আবু ত্বহা মুহাম্মদ আদনান এর জীবনী | Abu Toha Muhammad Adnan Biography

You are currently viewing আবু ত্বহা মুহাম্মদ আদনান এর জীবনী | Abu Toha Muhammad Adnan Biography
আবু ত্বহা মুহাম্মদ আদনান

আবু ত্বহা মুহাম্মদ আদনান এর জীবনী। কে আবু ত্বহা আদনান? আবু ত্বহা আদনানের পরিচয় কি। ভূ-রাজনৈতিক বিষয়, দাজ্জাল ও বর্তমান বিশ্ব ব্যবস্হা নিয়ে কে বেশি আলোচনা করেন, কে এসব বিষয় নিয়ে কথা বলেন? যদি এরকম প্রশ্ন করা হয়। তাহলে সবাই একস্বরে বলবে আবু ত্বহা আদনান। আবু ত্বহা আদনান কে? হ্যা! বন্ধুরা আমরা জনপ্রিয় এই ইসলামিক স্কলারকে নিয়ে আলোচনা করব।

আবু ত্বহা আদনানের জীবনী

আবু ত্বহা আদনানের পরিচয় ও জন্ম

বর্তমান সময়ের জনপ্রিয় ইসলামি স্কলারদের মধ্যে অন্যতম আবু ত্বহা মুহাম্মাদ আদনান। মূলত স্পষ্ট কথা বলার ভঙ্গিমা ও সমসাময়িক বিষয়ে কথা বলার জন্য তিতি জনপ্রিয়। তার আফসানুল আদনান। কিন্তু তিনিবসবার কাছে আবু ত্বহা আদনান নামে পরিচিত। তিনি রংপুর জেলায় জন্ম গ্রহণ করেন।

আবু ত্বহা আদনানের বাবা ও মা।

আবু ত্বহা আদনানের গর্বিত পিতা হলেন রফিকুল ইসলাম এবং মায়ের আজেফা বেগম। তিনি তার বাবার মূত্যুর পর নানার বাড়িতে লালিত পালিত হন।

আবু ত্বহা আদনানের শিক্ষাজীবন।

আবু ত্বহা আদনান ক্রিকেট বেশ ভালোবাসতেন। ভালো ক্রিকেটার হিসেবে রংপুরে তার খ্যাতি ছিল। আবু ত্বহা আদনান রংপুর লয়েন্স স্কুল এন্ড কলেজে লেখাপড়া করেন। কলেজের গন্ডি পেরিয়ে তিনি ভর্তি হন রংপুর কারমাইকেল কলেজে। সেখানে তিনি দর্শনের উপর অনার্স, মাস্টার্স কম্পিট করেন।

দর্শন নিয়ের পড়ার সময় থেকে তিনি ইসলামকে ভালবাসতে শুরু করেন। ইসলামের প্রতি তার ঝুক দিনদিন বাড়তে থাকে। তিনি ইসলামি বই প্রচুর পড়তে ও গবেষণা করেন। দর্শনের স্নাতকোত্তর শেষ তিনি বাড়ির পাশে “আল জামেয়া আস সালাফিয়া মাদরাসায়” ভর্তি হন। তাছাড়া তিনি অনলাইনে বিভিন্ন ইসলামিক কোর্স করেন।

আরোও পড়ুন: ব্রাদার রাহুল হোসেন এর জীবনী

আবু ত্বহা আদনানের স্ত্রী।

আবু ত্বহা আদনান দুই বিয়ে করেছেন। তার প্রথম স্ত্রী “হাবিবা নূর”। তিনি রংপুরে থাকেন।

আর ২য় স্ত্রী হলেন সাবিকুন নাহার সারা। তিনি ঢাকায় থাকেন। তিনি ঢাকার একটি মহিলা মাদরাসার পরিচালিকা।

আবু ত্বহা আদনানের ছেলেমেয়ে।

আবু ত্বহা আদনানের দুইজন সন্তানের বাবা। একজন ছেলে আর অপরজন মেয়ে।

ক্রিকেটার থেকে জনপ্রিয় বক্তা।

ক্রিকেটার থেকে জনপ্রিয় বক্তায় পরিণত হন আবু ত্বহা আদনান। ক্রিকেটার থেকেও তিনি অনেক জনপ্রিয় হয়ে উটেছেন তিনি। ক্রিকেটার হলে হয়ত তিনি আড়ালে থেকে যেতেন।

আলোকিত জ্ঞানী ১ম স্হান।

আবু ত্বহা আদনান ২০১৮ সালে আলকিত জ্ঞানী প্রতিযোগিতায় অংশ নেন। তার একাধিক প্রতিভা রয়েছে – তিনি তার প্রতিভার স্বাক্ষর রাখেন আলোকিত জ্ঞানীর ২০১৮ সালের ইভেন্টে। তিনি সবাইকে তাক লাগিয়ে সে বছর আলোকিত জ্ঞানী চ্যাম্পিয়ান হন।

আবু ত্বহা আদনানের কর্মজীবন।

আবু ত্বহা আদনান একজন ইসলামি বক্তা। তিনি বিভিন্ন মাহফিলে আলোচনা করে থাকেন। তাছাড়া বিভিন্ন মসজিদে জুমার খুতবা দিয়ে থাকেন।

তিনি তসর এলাকায় একটি স্কুল প্রতিষ্টা করেছেন। তিনি এটা পরিচালনা করেন। প্রতিষ্টানটিতে জেলারাল লাইনের পড়ালেখা পাশাপাশি ইসলামি শিক্ষা প্রদান করা হয়।

কলরবের আবু রায়হান এর জীবনী

আবু ত্বাহা আদনানের গুম।

১০ জুন ২০২১ রংপুর থেকে একটি ব্যক্তিগত গাড়িতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন আবু ত্বহা আদনান । তার সাথি ছিলেন ২য় জন -আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ। আর গাড়িচালক আমির উদ্দীন ফয়েজ। গাড়িটিসহ এদের চারজনেরই গুম গয়ে যান, কোনো খোঁজ খবর পাওয়া যায় নি।

আবু ত্বহা আদনান নিখোঁজ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ব্যাপক ছড়িয়ে পড়ে। সবাই আবু ত্বহা আদনানের সন্ধান চেয়ে নিজ নিজ একাউন্টে স্টাটাস দেন। এমনকি সংসদে পর্যন্ত তার কথা উঠে, তাকে নিয়ে সংসদে কথা বলা হয়। তার ২য় স্ত্রীসাবিকুন্নাহার সংবাদ সম্মেলনে বলেছিলেন, “ধর্মীয় মতবাদ নিয়ে আলেমদের একটি পক্ষের সঙ্গে তার মতবিরোধ তৈরি হয়। এসব কারণে তিনি পরিচিত আলেমদের কাছে সাহায্য চেয়েও কোনো সাড়া পাননি। বরং সাধারণ মানুষ ও অনুসারীরা আদনানকে ফিরে পেতে অনলাইনে অনেক বেশি সোচ্চার।”

বাংলাদেশে সাত দিন নিখোঁজ থাকেন, এ সাতদিনে সবাই তার পক্ষে আওয়াজ তুলেন। চতুর্দিকে খুব সাড়া পড়ে। ফেস দ্যা পিপলের একটি লাইভে তার গুগুল একাউন্টের জিপিএস অনুযায়ী তাকে সনক্ত করা হয়। বক আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের ১৮ জুন ২০২১খোঁজ পাওয়া যায়। পরবর্তীতে তাকে রংপুর পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়। সেখানে রেখে তাক জিজ্ঞাসাবাদ করা হয়। সেই রাতেই তাকে আদালতে তুলা হয়।

তার ও সাথীদের জবানবন্দি নেওয়ার পর তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

আবু ত্বহার আদনানের বয়স।

তার বয়স ৩১ বছর

আবু ত্বহা আদনানের উচ্চতা।

৫.৪ ইঞ্চি

Leave a Reply