১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন ২০২৩

  • Post author:
  • Post last modified:January 3, 2023
You are currently viewing ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন ২০২৩
১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি আপনারা নিতে পারেন ।আজ আমি ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এবং নিবন্ধন বিষয়ক কিছু গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করলাম যা সবার জানা দরকার।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি:

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে এবং আশা করি এই পরীক্ষা সবার অনেক অনেক ভালো হয়েছে যাদের পরীক্ষা ভালো হয়েছে এবং যারা পাশ করবেন উনারা কিন্তু লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন এবং প্রস্তুতি টা যেন অনেক ভালো হয় যেকোন বিষয় আপনারা হোক অর্থাৎ আপনি যে বিষয়ে প্রিলিমিনারি পরীক্ষা দিচ্ছেন সে বিষয়ে লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে।

  • লিখিত পরীক্ষার জন্য আপনি আপনার বিষয়ের উপর যেগুলো প্রশ্ন পড়বেন সাথে সাথেই সে প্রশ্ন গুলো লিখবেন লিখলে অবশ্যই মুখস্থ হবে এবং পরীক্ষার সময় মনে হবে এমনকি আপনার রেজাল্ট ও ভালো হবে।
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আপনাকে পূর্ব পরিকল্পনা মাফিক রুটিন অনুযায়ী পড়তে হবে এবং পড়ে পড়ে অবশ্যই লিখবেন।
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আপনি চারটি বিষয় অনুসরণ করতে হবে ।যেমন, বাংলা , ইংরেজি,গনিত , সাধারণ জ্ঞান। সাধারন জ্ঞান মানে সাম্প্রতিক বিষয়াদি , আন্তর্জাতিক বিষয়াবলী, বিভিন্ন দেশের মুদ্রার নাম , ভাষা আন্দোলন এবং অন্যান্য সাধারণ জ্ঞানের আওতায় যেসব বিষয় পড়ে সে বিষয়গুলো অত্যন্ত গুরুত্বের সহিত পড়লে অবশ্যই আপনার রেজাল্ট ভালো চাকরি আপনাকে খুঁজবে। এছাড়াও বাংলা বিষয় থেকে যেগুলো পড়বেন ,যেমন ব্যাকরন অংশ ব্যাকরন অংশ। থেকে,সমাস , সন্ধি,কারক বিভক্তি, বাগধারা,বাক্য সংকোচন,বিরাম চিহ্নের ব্যবহার, এবং বাংলা বিষয়ের উপর বিভিন্ন সাহিত্যের জনক এর নাম এবং উপন্যাস কবিতা,নাটক ইত্যাদি অনেক বিষয় জানতে হবে।
১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন
১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি নিতে আপনাকে ও তৈরি করতে হবে ।যারা মনে করছেন ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হবেনা উনাদের কর্তব্য এখন ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি নেওয়া অতি সহজেই আপনি পাশ করতে পারবেন যদি আপনার প্রস্তুতি ভালো থাকে।

এনটিআরসিএ চতুর্থ গনবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা ২০২৩

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা বিজ্ঞপ্তি ইনশাআল্লাহ ২০২৩ এর প্রথম দিকেই প্রকাশ করা হবে তাই আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের আবেদন এর সাথে সাথেই এবং পূর্ব প্রস্তুতি নিতে পারেন আপনি । সাজেশন করে পড়বেন দেখবেন আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবেনা।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি রেজাল্ট বের হওয়ার পর লিখিত হবে এবং লিখিত পরীক্ষার পর ভাইভা হবে । তারপর ই ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে ।

  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য ইংরেজি বিষয়ের উপর সাজেশন হলো ইংরেজি Grammar আপনাকে জানতে হবে এছাড়া synonym and antonym , phrase and idioms , এগুলো must be জানতে হবে।
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি পর্বে আপনাকে গনিত এর উপর ও জোর দিতে হবে ।গানিতিক বিষয় গুলো বিভিন্ন সূত্রের ব্যবহার ,শতকরা , জ্যামিতি ইত্যাদি বিষয়ে জানতে হবে।

সবশেষে আমি একথা বলতে চাই ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি পর্বে আমাদের ব্লগ থেকে সবগুলো বিষয় শেয়ার করব এবং সাধারণ জ্ঞান , বাংলা, ইংরেজি বিষয়ের উপর অনেক গুলো পোস্ট already আমি শেয়ার করছি চাইলে আপনার শেয়ার করতে পারবেন । এছাড়াও যেকোন নিয়োগ পরীক্ষার জন্য এই সাজেশন গুলো খুবই গুরুত্বপূর্ণ ।আপনারা বেশি বেশি করে শেয়ার করবেন এবং আমাদের সাথেই থাকবেন।

Leave a Reply