১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংখ্যা ২০২৩

সাহেদা জান্নাত
১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংখ্যা

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ: দীর্ঘ অপেক্ষার পর ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে যারাই উত্তীর্ণ হয়েছেন সবার প্রতি রইল আন্তরিক অভিনন্দন এবং আগামীর লিখিত পরীক্ষার প্রস্তুতি নিতে এই কামনা। আর ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হননি যারা আপনারা হতাশ হবেননা কেননা একবার না পারিলে দেখ শতবার ।একবার হয়নি আরেকবার তো হতে পারে।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ:

৩০ ডিসেম্বর এবং ৩১ ডিসেম্বর ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হয়েছে এবং ফল ও প্রকাশ করা হয়েছে ।এতে পাশ কৃত প্রার্থীর সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। পরীক্ষায় অংশগ্রহণ কারী পাশের হার ২৪ দশমিক ৮৯ শতাংশ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান এবং বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রিলিমিনারি টেষ্টে স্কুল -২ স্কুল ও কলেজ পর্যায়ে ১১ লাখ ৯৩ হাজার ১৭৮ জন পরীক্ষার্থী আবেদন করেন

পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন।

স্কুল পর্যায়ের পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ২ হাজার ।

স্কুল -২ পর্যায়ের পরীক্ষার্থীর সংখ্যা ৯০ হাজার ১৯১ জন।

কলেজ পর্যায়ের পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংখ্যা:

  • পাশের হার ….২৪ .৮৯%।
  • স্কুল -২ এ উত্তীর্ণ…১৫ হাজার ৩৭৯ জন।
  • স্কুল পর্যায়ের …৬২ হাজার ৮৬৪ জন।
  • কলেজ পর্যায়ের ….৭৩ হাজার ১৯৩ জন।

Also Read : ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে এবং পরীক্ষার জন্য প্রস্তুতি কেমন হতে হবে?

এই ছিল ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আশা করি আপনারা যারাই প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সবাই লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং ভালো প্রস্তুতি নেন যেন লিখিত পরীক্ষায় ও উত্তীর্ণ হতে পারেন এবং জীবনের লক্ষ্যে পৌঁছাতে পারেন ।

Also Read: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন ২০২৩

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।