সরকারি চাকরিজীবীদের বেতন কত বাড়তে পারে?

সরকারি চাকরিজীবীদের বেতন কত বাড়তে পারে : সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধি এটা একটি সুখবর জীবনে অনেক কষ্ট করে লেখাপড়া করে একজন চাকরিজীবি চাকরি পেয়ে থাকেন চাকরি পেয়ে ও যদি উনাদের জীবন যাপন করতে যদি কষ্ট পোহাতে হয় তাহলে দুংখের কথা তাই উনাদের বেতন বৃদ্ধি হবে বা হচ্ছে এটা অত্যন্ত সুখবর উনাদের জন্য + আমাদের জন্য । আজ আমি সরকারি চাকরিজীবীদের বেতন কত বাড়তে পারে সেই বিষয়ে একটি গুরুত্বপূর্ণ পোষ্ট শেয়ার করলাম।

সরকারি চাকরিজীবীদের বেতন কত বাড়তে পারে এই নিয়ে নতুন আপডেট:

  • সরকারি চাকরিজীবীদের বেতন ভাতা কিভাবে হবে কিভাবে বৃদ্ধি পাবে?
  • কখন বৃদ্ধি পাবে?
  • আপনি কত ইনক্রিমেন্ট পাবেন?

প্রধানমন্ত্রী দেশে ফিরে ১৬ মে কনফারেন্সে প্রধানমন্ত্রী বেতন ভাতা সম্পর্কে বলেন.

প্রধানমন্ত্রী বলেন বর্তমানে ইনফ্লেশন বেড়ে গেছে তাই এটার সাথে সমন্বয় রেখে চাকরিজীবী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বৃদ্ধির পরিকল্পনা হবে ইনক্রিমেন্ট বৃদ্ধি করা হবে তবে প্রধানমন্ত্রী আরো বলেন মহার্ঘ ভাতা দেয়ার কোন পরিকল্পনা নেই এটা দিতে হলে অনেক ঝামেলা পোহাতে হয় তাই মুদ্রাস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে সকল চাকরিজীবীদের বেতন বৃদ্ধি পাবে ।

  • সাধারনত চাকরিরজীবি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন দুভাগে যেমন ,প্রমোশন ও ইয়ারলি ইনক্রিমেন্ট।
  • তবে প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন তা হচ্ছে ইনক্রিমেন্ট অর্থাৎ ইনক্রিমেন্ট বাড়বে হয়তো ইনক্রিমেন্ট ২০ শতাংশ বাড়বে আবার ৮-১০% ও বাড়তে পারে ।
  • যদি 5% বাড়ে তবে 5% এর সাথে বেসিকটা বাড়বে আর তা বাড়ার সাথে সরকারি বেসরকারি চাকরিজীবিদের বাড়ি ভাড়া ভাতা ইত্যাদি ও বৃদ্ধি পাবে ।
  • বিধিমালায় বলা হয়েছে Inflation যদি 5% বৃদ্ধি পায় তাহলে বেতন ও সে অনুযায়ী বৃদ্ধি পাবে ।
  • সরকারি তথা এমপিও ভুক্ত কর্মকর্তা ও কর্মচারীরা গত বছর গুলোতে inflation টা কম থাকায় তফসিল অনুযায়ী ইনক্রিমেন্ট ও পেতেন ।
  • আগামী 1জুন বাজেট সংশোধনে উত্থাপিত হবে সেই বাজেট উত্থাপনের সময় প্রধানমন্ত্রী বেতন ভাতা সম্পর্কে কি দিক নির্দেশনা দিয়েছেন সেগুলো ও সংসদে উত্থাপন করা হবে। ফাইনেন্স ডিভিশনের যেসব কর্মকর্তারা বাজেট নিয়ে কাজ করেন উনারা বলেন 16 মে প্রধানমন্ত্রীর কনফারেন্সে কি দিক নির্দেশনা দিয়েছেন সেগুলো আগামী বাজেটে সংসদে আলোচনা করা হবে ।
  • বার্ষিক ইনক্রিমেন্ট কখন একজন সরকারি কর্মচারী পান । অর্থাৎ একজন সরকারি কর্মচারী যে দিন জয়েন করবেন তার পরের বছর উনার ইনক্রিমেন্ট ধরা হবে ।

Also Read: বেতন বৃদ্ধি সরকারি বেসরকারি চাকরিজীবীদের এবং ইনক্রিমেন্ট হবে ৮-১০%

সরকারি বই এমপিও ভুক্ত কর্মকর্তা ও কর্মচারীরা কত বেতন পাবেন উনাদের ইনক্রিমেন্ট কত হবে সেসব তথ্য পেতে আমাদের সাথেই থাকুন এবং আমাদের ব্লগে ইতোমধ্যে জাতীয় বেতন স্কেল , পেনশন ,গ্ৰ্যাচুয়েটি , ইত্যাদি বিভিন্ন বিষয়ে শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন এবং বেতন ভাতা সম্পর্কে যাবতীয় তথ্য পেতে আমাদের সাথেই থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করবেন যদি কোন ভূল থাকে তাহলে কমেন্টে জানাবেন।

Also Read: সরকারি চাকরিজীবীদের জন্য সুখবর ইনক্রিমেন্ট পাচ্ছেন ২০ শতাংশ

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button