আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র কিভাবে বের করব?

মাহফুজুর রহমান
আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র কিভাবে বের করব?

আমার আশপাশের covid-19 টিকা করণ কেন্দ্র কিভাবে খুঁজে বের করবেন। টিকা দেওয়া এখন সবক্ষেত্রে প্রয়োজন কারণ বর্তমানে বিদেশে যাওয়া থেকে শুরু করে হজ্জ যাওয়া পর্যন্ত প্রায় সবকিছুতেই করোনা টিকা সার্টিফিকেটের প্রয়োজন হয়, তাই কিভাবে আপনারা কোরোনা বা COVID-19 টিকা কেন্দ্র খুঁজে বের করে করোনা টিকাটি দিবেন এই নিয়ে আজকে বিস্তারিত শেয়ার করার চেষ্টা করব।

বর্তমানে করোনা টিকা দেওয়া আগের মত ইউনিয়নে বা এলাকা এলাকায় গিয়ে দেওয়া হয় না তাই অনেক মানুষ corona vaccine দিতে অনেক অসুবিধার সম্মুখীন হচ্ছেন, তাহলে কিভাবে আপনি আশপাশের covid-19 টিকা কেন্দ্র খুঁজে বের করবেন এবং কোথায় থেকে করোনা টিকা দিবেন।

আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র কিভাবে আমি খুঁজে বের করব?

আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র প্রায় বাংলাদেশের প্রত্যেকটি এলাকায় করোনা টিকা এখনো দেওয়া হয় থাকে, তবে আমরা না জানার কারণে আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র খুঁজে পায় না। করোনা টিকা দিতে হলে এখন আপনাকে যা যা করতে হবে নিচে আমরা বিস্তারিত তুলে ধরছি।

প্রথমে আপনি করোনা ভেকসিন দেওয়ার জন্য একটি আবেদন করতে হবে অনলাইনে করোনা টিকা দেওয়ার আবেদন করার জন্য আপনার ভোটার আইডি কার্ড এর প্রয়োজন হবে যদি আপনার করোনা টিকা দেওয়ার জন্য আইডি কার্ড না থাকে তাহলে অনলাইন কপি দিয়েও করোন টিকা দেওয়ার জন্য আইডি কার্ড এর নাম্বার বের করে নিতে পারেন। আইডি কার্ড প্রথমে অনলাইন থেকে বের করে আবেদন করে নিন। আমাদের অনলাইনে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার পোস্টটি পড়ে মোবাইল থেকে আইডি কার্ড এর নাম্বার দিয়ে করোনা টিকা দেওয়ার জন্য আবেদন শেষ করুন।

তারপর আপনাকে একটি করোনা টিকা দেওয়ার জন্য আবেদন ফরম দিবে এই আবেদন ফরমটি নিয়ে আপনার এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলে যান সেখানে গিয়ে যেকোনো কাউকে জিজ্ঞেস করলে করোনা টিকা দেওয়ার জায়গা বা রে জায়গায় করোনা টিকা দেওয়া হয় সেই রুমটি দেখিয়ে দিবে আপনি সেখানে আপনার অনলাইন ফরমটি দেখালে আপনাকে সাথে সাথে করোনা টিকা দিয়ে শিল দিয়ে দিবে এই আমার আশপাশের covid-19 টিকা কেন্দ্র খুঁজে বের করতে পারি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছাড়া অন্য কোন জায়গায় আপনারা COVID-19 টিকা দিতে পারবেন না।

পাসপোর্ট চেক করার নিয়ম ২০২৩

Share This Article
মাহফুজুর রহমান হলেন স্কলার্সমীর প্রতিষ্ঠাতা, তিনি প্রফেশনালি ওয়েব ডেভেলপমেন্ট এবং SEO (Search Engine Optimization) বিষয়ে কাজ করেন, SEO Friendly নিউজ এবং ব্লগ পোস্টে দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করে আসতেছে। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য কন্টাক্ট করতে পারেন।