নবম পে স্কেল ও মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ আপডেট

নবম পে স্কেল ও মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ আপডেট: আসসালামুয়ালাইকুম শ্রদ্ধেয় শিক্ষকগন তথা সরকারি কর্মকর্তা ও কর্মচারীরাগন আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম নবম পে স্কেল ও মহার্ঘ ভাতা নিয়ে বিশেষ আপডেট যেগুলো সরকারি কর্মচারীদের দাবি। শিক্ষকগন জাতির পরম শ্রদ্ধেয় পাত্র উনারা নিজের সন্তানের মতো শিক্ষার্থীদের শিক্ষা দান করে থাকেন। উনাদের উন্নত জীবন যাপনের জন্য আমরা ও সর্বদা কামনা করি।

নবম পে স্কেল ও মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ আপডেট :

নবম পে স্কেল ও মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সংবাদ সম্মেলনে কয়েকটি দাবি জানিয়েছেন সংগঠনটি।

নবম পে স্কেল ও মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা ১ দফা দাবি জানিয়েছেন।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে বিদ্যমান পে স্কেল এর মেয়াদ সাত বছরের বেশি হওয়ায় এবং এরইমধ্যে গ্যাস বিল ,পানি বিল,বিদুৎ বিল দ্রব্যমূলের উর্ধ্বমুখী গতি নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেশি বৃদ্ধি হয়ার কারনে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের নবম পে স্কেল ঘোষনা করা অত্যন্ত জরুরি। এ জন্য সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সে কমিশন গঠন সহ ১১ দফা দাবি জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সম্মেলনে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা এসব দাবি জানিয়েছেন।

সংগঠনটির দাবিগুলো হলো :

সংগঠনটির দাবিগুলো হচ্ছে :

১. দ্রুত নবম পে স্কেল ঘোষনার জন্য পে – কমিশন গঠন প্রয়োজন এবং নবম পে স্কেল ঘোষনা সহ সাধারণ বেতন বৈষম্য দূর করা হোক।

২. জীবন যাত্রার মান আয় ব্যায়ের বৈষম্য দূর করে ৪০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান প্রয়োজন।

৩. জাতীয় বেতন স্কেল ২০১৫ তে বিলুপ্ত ৮ ও ১২ বছরের টাইম স্কেল ৪ ও ৫ বছরের সিলেকশন গ্ৰেড ইভিক্রম অগ্ৰিম ইনক্রিমেন্ট এবং বিশেষ গ্ৰেড প্রদান পূর্বের ন্যায় বহাল করা দ্রত সময়ে সচিবালয়ের সব দপ্তরে সরকারি কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ ও গ্ৰেড পরিবর্তন করা ।

৪. বর্তমান ২০ টি গ্ৰেডের পরিবর্তে ১০ টি গ্ৰেড প্রদান করা।

শ্রদ্ধেয় সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা আপনাদের জন্য আমাদের এই গুরুত্বপূর্ণ পোষ্ট শেয়ার করা আমরা ও চাই সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা এবং শ্রদ্ধেয় মত শিক্ষক মন্ডলি সবার উন্নত জীবন এবং সমৃদ্ধ জীবন। যদি কোন ভূল থাকে পোষ্ট টিতে কমেন্টে জানাবেন।

Also Read: ৯ম পে স্কেল ৫০ শতাংশ বেশি বেতন ভাতাদি বৃদ্ধি ২০২৩

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button