১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান | 17th NTRCA Question Solution

  • Post author:
  • Post last modified:December 30, 2022
You are currently viewing ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান | 17th NTRCA Question Solution
১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান: প্রিয় নিবন্ধন পরীক্ষার্থী ভাই ও বোনেরা আজ ৩০ ই ডিসেম্বর আপনাদের ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হয়েছে নিশ্চয় আপনাদের পরীক্ষা ভালো হয়েছে কেননা প্রশ্নের মান অনেক সহজ এবং সুন্দর হয়েছে তাই আপনারা সবাই ভালো রেজাল্ট করতে পারবেন ।আমরা সবাই ব্লগের পক্ষ থেকে দোয়া করছি।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান:

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা আজ সম্পূর্ণ হলো ।প্রায় তিন বছর পর অর্থাৎ দীর্ঘ অপেক্ষার পর ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হলো এই পরীক্ষায় অংশগ্রহণ কারী সকল পরীক্ষার্থীদের জন্য শুভ কামনা রইল ।আপনাদের আশানুরূপ ফল যেন আপনার পান সর্বদা এই কামনা করি ।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান ।

আপনারা সবাই জানেন নিশ্চয়ই যে চারটি বিষয়ের উপর প্রিলিমিনারিতে প্রশ্ন আসে এবং এই চারটি বিষয় হচ্ছে।

বাংলা , ইংরেজি, গনিত , সাধারণ জ্ঞান।

  • বাংলা থেকে ২৫ টি প্রশ্ন আসে , প্রতিটি প্রশ্নের মান ….০১ = ২৫।
  • ইংরেজি থেকে ২৫ টি আসে , প্রতিটি প্রশ্নের মান থাকবে ….০১ =২৫।
  • গনিত থেকে ২৫ টি আসে , প্রতিটি প্রশ্নের মান ০১= ২৫.
  • সাধারন জ্ঞান ২৫ টি , প্রতিটি প্রশ্নের মান ০১ =২৫ ।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি প্রশ্নের সমাধান ।

বাংলা থেকে সন্ধি বিচ্ছেদ প্রত্যাবর্তন ….প্রতি + আবর্তন।

এরপর ইংরেজি থেকে একটা আসছে , Honorary… Salaried.

এরপর আরেকটি বিষয় হচ্ছে ইংরেজি Simple sentence করতে হবে answer হবে

” We should respect our country.

এছাড়া আরেকটি গনিতের আসছে সম্পূরক কোন ১৮০ এটা ।

প্রিয় পরীক্ষার্থী বন্ধুরা আসলে মাত্র কয়েকটা প্রশ্নের সমাধান দেয়া হলো কেননা পরীক্ষার্থীদের বাসায় কিন্তু প্রশ্ন দেয়া হয়নি পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথেই প্রশ্ন নেয়া হয়েছে তাই আমি ভীষন দুঃখিত প্রশ্ন পেলে সবগুলোর উঃ দেবে আপনারা সমাধান পাবেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হয়েছে এবং যারা ইতিমধ্যে অংশগ্রহণ করেছেন তাঁদের জন্য আমারা আমাদের ব্লগে ইতোমধ্যে কয়েকটি প্রশ্নের উত্তর দিয়েছি এছাড়াও আপনারা আমাদের সাথে থাকবেন অবশ্যই আমরা বাকি প্রশ্নের সমাধান দেবে ।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ কারী আপনারা যারা ভাবছেন যে আমি পাশ করব অর্থাৎ পাশ মার্ক ৪০ আপনি ৪০ থেকে ৪১ এভাবে শুরু করলে যারা ৪০ এর উপরে মার্ক পাবেন তারা তো অবশ্যই পাশ করবেন তাই পাশ যারা করবেন তাদের জন্য লিখিত পরীক্ষার প্রস্তুতি নিতে হবে দেরী না করে আপনারা নিজেকে লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারবেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা যারা ইতোমধ্যে দিয়েছেন এবং আগামী কালকের কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হবে তারাও আমাদের ব্লগে অনেক বিষয়ের উপর সাজেশন দেয়া হয়েছে চাইলে আপনারা শেয়ার করতে পারবেন।

  • ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের সমাধান পেতে আমাদের সাথেই থাকুন ।ভালো থাকেন এবং লিখিত পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি শেষ হলো । দীর্ঘ অপেক্ষার পর পরীক্ষা সবারই ভালো হওয়ার কথা তাদের ভালো হয়েছে তাদের তো ভালোই আর তাদের ভালো হয়নি তাদের জন্য ও শুভ কামনা রইল এবং অবহেলা না করে আগামী পরীক্ষা অর্থাৎ ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন বুঝে বুঝে অনেক পরীক্ষার্থী কিন্তু পড়ে থাকেন সিলেবাস অনুযায়ী যারা পড়ছেন তারা ঠিকই পারছেন এবং পারবেন ।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সিলেবাস pdf

Leave a Reply