেছেন সেটা ধারণা করতে পারবেন।

What you will learn with this Digital Marketing free course

ফ্রি ডিজিটাল মার্কেটিংয়ের এই কোর্সেটি করে আপনি যা যা শিখতে পারবেন।

১) কীভাবে একটি ওয়েবসাইট, ভিডিও বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন সেটা জানতে পারবেন।

২) অনলাইনে ব্যবসার প্রচার করার অনেক উপায় রয়েছে। কিন্তু অনলাইন ব্যবসা শুরু করার আগে, এই ডিজিটাল মাধ্যমগুলো কীভাবে কাজ করে, কোন মাধ্যমগুলো আপনার জন্য সবচেয়ে উপযুক্ত এবং কীভাবে একটি স্বচ্ছ পরিকল্পনা বা কৌশল সেট আপ করতে হয় যেটি আপনাকে আপনার লক্ষ্য অর্জন করতে সাহায্য করবে সে বিষয়ে জানতে পারবেন।

৩) গুগোল অ্যাডসেন্স এর সুবিধাগুলি সম্পর্কে জানতে পারবেন, অর্গানিক সার্চ রেজাল্ট এবং পেইড সার্চ রেজাল্ট এর মধ্যে পার্থক্য জানতে পারবেন কেন সার্চ ইঞ্জিন এ এডভার্টাইজিং অনেক বেশি গুরুত্বপূর্ণ সেই বিষয়ে ধারনা পাবেন

৪) কীভাবে একটি অভিযোজনযোগ্য এসইও প্ল্যান তৈরি করতে হয়, সবচেয়ে কার্যকর কীওয়ার্ড শনাক্ত করতে হয় এবং কোন টুলগুলি আপনার ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ সেটা জানতে পারবেন।

৫) আপনার মোবাইল ফোনের মাধ্যমে সঠিক কীওয়ার্ড এবং বিজ্ঞাপন ফর্ম্যাটগুলি কীভাবে বেছে নিবেন তা জানতে পারবেন।

৬) একটি ডিজিটাল ব্যবসায়িক কৌশল তৈরি করার সময় কীভাবে আপনার সেরা টা দিয়ে আপনাকে এগিয়ে রাখবেন সেটার ধারণা পাবেন। কীভাবে আপনার প্রতিযোগীদের থেকে আলাদা থাকতে হয় এবং গ্রাহকদের চাহিদামত তাদেরকে সুযোগ-সুবিধা দিবেন সে বিষয়ে ধারনা পাবেন।

৭) ওয়েব পৃষ্ঠাগুলি সঠিকভাবে অপ্টিমাইজ করার অর্থ হল আরও বেশি লোক আপনার পেজ দ্রুত খুঁজে পেতে পারে৷ এটি করার জন্য প্রচুর উপায় রয়েছে, তারমধ্যে সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলি বেছে নেওয়া জানবেন। এছাড়াও মেটা ট্যাগ, ব্যাকলিংক, আন্তর্জাতিক এসইও এবং আরও অনেক কিছু আয়ত্ত করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিংয়ের এই কোর্সটি করে তারা সাফল হয়েছেন তাদের কথা।

৩০০০০০০ এরও বেশি মানুষ ইতিমধ্যে এই যোগ্যতা অর্জন করেছে, এবং তাদের কর্মজীবনের উন্নয়ন ও উন্নতির জন্য এটি ব্যবহার করছে।

#) সিলভিয়ার গল্প-

icube.pl থেকে সিলভিয়ার সাথে দেখা করুন। কোর্সটি করে তার দক্ষতা তৈরি হয় এবং সার্টিফিকেট পান। তাকে কনটেন্ট মার্কেটিং ম্যানেজার হিসেবে পদোন্নতি করা হয়েছিল এবং তারপর সে তার এজেন্সির সুনাম অনেক গুণ বাড়িয়ে তুলেছেন।

#) ডার্কোর গল্প-

প্রশিক্ষণ কোর্স সমাপ্ত করার পর, স্লোভেনীয় ই-কমার্স প্ল্যাটফর্ম Ceneje.si-এর সিইও, ডার্কো দুজিচ এই কোর্স করে অনেক কিছু শিখতে পেরেছেন সেজন্য তিনি তার কোম্পানির প্রত্যেককে এই কোর্সটি করতে উত্সাহিত করেছিলেন।

Fundamentals of Digital Marketing by Google এই কোর্সটিতে জয়েন করতে ভিজিট করুন

 

Please Share this article

Leave a Reply